fbpx

কাদা ছোড়াছুড়ি বন্ধ করাই ভালো! দাম বাড়ছে ডিটারজেন্ট সহ অন্যান্য লন্ড্রি দ্রব্যের, জানেন কেন?

সার্ফ এক্সেল, রিন্ তথা অন্যান্য সব লন্ড্রি দ্রব্যের দাম বাড়াতে চলেছে হিন্দুস্তান উনিলিভার। তথ্যসূত্রে খবর, ৩.৫ শতাংশ থেকে ১৪ শতাংশের মধ্যে হবে দাম বৃদ্ধি। এফএমসিজি ( ফাস্ট মুভিং কনসিউমার গুডস) বিভাগে কাঁচা মালের ক্রমাগত দামবৃদ্ধির জেরেই এই সিদ্ধান্তনেওয়া হয়েছে বলে মনে করছে অর্থনীতি মহলের একাংশ। তবে ছোটো প্যাকগুলির ক্ষেত্রে আলাদা পন্থা নিয়েছে হিন্দুস্তান উনলিভার। পরিমান কমিয়ে , তা পুরোনো দামেই বেচার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানি।

ডিটারজেন্টের মধ্যে ৩.৫ শতাংশ দামবৃদ্ধি হচ্ছে ওহীলের। ১ কেজি ওহীল পাউডারের বাজার দর ছিল ৫৬ টাকা, যা দামবৃদ্ধির পরে গিয়ে থেকেছে ৫৮ টাকায়। ৫০০ গ্রাম প্যাকেটের দাম আগেই ছিল ২৮ টাকা, যা এখন বেড়ে হয়েছে ২৯। রিন্ ডিটারজেন্ট পাউডারের দামেও ৬-৮ শতাংশ বৃষ হবে বলে জানিয়েছে কোম্পানি।রিনের ১ কেজির প্যাক এর দাম ছিল ৭৭ টাকা, যা এখন গিয়ে দাঁড়িয়েছে ৮২ টাকায়। আর ৫০০ গ্রামের প্যাক ৩ টাকা বেড়ে হয়েছে ৪০। রিনের সাবানের দাম বেড়েছে ৬.২৫ % এদিকে, ওহীলের ১০ টাকার প্যাকের দাম একই রেখে পরিমান কমিয়ে ১৫০ গ্রাম থেকে ১৩০ গ্রাম করে দেওয়া হয়েছে।

Detergent Prices in India,Business News,Hindustan Uniliver in India,অর্থনৈতিক খবর,হিন্দুস্তান উনিলিভার,বাংলায় অর্থনীতির খবর।,Business News in Bengali,ভারতে ডিটারজেন্টের দাম

উনিলিভারের অন্যান্য দ্রব্য, যেমন লাক্স সাবানেই দাম বেড়েছে ৮-১২ শতাংশ। দামবৃদ্ধির আগে লাক্স সাবানের বাজার দর ছিল ১২০ টাকা যা বৃদ্ধির পর গিয়ে ঠেকেছে ১২৮-১৩০ টাকার মধ্যে। লিফেবুওয় সাবানের ৮ শতাংশ দামবৃদ্ধি হয়েছে বলে জানা গিয়েছে।

Detergent Prices in India,Business News,Hindustan Uniliver in India,অর্থনৈতিক খবর,হিন্দুস্তান উনিলিভার,বাংলায় অর্থনীতির খবর।,Business News in Bengali,ভারতে ডিটারজেন্টের দাম

পাম তেল ও অপরিশোধিত তেলের দাম বৃদ্ধির দরুন ব্যাপকভাবে দামবৃদ্ধি হচ্ছে বলে জানিয়েছে হিন্দুস্তান উনিলিভারের চিফ ফিনান্সিয়াল অফিসার রিতেশ তিওয়ারি। গত ২০ বছরে এরম দামবৃদ্ধি আগে কখনো হয়নি বলে জানালেন তিনি। আর এই কারণেই চা, লন্ড্রি দ্রব্য এবং স্কিন কেয়ার দ্রব্যের উপর তার প্রভাব পড়ছে বলে মনে করছেন রিতেশ।

google-news-icon

লেটেস্ট খবর