fbpx
Sunday, September 25, 2022

Koel Mallick:গায়ে কাঁটা দেয় আজও, নিজের জীবনের প্রথম শ্যুটিংয়ের প্রসঙ্গে হটাৎ এমন কেন বললেন কোয়েল মল্লিক?

সৌমি ঘোষ,কলকাতা: টলিউডে স্বজনপোষণের অভিযোগ ওঠে মাঝে মধ্যেই, কিন্তু পিতৃপরিচয়কে আঁকড়ে ধরে নয় বরং টলিউডে নিজস্ব পরিচয় তৈরি করে জনপ্রিয়তার শিখরে পৌঁছেছিলেন টেলি অভিনেত্রী কোয়েল মল্লিক ( koel Mallick )।রঞ্জিত-কন্যা কোয়েল টলিউডের নায়িকাদের মধ্যে অন্যতম।

 

একসময় জিৎ-কোয়েলের জুটিকে অসম্ভব ভালোবাসা দিয়েছিল বাংলার দর্শক। এমনকী মিঠুন চক্রবর্তী, প্রসেনজিৎ, দেব, সোহম,পরমব্রত প্রায় সব হিরোদের সাথেই পাল্লা দিয়ে অভিনয় করেছেন কোয়েল । মানুষের সিনেমার রুচি বদলের সঙ্গে সঙ্গে কোয়েলও বদলে ফেলেছেন নিজেকে। হেমলক সোসাইটি, রক্ত রহস্যের মতো সিরিয়াস ছবিতে দিয়েছেন অভিনয় দক্ষতার পরিচয়। তবে পুত্র সন্তান কবীরের জন্মের পর পর্দার অন্তরালেই থাকছেন অভিনেত্রী। তাই মাঝে মধ্যেই চোখে ভিড় করে আসছে অভিনয় জীবনের পুরানো স্মৃতি।

img 20220720 122635

সব অভিনেতা – অভিনেত্রীদের কাছে স্টুডিওর প্রথম দিনটা স্মরনীয় হয়ে থাকে । প্রথম সিনেমা, নতুন জগতের হাতছানি সবই স্মৃতি হয়ে থেকে যায় আজীবন। এমনকী প্রথম দিনের অভিজ্ঞতার ওপরেও নিজের অভিনয় কেরিয়ার নির্ভর করে।
কোয়েল জানিয়েছেন, তাঁর জীবনের প্রথম সিনেমা ‘নাটের গুরু।’ স্বভাবে শান্ত কোয়েল কারোর সঙ্গেই খুব একটা কথা বলতেন না। নিজের জগত নিয়ে আজও ব্যস্ত থাকেন অভিনেত্রী, বিতর্ক চর্চা এড়িয়েই চলেন তিনি। আর স্টুডিওর প্রথম দিনে তিনি একটু অস্বস্তিতে ছিলেন। কিন্তু সেদিনই ঘটল এমন এক ঘটনা যা তার সারাজীবনের পাথেয়। কী ঘটেছিল সেদিন স্টুডিওতে?

img 20220720 124457 

শট রেডি হওয়ার আগে মেকাপরুমে অপেক্ষা করছিলেন অভিনেত্রী। পাশের ফ্লোরেও চলছে শুটিং। সেখানে অভিনয় করছিলেন কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তিনি যখনই খবর পেলেন রঞ্জিত-কন্যা কোয়েল এসছেন শুটিং করতে, উৎসুক ভাবে দৌড়ে দেখতে এলেন কোয়েলকে। সৌমিত্র চট্টোপাধ্যায়কে সামনে পেয়ে অভিভূত হয়ে গেলেন কোয়েল।কোয়েল জানিয়েছেন,” ভাবতেও পারিনি শুধু নাম শুনেই উনি ছুটে আসবেন। আমি ধন্য।” প্রথম দিনে তিনি পেয়েছিলেন, সৌমিত্র চট্টোপাধ্যায়ের আর্শীবাদ। যেন প্রথম দিনের ভয় কাটাতে দেবদূত এসে হাজির হয়েছিলেন কোয়েলের সামনে।

কেটে গিয়েছে বহু বছর। এত সাফল্য, প্রায় একশোর কাছাকাছি সিনেমা, টাকা পয়সা, বাহ্যিক সুখ স্বাচ্ছন্দ্য সব পেয়েছেন । তবুও প্রথম দিনের সেই স্নেহের পরশ আজও মনে করলে গায়ে কাঁটা দেয় অভিনেত্রীর।এখন সৌমিত্র চট্টোপাধ্যায় নেই। কিন্তু তাঁর স্মৃতি আজও সম্পদের মতো আগলাচ্ছেন জনপ্রিয় অভিনেত্রী কোয়েল মল্লিক।

google-news-icon

লেটেস্ট খবর