fbpx

Roti Pizza: ফেলে দিতে হবে না গতরাতে বাড়তি রুটি! মাইক্রো ওভেন ছাড়াই বানিয়ে নিন রোটি পনির পিৎজা

ইটালিয়ান (Italian) ধাঁচে তৈরি এই পিৎজা (Pizza) এখন বিশ্ব জুড়ে বিখ্যাত। রুটির উপর চিকেন, পনির স্যসের এমন এক বাহার যে খেতে কে না ভালবাসে। সাধারণভাবেই মানুষের মনে বিশ্ব জুড়ে বেশ জায়গা করে নিয়েছে এই খাবার। কোথাও দামি, কোথাও আবার কম দামি, বিশ্বের বিভিন্ন কোণায় নানা রূপেই মেলে এই পিৎজা (Pizza)। এই আধুনিক যুগের বাড়ির বাচ্চা থেকে বুড়ো সকলেরই বেশ প্রিয় খাবার এই পিৎজা। 

তবে প্রিয় হলেও সর্বদা দোকান থেকে বেশ মোটা পরিমাণ টাকা খরচ করে ক’দিনই বা কেনা যেতে পারে এই পিৎজা। তাই সহজ উপায়েই বাড়িতে বানিয়ে নেওয়া শিখে ফেলা উচিত বলেই ধারণা। বহু বাড়িতেই রাতের বেলা রুটি তরকারি হয়ে থাকে। আর কয়েকটা বেশি বানাতে গিয়ে হামেশাই সকালের জন্য বেচে যায় কিছু রুটি। কিন্তু বেচে গেলেও সকালে তা এতটাই কঠিন হয়ে যায় যে খাওয়া অযোগ্য হয়ে পড়ে। এমতাবস্থাতেই যেন জেগে ওঠে বাঙালির ‘জুগাড়ু মন’। বেচে যাওয়া রুটি দিয়েই বাড়ির কচিকাচাদের জন্য বানিয়ে ফেলুন রোটি পনির পিৎজা (Roti Pizza)। 

roti pizza1

উপকরণ: 

এক জনের রোটি পনির পিৎজা বানানোর জন্য প্রয়োজনীয় উপকরণগুলি হল, ২ কিউব চিজ, ১/২ চা চামচ অরিগ্যানো, ১/২ চা চামচ চিলি ফ্লেক্স, ১ টি পেঁয়াজ কিউব, ২ চা চামচ ক্যাপ্সিকাম কিউব, ৩ চা চামচ গ্ৰেটেড পনির, স্বাদ মতো নুন, ১ চা চামচ পিজ্জা স্যস, ১চা চামচ বাটার / মাখন

roti pizza2

বানানোর পদ্ধতি: 

কড়াইতে ১/২ চামচ বাটার বা মাখন দিয়ে নুন সহযোগে ক্যাপসিকাম ও পেঁয়াজগুলি ভেজে নিন।

এরপর রুটিতে পিৎজা স্যস লাগিয়ে উপর দিয়ে গ্রেটেড পনির সহ ক্যাপসিকাম, পেঁয়াজ ছড়িয়ে দিন।

তারপর চিলি ফ্ল্যাক্স ও অরিগ্যানো ছড়িয়ে উপর দিয়ে চিজ গ্রেট করে দিতে হবে।

এরপর মাইক্রো ওভেন না থাকলেও চিন্তা নেই। প্যানে বাটার ব্রাশ করে, তাতে রোটি পিৎজাটি (Roti Pizza Recipe) রেখে ৫ মিনিট ঢাকা দিয়ে রাখলেই তৈরি আপনার সন্ধ্যা, মাঝরাত কিংবা সকালের মুখরোচক স্ন্যাক্স।

google-news-icon

লেটেস্ট খবর