fbpx

Laal Singh Chaddha : বয়কটের ডাককে বুড়ো আঙুল দেখিয়ে অস্কারের পথে ‘লাল সিং চাড্ডা’, ফের নিন্দুকের মুখে ঝামা আমিরের

নেহা চক্রবর্ত্তী, কলকাতা : গত ১১ অগাস্ট দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটল। সম্প্রতি সেদিন প্রেক্ষাগৃহে মুক্তি পেল আমির খানের (Aamir Khan) অভিনীত ছবি ‘লাল সিং চাড্ডা’ (Laal Singh Chaddha)। অনেক সিনেফিলের রিভিও অনুযায়ী জানা গিয়েছে ছবিটি মূলত টম হ্যাঙ্কসের ‘ফরেস্ট গাম্প’-এর (Forrest Gump) অফিশিয়াল হিন্দি রিমেক। হলিউড ছবি থেকে অনুপ্রাণিত হয়ে ভারতীয় দর্শকদের জন্যই তৈরি করা হয়েছে এই ছবি। চিত্রনাট্যকার ভারতীয় আদবকায়দা, সংস্কৃতিকে মাথায় রেখে চিত্রনাট্য প্রস্তুত করেছেন। তাই বাদ দিয়েছেন তিনি বেশ কিছু ঘনিষ্ঠ মুহূর্তের দৃশ্য। বর্তমানে অস্কারের অফিশিয়াল পেজ থেকে ‘ফরেস্ট গাম্প’-এর ইন্ডিয়ান অ্যাডাপশন ‘লাল সিং চাড্ডা’কে সম্মান জানান হল ।

img 20220814 171106

উল্লেখ্য অস্কারের অফিশিয়াল পেজে দেখা যাচ্ছে এদিন একটি ভিডিও পোস্ট করা হয়েছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে, ‘ফরেস্ট গাম্প’ এবং ‘লাল সিং চাড্ডা’র বেশ কিছু চিত্রপট। তুলনা করা হয়েছে হলিউড ছবিটির সঙ্গে আমির খানের ছবির দৃশ্যের। সঙ্গে ক্যাপশনে জানান হয়েছে বিশেষ সম্মান। ‘লাল সিং চাড্ডা’ ছবিতে আমির খানের বিপরীতে অভিনয় করছেন করিনা কপূর খান।

সম্প্রতি ১১ অগাস্ট অক্ষয় কুমারের ছবির ‘রক্ষা বন্ধন’- সঙ্গেই মুক্তি পেয়েছে আমির খানের ‘লাল সিং চাড্ডা’। দুই মুভিতে টক্কর দিয়েছে সেদিন প্রচুর প্রেক্ষাগৃহে। বিশেষ সূত্রে জানা গিয়েছে অক্ষয় কুমারের ছবি প্রথম দিন যা ব্যবসা করেছে, তার তুলনায় ব্যবসা কমেছে দ্বিতীয় দিনে। একই অবস্থা হয়েছে আমির খানের মুভি ‘লাল সিং চাড্ডা’র ক্ষেত্রেও। ছবিটি মুক্তির দিন ব্যবসা করেছে প্রায় ১২ কোটি টাকার। কিন্তু দ্বিতীয় দিন এই ছবি ব্যবসা করেছে ৭.২৬ কোটি টাকার। দুদিনে আমির খানের ছবি মোট ব্যবসা করেছে ১৮.৯৬ কোটি টাকার।

বিশেষ ভাবে উল্লেখ্য এই ব্যবসার গ্রাফ ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ তাঁর সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে এই তথ্য দিয়েছেন। যদিও এই দুই ছবি বক্স অফিস কালেকশন খুব ভালো না হলেও দর্শকদের মন জিতেছে ‘লাল সিং চাড্ডা’। আমির খানের পাশাপাশি ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন মোনা সিংহ।

 

google-news-icon

লেটেস্ট খবর