fbpx
Wednesday, September 28, 2022

Aye Tobe Sohochori: এক্কা-দোক্কার জেরে পিছিয়ে গেল আয় তবে সহচরী! কী কারণে এই সিরিয়ালগুলো দেখেন? প্রশ্ন কণীনিকার

জয়িতা চৌধুরি,কলকাতাঃ স্টার জলসায় শুরু হতে চলেছে নতুন ধারাবাহিক ‘এক্কা-দোক্কা’ ( Ekka Dokka )। আর এই নতুন ধারাবাহিকের শুভারম্ভের ( Bangla serial update ) জেরেই ৯ টার প্রাইম টাইমে ( Prime time ) থাকা ‘আয় তবে সহচরী’ ( Aye Tobe Sohochori ) ধারাবাহিকটির স্লট পিছিয়ে করা হয়েছে রাত ১০ টায়। ১৮ই জুলাই থেকে ‘আয় তবে সহচরী’ সম্প্রচারিত হবে রাত ১০টার স্লটে।

পরিবর্তে ৯ টার প্রাইম টাইমটি দখল করেছে নতুন ধারাবাহিক ‘এক্কা-দোক্কা ‘ ও ৯.৩০ এর স্লটটিতে সম্প্রচারিত হবে রিজওয়ান ( Rijwaan ) ও ইন্দ্রাণীর ( Indrani Paul ) অন্য একটি সদ্য নির্মিত ধারাবাহিক ‘নবাব নন্দিনী’ ( Nawab Nandini )। সিরিয়ালের এই স্লট পরিবর্তন করার পড়েই নাকি বেজায় খেপেছেন একদল দর্শকমহল। তাঁদের প্রশ্নের উত্তরে ‘আয় তবে সহচরী’ ধারাবাহিকের মুখ্যচরিত্র ‘সহচরী’ কণীনিকা ব্যানার্জি ( Koneenica Banerjee )। দর্শকদের কাছে তিনি প্রশ্ন ছুঁড়ে জিজ্ঞাসা করেন, ‘কি কারণে তাঁরা এই ধরণের জিনিসগুলি দেখে টিআরপি ( TRP rating ) বাড়ান?’

অভিনেত্রীর আরও সংযোজন দর্শক দেখেন বলেই তাঁদের নিম্নমানের কূটনৈতিক গল্পগুলি বানানো হয়। ‘আয় তবে সহচরী’ ধারাবাহিকটির বিষয়বস্তু ছিল একটি মধ্যবয়সী মেয়ের পড়াশোনা। কিন্ত টিআরপি-র পতনের দরুন তাঁদেরও গল্পের প্লটে খানিকটা বদল আনতে হয়। কিন্ত একবার গল্পের প্লট বদল করলেই মূল বিষয়বস্তুতে ফিরে আসা দুষ্কর হয়ে ওঠে। হুহু করে নামতে থাকে টিআরপি। অভিনেত্রীর মতে, ‘পড়াশুনো দেখালেই লোক দেখা বন্ধ করে দেয়। একটা মেয়ে অন্য একটি মেয়েকে অত্যাচার করছে, বাচ্ছাদের অত্যাচার করছে, পরকীয়া দেখালেই টিআরপি।‘

তিনি আরও বলেন,‘আমরা একই সমাজে, একই সময় বাস করছি কিন্ত শিক্ষিত মানুষের মুখোশটা পরে নিয়েছি। সিরিয়ালের এই অবাস্তব গল্পগুলির পরিবর্তন তখনই ঘটবে যখন দর্শক বদলাবে।’ তবে নতুন ধারাবাহিক ‘এক্কা- দোক্কা’ গল্পটি দুই এমবিবিএস ফাইনাল ইয়ারের স্টুডেন্ট পোখরাজ ও রাধিকাকে নিয়ে। রাধিকার একমাত্র ইচ্ছা ‘আমি যেন ওর (পোখরাজের) মুখে ঝামা ঘষে দিতে পারি’। এই নিয়ে দুজনের মধ্যে হাড্ডা হাড্ডি লড়াই। দুজনের সম্পর্কের শুরুটাও ঝগড়া থেকে।

aye tobe sohochori 1

ধারাবাহিকের মুখ্য ভুমিকায়ে থাকছেন ‘শ্রীময়ী’ খ্যাত সপ্তর্ষি মৌলিক ( Saptarshi Moulik ) ও মোহর ( Mohor ) ধারাবাহিকের মোহর অর্থাৎ সোনামণি সাহা ( Sonamoni Saha )। সিরিয়াল প্রেমিরা চাতক পাখির মত অপেক্ষা করছেন সপ্তর্ষি ও সোনামণির ( Saptarshi and Sonamoni ) কামব্যাক সিরিয়ালের জন্য।

 

google-news-icon

লেটেস্ট খবর