fbpx

Kumar Sanu: বিদেশ থেকে এসেই বাবার গান নিয়ে কাটাছেঁড়া! শানু-কন্যার গানের গলা শুনলে প্রেমে পড়বেন আপনিও

প্রত্যুষা সরকার, কলকাতা: আশি এবং নব্বইয়ের দশকের একজন জনপ্রিয় গায়ক কুমার শানু ( Kumar Sanu )। সেই সময়কার তাঁর গাওয়া প্রায় পঞ্চাশ শতাংশেরও বেশি গান সঙ্গীত জগতে এক অন্য মাত্রা এনে দিয়েছে। যা এখনও সেই আগের মতোই জনপ্রিয় শ্রোতাদের কাছে। পুজো হোক বা বিয়ে বাড়ি কুমার শানুর গান বাজবে না তা একেবারেই অসম্ভব। টলিউড থেকে বলিউড একাধিক নায়কের জন্য গান গেছেন প্রবীণ এই গায়ক। আর শ্রোতাদের উপহার দিয়েছেন একেরপর এক সুপারহিট গান।

তবে এবার মেয়ে শ্যানন কে -এর কাছ থেকে উপহার পেলেন কুমার শানু ( Kumar Sanu )। গায়ক কুমার সানুর কন্যা শ্যানন কে। তিনিও বাবার মতোই একজন সঙ্গীত শিল্পী। তবে দেশের থেকে বিদেশেই তাঁর খ্যাতি বেশি। পশ্চিমে তাঁর একটি ভাল পরিচয় তৈরি হলেও এবং মাতৃভূমিতে এবার কাজ শুরু করলেন শ্যানন কে। কুমার শানুরই গাওয়া ‘পেহলা পেহলা প্যায়ার’ গানের একটি নতুন সংস্করণ দিয়ে বাবাকে শ্রদ্ধা জানিয়েছেন শ্যানন কে।

img 20220806 145201

গানটি সম্পর্কে কুমার শানু ( Kumar Sanu ) জানিয়েছেন, “যখন শ্যানন আমাকে আমার পুরানো গানের রিমেক করার অনুমতির জন্য ফোন করেছিলেন, তখন আমি ধারণাটি নিয়ে কিছুটা শঙ্কিত ছিলাম কারণ আমি জানতাম এই গানটি থেকে শ্রোতাদের অনেক প্রত্যাশা থাকবে।” তিনি আরও বলেন,শ্যানন একজন অত্যন্ত প্রতিভাবান শিল্পী। বাবার মতো একটি অনন্য কণ্ঠস্বর তাঁর। তাই কুমার সানু চেয়েছিলেন এই গানটির জন্য যেন শ্যানন তাঁর বাবার স্টাইলটিকে অনুসরণ করেন।

img 20220806 145056

৫ আগস্ট সনি মিউজিকের ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে শ্যাননের ( Shannon K ) গাওয়া প্রথম এই হিন্দি গানটি। গান এর ট্র্যাকটি পরিচালনা করেছেন অ্যানাবেল যিনি এলএ ( LA ) ফিল্ম স্কুল থেকে পরিচালনায় স্নাতক। গানের মিউজিক ভিডিওটি শ্যুট করা হয়েছে লস অ্যাঞ্জেলেসে। কারণ যাতে প্রতিটি ভিজ্যুয়ালগুলিকে গানের মুডের সাথে টোন করা যায় এবং লোকেরা ভিডিওর চেয়ে গানের দিকে বেশি মনোযোগ দিতে পারে।

গানটি সম্পর্কে শ্যানন কে ( Shannon K ) বলেছেন, “এই গানটি আমার হৃদয়ের খুব কাছের কারণ এই প্রথম আমি আমার বাবার গানের রিমেক করার চেষ্টা করেছি, তাই, আমাকে নিশ্চিত করতে হয়েছিল যে আমি তার গানের প্রতি সুবিচার করেছি। এটি সবচেয়ে বিশেষ গান হতে হবে কারণ বাবা আমাকে সর্বত্র গাইড করেছিলেন।” মর্মস্পর্শী অথচ প্রাণময় এই গানটি শ্যাননের কাছে খুবই বিশেষ, কারণ এটি শুধুমাত্র তাঁর প্রথম হিন্দি গানই নয়, এটি তাঁর বাবা কুমার সানু এবং তাঁর গানের প্রতি শ্রদ্ধাঞ্জলিও বটে।

google-news-icon

লেটেস্ট খবর