fbpx

Leena Ganguly: সমাজকে যেন বুড়ো আঙুল! প্রতিভা তুলে ধরে নতুন অবতারে রূপান্তরকামী সুজি’কে নিয়ে ফিরছেন লীনা

প্রত্যুষা সরকার, কলকাতা: বাঙালি বাড়িতে বিকেল মানেই সব কাজ সেরে টিভির পর্দার সামনে এসে মনের মতো ধারাবাহিক দেখতে বসে যাওয়া। আর সেই মনের মত ধারাবাহিকের তালিকায় বেশির ভাগটাই লেখা লীনা গঙ্গোপাধ্যায়ের। লীনা গঙ্গোপাধ্যায় ( Leena Ganguly ) মানেই একেবারে অন্য স্বাদের গল্প। সমাজে মেয়েদের এ কি করে প্রতিষ্ঠিত করতে হবে, তারই গল্পই বলে থাকেন তিনি। সদ্য শুরু হয়েছে তাঁর এক নতুন ধারাবাহিক ‘এক্কা দোক্কা’। সেখানেও তিনি দেখিয়েছেন এক শিক্ষনীয় ঘটনা।

কয়েকদিন আগে জনপ্রিয় এক ধারাবাহিক চ্যানেলে সম্প্রচারিত ( Leena Ganguly ) হয়েছিল রূপান্তরকামীদের নিয়ে একটি ধারাবাহিক। সেখানে একজন রূপান্তরকামী নারীর চরিত্রে অভিনয় করেছিলেন সুজি ভৌমিক ( Suzi Bhowmik )। সুজি নিজেই একজন রূপান্তরকামী নারী। ধারাবাহিকের নাম ছিল ‘ফিরকি’। সেখানে তাঁর অভিনয় নজর কাড়ে সকলের। কিন্তু তার পরও ইন্ডাস্ট্রিতে তেমন ভাবে কাজের সুযোগ পাচ্ছিলেন না তিনি। তবে এবার ফের দেখা মিলল তাঁর।

img 20220830 175215

‘ফিরকি’ শেষ হওয়ার পর আর কোনও কাজ পাচ্ছিলেন না তিনি। বলতে গেলে একটু ভেঙেই পড়েছিলেন সুজি। তিনি প্রশ্ন তুলেছিলেন, রূপান্তরকামীদের নিয়ে গল্প লেখা না হলে কি তাঁরা সুযোগ পাবেন না? এবার এই প্রশ্নের উত্তর দিলেন স্বয়ং লীনা গঙ্গোপাধ্যায় ( Leena Ganguly )। তাঁর নতুন ধারাবাহিকে এক মহিলা নার্সের চরিত্রে দেখা মিলবে সুজির।

img 20220830 175130

নতুন ধারাবাহিক ‘এক্কা দোক্কা’র গল্পটির বেশির ভাগটাই দেখা যায় হাসপাতালের দৃশ্য। নায়ক পোখরাজ এবং নায়িকা রাধিকা দুজনই ডাক্তারী বিভাগের শিক্ষার্থী। তাঁদের পড়াশোনায় প্রতিযোগিতা এবং মিষ্টি খুনসুটির মধ্যে দিয়ে এগিয়ে যাচ্ছে ধারাবাহিকের গল্প। আর এবার তাঁদের জীবনে ঝড় তুলতে মহিলা নার্সের চরিত্রে আসতে চলেছে সুজি।

img 20220830 175000

ধারাবাহিকে সুজির অভিনয় নিয়ে এক সংবাদমাধ্যমকে লীনা ( Leena Ganguly ) বলেন, ‘ও নিজেও এমনই মেয়ের চরিত্রে অভিনয় করতে চেয়েছিল। সুজির অভিনয় দেখে আমার ভালও লাগে। এখানে কারও লিঙ্গ দেখে কাজের সুযোগ দেওয়া হয় না, এখানে প্রতিভা থাকলে কাজ মেলে।’ অন্য দিকে এমন একটা কাজের সুযোগ পেয়ে খুশি সুজিও। ওই সংবাদমাধ্যমকে সুজি বলেন,’মনে হচ্ছে আমার এত দিনের লড়াই সার্থক। শুধু রূপান্তরকামীর চরিত্র ছাড়া আর সুযোগ পাব না, সেই ধারণা যে ভাঙতে পেরেছি, এটাতেই আমি খুশি।’

google-news-icon

লেটেস্ট খবর