fbpx

Madan Mitra: “আমার বান্ধবীরা ঝালমুড়িতেই খুশি!” ‘কোটি’ টাকার দেখে মুখ খুললেন মদন মিত্র

পার্থ-অর্পিতা টানাপোড়েনে জ্বলছে রাজ্য রাজনীতি। গোটা দিন জুড়ে রাজ্যবাসীর ( West Bengal ) চোখ আপাতত এই জুটির উপর। ঘটনার সূত্রপাত একেবারে কোটি টাকার হাত ধরে। অর্পিতার ( Arpita Mukherjee ) খোঁজ ইডির ( ED ) তাঁর বাড়িতে হানা। চিরুনি তল্লাশি সঙ্গে ফাঁস কোটি টাকার পাহাড় । যা দেখে চক্ষু চড়কগাছ আম আদমি। কারণ ওতগুলো টাকা যে এক সঙ্গে একজন ছোট অভিনেত্রীর ফ্ল্যাটে ধরা দিতে পারে তা কখনওই ভাবতে পারেননি আম জনতা। কিন্তু এটাই যে বাস্তব। 

তবে এই বাস্তবতার সঙ্গে পরিচিত হয়ে বেশ দুশ্চিন্তায় সাধারণ। শিক্ষক নিয়োগ মামলায় দুর্নীতির ( SSC Recruitment Scam ) হাত ধরেই কি এত গুলো টাকার আগমন, প্রশ্ন উঠছে একাধিক। কিন্তু শুধুই ‘কোটি’ টাকার প্রসঙ্গ নয়। এই টাকার সঙ্গে জড়িত থাকা মন্ত্রী মশাইয়ের আপ্তসহায়ককে নিয়ে উঠছে একাধিক প্রশ্ন। ইতিমধ্যে মন্ত্রীত্ব পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে ( Partha Chatterjee )। 

madan mitra 87

উল্লেখ্য, পার্থ-অর্পিতা প্রসঙ্গে বেফাঁস মন্তব্য করে বসেন কামারহাটি তৃণমূল বিধায়ক মদন মিত্র। এদিন তিনি জানান, “বান্ধবী ছাড়া নাকি জীবন মরুভূমি।” তাঁর কথায়, “পার্থ চট্টোপাধ্যায়ের ব্যাপারটা হচ্ছে দুর্নীতি কী নিয়ে তা নিয়ে নয়। আসল কথাটা হচ্ছে, আমি আমার বান্ধবীকে কিছু দিলে তার ডকুমেন্ট থাকবে। কোথা থেকে নিলাম, কোথা থেকে পেলাম। প্রশ্নটা বান্ধবীকে নিয়ে নয়, প্রশ্নটা দুর্নীতি নিয়ে।” মদন মিত্রের স্পষ্ট বক্তব্য, “মানুষের সঙ্গে প্রতারণা করে, মানুষের টাকা নিয়ে নিজের আনন্দ-ফূর্তি কিংবা বান্ধবীর আনন্দ-ফূর্তির জন্য ব্যবহার করা হয় তা হলে তা অন্যায়।” বিধায়কের মতে, মানুষকে প্রতারণা করে বন্ধুত্ব কেন, সংসার-ধর্মও করা যায় না। 

তবে এখানেই থামেননি তিনি। বান্ধবী প্রসঙ্গে এদিন তৃণমূল নেতা আরও বলেন, “পার্থর সঙ্গে তুলনায় যাব না। কারণ, উনি অনেক বড় মন্ত্রী ছিলেন, অনেক বড় নেতা। আমার বান্ধবীরা ঝালমুড়িতেই খুশি হয়। পার্থর ব্যাপারে এই টুকুই বলব, দল যা সিদ্ধান্ত নিয়েছে তার সঙ্গে আমি এক মত।” উল্লেখ্য,  এদিন একটি মোবাইল কেনার ইঙ্গিত টেনে এই বান্ধবী প্রসঙ্গে ঢোকেন বিধায়ক। এক প্রকার ভাবে নিজের ব্যাক্তিগত জীবনকেও উন্মুক্ত করে তিনি বলেন, “আমি যাই কিনি দু’টো কিনি। একটা বউয়ের জন্য, একটা বান্ধবীর জন্যে।”

google-news-icon

লেটেস্ট খবর