fbpx

Abhilipsa Panda: ‛হর হর শম্ভু’ নেটিজেনদের মুখে মুখে এখন একটাই গান! চেনেন কি এই মহাদেবের গানের গায়িকা কে?

সোশ্যাল মিডিয়াতে রীতিমত ভাইরাল ‘হর হর শম্ভু’! দেখে নিন গায়িকার আসল পরিচয়

মন্টি শীল, কলকাতা: ইদানিং নেটমাধ্যমে নজর রাখলে দেখা যাবে কম বয়সী থেকে বেশী বয়সী সকলেরই হৃদয় জয় করেছে ‘হর হর শম্ভু’ ( Har Har Shambhu ) গানটি। শুধু মহাদেবের ভক্তরাই নন, সমগ্র দেশের আপামর জনসাধারণ এই ভাইরাল গানের সুর, তালে রীতিমত মুগ্ধ। কিন্তু জানেন কি নেটদুনিয়াতে যে গানটি ব্যাপক শোরগোল ফেলে দিয়েছে, তৈরি হচ্ছে রিলস ভিডিয়ো, তিনি আসলে কে? কী তাঁর পরিচয়? তবে আসুন একনজরে দেখে নেওয়া যাক। নেটমাধ্যমে ভাইরাল ‘হর হর শম্ভু’ ( Har Har Shambhu ) গায়িকার নাম অভীলিপ্সা পান্ডা ( Abhilipsa Panda )। জানা গিয়েছে, জনপ্রিয় শিল্পী জন্মসূত্রে একজন ওড়িশার নিবাসী।

জনপ্রিয় এই গায়িকা ২০০৪ সালের ৩০ শে নভেম্বর ওড়িশার বারলিলের কেওনঝার নামক স্থানে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা ছিলেন পেশায় একজন সেনাকর্তা। সেখান থেকে অবসর নেওয়ার পর তিনি এক বেসরকারি সংস্থাতে নিয়োজিত হন। গায়িকা অভীলিপ্সা পান্ডা ( Abhilipsa Panda )র মা ছিলেন পেশায় একজন শিক্ষিকা। পরিবারে তিনি এবং তাঁর বাবা-মা ছাড়াও রয়েছেন একটি ছোট বোন। শৈশব থেকেই অভীলিপ্সা সংগীতের প্রতি অত্যন্ত মনোযোগী ছিলেন। যার দরুন তিনি ২০১৫ সালে দ্রৌপদী দেবী কালচারাল ইন্সটিটিউশন থেকে হিন্দুস্থানি ভোকাল শেখা শুরু করেন। সেই সময় তিনি একটি শিশু গানে কণ্ঠ দেওয়ার সুযোগ পান।

17c53

শুরু হয় সঙ্গীত জগতে যাত্রা। এরপর ২০১৭-১৮ সালে অভীলিপ্সা হিন্দুস্থানি ক্লাসিক্যাল ভোকাল-এ গভর্নরস পুরস্কার জয় করেন। এরপর তিনি ২০২১ সালে জনপ্রিয় টেলিভিশন রিয়্যালিটি শো ‘ওড়িশা সুপার সিঙ্গার’এ একজন প্রতিযোগী হিসেবে অংশগ্রহণ করেন। সেখানে থেকে তাঁর শুরু হয় জনপ্রিয়তার শীর্ষে ওঠা। জানা গিয়েছে, শো চলাকালীন অভীলিপ্সার করা একটি গানের ভিডিয়ো নেটমাধ্যমে আপলোড করেছিলেন শো’এর নির্মাতারা। সেই ভিডিয়োটি দেখার পরেই ‘হর হর শম্ভু’ গানের আরেক শিল্পী জিতু শর্মা তাঁর গানের কন্ঠ পছন্দ করেন।

এরপরেই গায়িকা অভীলিপ্সা পান্ডা অভিষেক শর্মার সঙ্গে মিলে রেকর্ড করেন আজকের জনপ্রিয় গান ‘হর হর শম্ভু’। শ্রাবণ মাসে এমনিতেই দেবাদিদেব মহাদেবের প্রতি আকৃষ্ট থাকেন। তাঁর উপর এই গান স্বাভাবিক ভাবেই অভীলিপ্সা পান্ডাকে সফলতার এক অন্য চুঁড়ায় নিয়ে যেতে সহায়তা করেছে। জানা গিয়েছে, আলোচিত গানটি ( হর হর শম্ভু ) নেটমাধ্যমে আপলোড হয়েছে গত ৫ই মে। যার পর থেকে এখনও পর্যন্ত ১৮ মিলিয়নের বেশি ভিউ পেয়েছে, এসেছে বিভিন্ন রকমের মন্তব্য। অতএব বুঝতেই পারছেন যে, গানটি কী ব্যাপক সাড়া ফেলেছে শ্রোতাদের মাঝে।

google-news-icon

লেটেস্ট খবর