fbpx

‘RRR’ ও ‘বাহুবলীর’ আগেও বক্স অফিসে তুখোড় সাফল্য এনেছিল রাজমৌলীর এই সিনেমাগুলো

প্রিয়া ধর, কলকাতাঃ সাউথের ছবি মানেই এস এস রাজমৌলি। পর পর সুপারহিট ছবি দিয়ে যেভাবে তিনি সকলকে মন্ত্রমুগ্ধ করছেন এর উপর আর কোনও কথা হতে পারে না। বলিউডে সিনেমা পরিচালকদের নাম উঠলেই যেমন সবার প্রথমে ভাসে অত্যন্ত গুণী পরিচালক সঞ্জয়লীলার ছবি ঠিক তেমনই সাউথের সিনেমার কথা এলেই প্রথম চোখে ভাসে এস এস রাজমৌলীর ( Koduri Srisaila Sri Rajamouli ) নাম। চলতি বছরেও ‘আরআরআর’ সিনেমা দিয়েই তিনি বক্স অফিস কাঁপিয়েছেন। এই গুণী ও নামী পরিচালকের হাতে কেবল এই দুটি সিনেমাই নয় রয়েছে আরও বেশ কিছু সিনেমা। জেনে নিন রাজমৌলীর বিখ্যাত সুপারহিট সিনেমাগুলো –

মগধীরা ( Magadheera ) 

Koduri Srisaila Sri Rajamouli
Koduri Srisaila Sri Rajamouli

সাউথের সিনেমার নাম বললেই সবার প্রথমেই চোখে ভাসে মগধীরা। সাউথের সিনে ইন্ডাস্ট্রিতে এটি এমন একটি সিনেমা যে সিনেমার হাত ধরে দক্ষিনি সিনেমার ভাষা বদলে গিয়েছিল। শুধু তাই নয় দর্শক সাউথের সিনেমাকে অন্যরুপে অন্যভাবে জানতে লাগল। এই সিনেমায় রীতিমত আগুন লাগিয়েছিল রামচরণ ও কাজল আগারওয়াল।

আরও পড়ুন…………দাদাগীরির মঞ্চেই দাদাকে নিয়ে কোমর দোলালেন দেবশ্রী, রইল ‘কমলা সুন্দরী’ গানে নাচের ভিডিও

এগা ( EEGA )

Koduri Srisaila Sri Rajamouli
Koduri Srisaila Sri Rajamouli

রাজমৌলী পরিচালিত এই সিনেমাটি এতটাই জনপ্রিয় হয়ছিল যে সিনেমাটির অনেকগুলো ভার্সন বের করা হয়। একেবারে অন্যরকম অভিনব গল্পের ধাঁচে সিনেমাটি তৈরি। সিনেমাটির গল্প হল মূলত একটি মাছির প্রতিশোধ কাহিনী। কিভাবে একটি মাছির মধ্যে একজন অতৃপ্ত মানুষের আত্মা ঢুকে মাছিটিকে দিয়ে প্রতিশোধ নেওয়ায় সেই বিষয়টি তুলে ধরা হয় সিনেমায়। হিন্দিতে সিনেমাটির নামকরণ করা হয় ‘মাক্কি’।

ইয়ামরাজ ( Yamraaj )

Koduri Srisaila Sri Rajamouli
Koduri Srisaila Sri Rajamouli

সাউথের অন্যতম সেরা ছবির মধ্যে একটি হল ইয়ামরাজ। এই সিনেমাটিতে দুর্দান্ত ও তুখোড় অভিনয় করেছিলেন জুনিয়র এনটিআর। আপনি যদি সাউথের একটি সেরা কাজ দেখতে চান তবে আপনাকে অবশ্যই এই সিনেমাটি দেখতে হবে। রাজমৌলীর অসাধারণ কাজের প্রতিভা আপনাকে মুগ্ধ করবেই।

আরও পড়ুন………হোটেলের শেফ থেকে শুরু করে চৌকিদার, জেনে নিন অভিনয় করার আগে কি করতেন এই বলি সেলেবরা

বিক্রমারকুদু ( Vikramakudu )

Koduri Srisaila Sri Rajamouli
Koduri Srisaila Sri Rajamouli

হিন্দিতে ‘রাউদে রাথর’ দেখে যদি আপনি তাজ্জব বনে যান তাহলে সাউথের বিক্রমারকুদু দেখলে আপনার চোখ কপালে উঠতে বাধ্য। আজ্ঞে হাঁ, সাউথের ‘বিক্রমারকুদু’ থেকেই হিন্দিতে বানানো হয়েছিল অক্ষয় কুমারের ‘রাউদে রাথর’। এই সিনেমাটি সাউথের বক্স অফিসের সমস্ত রেকর্ড ভেঙ্গে দিয়েছিল। জনপ্রিয়তার এতটাই শীর্ষে ছিল যে, দর্শক নাকি একদিনে তিনবারেও এই সিনেমাটি দেখেছিল বলে রেকর্ড রয়েছে।

google-news-icon

লেটেস্ট খবর