fbpx

kolkata chalantika: কলকাতা রয়েছে ‘কলিকাতাতেই”- তিলোত্তমার ভাঙা গড়ার গল্প আসছে বড়ো পর্দায়

“কলকাতা চলিয়াছে নড়িতে চড়িতে”। চলতিঙ্কা কলকাতা। কলকাতা বদলাচ্ছে নিত্য নৈমিত্তিক। শহরের জন্ম জব চার্নকের হাতে, কিন্তু কলকাতাকে চালিয়ে নিয়ে যাচ্ছে এই শহরের তরুণ থেকে বৃদ্ধ। উচ্চবিত্ত থেকে সর্বহারা এই তিলত্তমায় পাশাপাশি থাকেন। ভাগ করে নেন সুখ-দুঃখ, আনন্দ, রাগ। কলকাতার ইঁটে কাঠে পাথরে লেগে আছে ঐতিহ্যের ছোঁয়া। এবার এই শহরের কোনায় কোনায় থাকা গল্পই উঠে আসবে বড়োপর্দায়। রসগোল্লা, বাবার নাম গান্ধী জি, অসুরের পর এবার পাভেলের পরিচালনায় ‘কলকাতা চলন্তিকা’ বলবে কলকাতার প্রবাহমানতার গল্প। ২০১৬র পোস্তা ব্রিজ দুর্ঘটনার পরিপ্রেক্ষিতে শহরের চেহারা কতটা বদলাল, তাই দেখানো হবে ছবিতে।কলকাতার বুকে রোজ যে ক্ষত জন্মাচ্ছে, তার নিরন্তর কাঁটাছেড়া দেখানো হয়েছে ছবিতে।

পরিচালক পাভেলের গল্প মানেই নতুনত্ব। তবে এবার চমকে দেবে সিনেমার অভিনেতারা। ইশা সাহা (Isha Saha), খরাজ মুখোপাধ্যায় ( kharaj Mukhopadhay) রজতাভ দত্ত (Rajatabha Dutta), সৌরভ দাস (Sourav Das), অপরাজিতা আঢ্য (Aparajita Adhya), শতাব্দী চক্রবর্তী, অনির্বাণ চক্রবর্তী, দিতিপ্রিয়া রায়, খরাজ মুখোপাধ্যায়, কিরণ দত্ত ওরফে বং গাই, অনামিকা সাহা। তিন দিনের গল্প উঠে আসবে ছবিতে, তিন দিনেই তুলে ধরা হবে কলকাতার ভাঙাগড়া। বাবা ভূতনাথ এন্টারটেনমেন্টের প্রযোজনায় হতে চলেছে এই ছবি।

 

অপরাজিতা আঢ্য থাকছেন পুলিশের ভূমিকায় অভিনয় করবন,খরাজ মুখোপাধ্যায় রণনৈতিক নেতার চরিত্রে। সৌরভ দাস ও ইশা সাহা ফুটপাতবাসী,যারা পোস্তা দুর্ঘটনায় সব হারিয়েছেন। শতাব্দী নামের চরিত্রটি অভিনব, যিনি মূলত একজন সিভিল ইঞ্জিনিয়ার। যার চরিত্রে রয়েছে একাধিক স্তর। বাংলা, বাঙালি, শহর কলকাতা পাভেলের গল্পে আলাদা মাত্রা পায়। রাজনীতি থেকে প্রেম, ঐতিহ্য থেকে কলঙ্ক কলকাতার রোজ বদলে যাওয়া দেখানো হয়েছে ‘কলকাতা চলন্তিকা’য়। কলকাতা বাসী সহ বাঙালিরা অধীর আগ্রহে অপেক্ষা করছে কলকাতাকে নতুন করে চিনবে বলে।

google-news-icon

লেটেস্ট খবর