fbpx

বিস্ফোরক কুলদীপ, KKR-র খারাপ পারফরম্যান্সের জন্য দায়ী অধিনায়ক মরগান

আইপিএল (IPL 2021) এর দ্বিতীয় পর্ব ১৯ সেপ্টেম্বর শুরু হওয়ার কথা। পয়েন্ট টেবিলের ৮ দলের মধ্যে সপ্তম স্থানে রয়েছে কলকাতার নাইট রাইডার্স (KKR)। ইয়ন মরগানের নেতৃত্বে নাইটরা টুর্নামেন্টের প্রথম সংস্করণে সাতটি ম্যাচ খেলেছে, তারমধ্যে জিতেছে মাত্র দুটি ম্যাচ। এই হতশ্রী পারফরমেন্সের জন্য দায়ী কি খেলোয়াড়রা! তা মোটেও না, স্পিনার কুলদীপ যাদব এর সাম্প্রতিক বিস্ফোরক মন্তব্যে থেকে বোঝা যাচ্ছে কেকেআর শিবিরে সব কিছু ঠিক নেই।

নাইট টিম ম্যানেজমেন্ট আশাবাদী দ্বিতীয় পর্বে টিমের ভাগ্য পরিবর্তন হবে। তবে যে কোনো দলের সাফল্য পাওয়ার জন্য মনোভাব এবং মনোবল দুটিই প্রধান গুরুত্বপূর্ণ। স্পিনার কুলদীপ যাদবের কথায় কেকেআরে এই দুটোর কোনোটাই এখন খুঁজে পাওয়া যাচ্ছে না।

Kuldeep Yadav

চায়নাম্যান কুলদীপ যাদব অভিযোগ করেছেন, KKR এ মেন ম্যানেজমেন্ট এর অভাব স্পষ্ট। অধিনায়কের তার সাথেও কোন যোগাযোগ নেই। “এক খেলোয়ারের আত্মবিশ্বাস অধিনায়ক এর উপর নির্ভর করে। কিন্তু মরগানের সাথে আমার কোন ধরনের কোনো যোগাযোগ নেই।” আকাশ চোপড়ার ইউটিউব চ্যানেলে বামহাতি চায়নাম্যান বোলার এর বক্তব্য।

কুলদীপ বলেন, তার চূড়ান্ত একাদশের অনুপস্থিতি সম্পর্কে টিম ম্যানেজমেন্ট তাকে কোন কথা জানায় নি। ভারতীয় দল থেকে বাদ পড়ার পরে বিসিসিআই (BCCI) খেলোয়াড়দের সঙ্গে কথা বলে। আমাদের ভুল ভ্রান্তি ধরিয়ে দেয় এবং কি করা উচিত পারফরম্যান্সে উন্নতি আনার জন্য তাও বলে দেয়। “কিন্তু কেকেআর-এর ক্ষেত্রে এটি কখনোই হয় না। আমাকে কেন বাদ দেওয়া হচ্ছে, অধিনায়কই বা আমার থেকে কি আশা করে তাও আমাকে জানানো হয়নি। এমন অনেক সময় ছিল যখন আমার মনে হয়েছে আমার প্রথম একাদশে থাকা উচিত। কিন্তু আমাকে বাদ দেওয়ার কোনো উত্তর দেয়নি টিম ম্যানেজমেন্ট”, আরো বলেন তিনি।

Morgan

“যদি দলের কোচ বা অধিনায়ক এর সঙ্গে খেলোয়াড়দের সম্পর্ক ভালো হয়, তাহলে খেলোয়াড়ের পক্ষে তার সেরাটা দেওয়া সম্ভব হয়। খেলোয়াড় বুঝতে পারে তার টিম কি চায় এবং সেই অনুযায়ী সে প্রস্তুতি নেয়। কিন্তু, মরগানের অধিনায়কত্বে নাইট রাইডার্সে আমার সাথে এটা কখনো হয়নি”, বলেন কুলদীপ। কুলদীপ এর আরও অভিযোগ, কেকেআরের খেলার সময় না পাওয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের () জন্য ভারতীয় দলে তার প্রথম ইনিংসে প্রভাব পড়ছে।

কেকেআর (KKR) ২৩ সেপটেম্বর মুম্বাই ইন্ডিয়ান্স (MI) এর বিরুদ্ধে তাদের আইপিএল অভিযান শুরু করবে। দলের মধ্যে সমস্যাগুলি যদি সমাধান না করা যায়, তবে আইপিএলের দ্বিতীয় পর্বেও কলকাতার ভাগ্যে খুব বেশি পরিবর্তন নাও হতে পারে। নাইটরা এখনো পর্যন্ত বরুণ চক্রবর্তী এবং হরভজন সিংকে তাদের স্পিনিং অপশন হিসেবে ব্যবহার করেছে।

google-news-icon

লেটেস্ট খবর