fbpx

Laal Singh Chaddha: বয়কটে রোগে আক্রান্ত ‛লাল সিং’! গেল না ৫০ কোটির গন্ডি, এক সপ্তাহেই তালা বন্ধ সিনেমা?

একাধারে বড় বাজেটের সিনেমা, অন্যদিকে দেশ জুরে বয়কটের ডাক! কেমন চলছে লাল সিং চাড্ডা-র প্রথম সপ্তাহের উপার্জন?

জয়িতা চৌধুরি,কলকাতাঃ প্রায় চার বছর পর রুপোলী পর্দায় ফিরেছেন বলিউডের মিস্টার পারফেকশানিস্টের আমির খান ( Amir Khan )। প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে লাল সিং চাড্ডা ( Laal Singh Chaddha )। চার বছর ধরে স্বপ্নের এই প্রোজেক্টে কাজ করছিলেন অভিনেতা। তাঁর শেষ ছবি ছিল ‘ঠগস অব হিন্দুস্থান’ ( Thugs of Hindustan )। কিন্ত মুক্তি পাওয়ার পরই বক্সঅফিসে মুখ থুবড়ে পড়েছে মিস্টার পারফেকশানিস্টের দীর্ঘ প্রতীক্ষিত এই ছবিটি। তবে সমালোচকদের মতে, হলিউড ছবি ‘ফরেস্ট গাম্প’-এর ( Forest Gump ) হিন্দি সংস্করণ এই ছবির ব্যর্থতার পিছনে কারণ মূলত দুটি।

প্রথমত, অমিরের ধর্মীয় ভাবাবেগে আঘাত করে বিতর্কিত মন্তব্য। দ্বিতীয়ত, দক্ষিনী ছবিগুলির বলিউডি রমরমা! ‘ভুল-ভুলাইয়া ২’, আরআরআর, কেজিএফ ২, পুষ্পা ছবিগুলি বক্স অফিসে ১০০ কোটির ব্যবসা করতে সফল হয়েছে। তবে আমির করিনা অভিনীত ‘লাল সিং চাড্ডা’ নিয়ে আশাবাদী ছিলেন ছবির পরিচালক অদ্বৈত চন্দন ও খোদ অভিনেতা নিজে। হিন্দি ছবির এই দুর্দিনে কিছুটা হলেও ঘাটতি পূরণ করবে সেই প্রত্যাশা ছিল সবার। রাখী পূর্ণিমা ও স্বাধীনতা দিবসের মতো ছুটির দিনের প্রাক্কালে মুক্তি পেলেও মাত্র ৭.৫ বা ৮.৫ কোটির ব্যবসা করেছে ‘লাল সিং চাড্ডা’।

lal singh 1

বক্সঅফিস বিশেষজ্ঞ তরণ আদর্শর মতে, সপ্তাহের মধ্যবর্তী সময় যে কোন ছবির ব্যবসাই কম থাকে। তবে তিনি আরও যোগ করেন, ‘বয়কট ট্রেণ্ড এঈ ছবির ব্যাপক ক্ষতি করেছে। ইতিমধ্যেই সিনেমার ডিসট্রিবিউটররা ছবির নির্মাতা ভায়াকম ১৮-র কাছে ক্ষতিপূরণের দাবি জানিয়েছে। ভায়াকম ১৮-র তরফ থেকে জানানো হয়েছে, ‘কোনও বাইরের ডিস্ট্রিবিউটর নেই। ভায়াকম নিজেই ডিস্ট্রিবিউশনের কাজে করেছে। আর আপাতত প্রাথমিক ভাবে কোনও আর্থিক ক্ষতি হয়নি। সিনেমা বক্স অফিসে চলছে দেশে আর দেশের বাইরেও। এইসব ভিত্তিহীন খবরের কোনও মানেই হয় না।’ বড় প্রযোজনা সংস্থা আর স্টুডিয়োর আসলে নিজস্ব ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক থাকে। শুধু ছোট শহরেই কমিশনের ভিত্তিতে সাব-ডিস্ট্রিবিউশন দেওয়া হয়। তাই যে খবর সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে তা সম্পূর্ণ ভুয়ো।

lal singh 2

রাখী পূর্ণিমা ও স্বাধীনতা দিবসের প্রাক্কালে মুক্তি পেয়েও যেহেতু খুব একটা বেশি ব্যবসা হয়নি তাই ছবিটির ভবিষ্যৎ নিয়ে বেশ সন্দিহান ছবির পরিচালক। এরকম চললে হয়ত এটিই প্রেক্ষাগৃহে শেষ সপ্তাহ হবে। বয়কট ‘লাল সিং চাড্ডা’-র ফলে ছবির এমতাবস্থা দেখে কপালে ভাঁজ পড়েছে ‘ব্রহ্মাস্ত্র’-টিমের। বিশেষ করে করণ জোহর ও রণবীর কাপুরের।

প্রসঙ্গত উল্লেখ্য, লাল সিং চাড্ডার সঙ্গেই মুক্তি পেয়েছে খিলাডি কুমারের ছবি। ‘রক্ষাবন্ধন’ ( Raksha Bandhan )। ছবিটি বক্সঅফিসে ব্যবসা করেছে ৩৩.৫ কোটি টাকার। তবে লাল সিংয়ের মতো ছবিটি বড় বাজেটের নয় বলে হতাশ হচ্ছেন না দর্শকরা।

google-news-icon

লেটেস্ট খবর