fbpx

হালকা মেকআপেই হবেন সুন্দরী, বিউটি টিপস দিচ্ছেন স্বয়ং নুসরত জাহান

নিজেকে সুন্দরী দেখতে কে না চায় বলুন তো! প্রতিটা মহিলাই চায় নিজেকে আরো একটু বেশি সুন্দরী করে তুলতে। আর কমবেশি সকলেই একটু আধটু মেকআপ করে থাকেন। অনেকে অবশ্য চড়া মেকআপ করেন সুন্দরী হবার জন্য। আচ্ছা অনেকেই তো নিজেকে টলিউডের অভিনেত্রীদের মত সুন্দরী করে তুলতে চান, তাই না? তাহলে যদি তাদের মেকআপের টিপস পাওয়া যায় তাহলে কেমন হয় ব্যাপারটা!

আজ আপনাদেরজন্য নিয়ে এসেছে টলিউডের অভিনেত্রী নুসরত জাহানের (Nusrat Jahan) সৌন্দর্যের রহস্য। কিভাবে মেকআপ করেন নুসরত জাহান? নিজেই জানিয়ে দিলেন অভিনেত্রী। দেখে নিন হালকা মেকআপেই কিভাবে নিজেকে সুন্দরী করে তুলতে পারবেন আপনারাও। পাশাপাশি রইল সৌন্দর্য ধরে রাখারও কিছু দারুন প্রয়োজনীয় টিপস।

নুসরত জাহান Nusrat Jahan beauty tips

সৌন্দর্যের কথা বলতে গেলে প্রথমেই আসে ত্বকের কথা। প্রত্যেকেরই ত্বক আলাদা আলাদা রকমের হয়, তবে যাদের মুখে দাগ বা ব্রণ রয়েছে তারা কিভাবে মেকআপ করবেন! সেই উপায়ই বাতলে দিলেন অভিনেত্রী নুসরত জাহান। বললেন নিজের ত্বকের রং অনুযায়ী ফাউন্ডেশন বেছে নিতে। সেইটাই ত্বকের দাগ বা ব্রণ হওয়া অংশে ব্যবহার করুন ব্লেন্ডারের সাহায্যে।

এরপর চোখের তোলার কালো অংশ ঢাকার জন্য একটা কমপ্যাক্ট পাউডার ব্যবহার করতে পারেন। আর গালে গোলাপি রঙে যেকোনো শেড ব্যবহার করা যেতে পারে। আপনি চাইলে হালকা শিমারও ব্যবহার করতে পারেন। এরপর আসে চোখের মেকআপ। চোখের মেকআপের ক্ষেত্রে আই শ্যাডো কিন্তু দারুন কাজ করে। ব্রাউন রঙের শেড নিয়ে সেটাকে চোখের সাথে ব্লেড করে নিতে হবে। তারপর একটু উজ্জ্বল শেড দিয়ে চোখের পাতার মাঝবরাবর ব্যবহার করে নিতে হবে।

makeup tips

এবার আসে হাইলাইটের পার্ট, যাতে করে মেকআপ ফুটে ওঠে। প্রথমে মাশকারা নিয়ে চোখের পাতায় লাগিয়ে নিন। এরপর আপনার পছন্দ হলে হালকা করে কাজলও ব্যবহার করতে পারেন। বা চোখের নিচে ডার্ক রঙের কোনো শেড নিয়ে ব্যবহার করা যেতে পারে। এতে গোটা চেহারার মধ্যে আপনার চোখগুলি ফুটে উঠবে।

মেকআপ পালার শেষে আসে ঠোঁটের পালা। কারণ ঠোঁটে ম্যাচিং লিপস্টিক না থাকলে মেকআপটা যেন অসম্পূর্ণ থেকে যায়। তাই লিপস্টিক বা কালার দেওয়া লিপবাম বা লিপগ্লস যেকোনো একটা ব্যবহার করতে পারেন। ঠোঁটের পর্ব মিটলেই শেষ মেকআপ। এভাবেই মিনিট ১৫-২০ এর মধ্যেই হালকা মেকআপের মাধ্যমেই সুন্দরী হয়ে উঠতে পারেন আপনিও।

google-news-icon

লেটেস্ট খবর