fbpx

৫ দিন হাসপাতালে থাকার পর বাড়ি ফিরলেন মাধবী, ধরা পড়েছে গলব্লাডারে স্টোন সাথে সুগার

অনীশ দে, কলকাতা: কোভিডের জন্য কাজ থেকে প্রায় ২ বছর বিরতি নেওয়ার পর শুটিংয়ে ব্যস্ত হয়ে পড়েছিলেন বর্ষীয়ান অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায়(Madhabi Mukherjee)। কিন্তু বিগত কিছুদিন ধরে তার শরীরের অবস্থা অবনতির দিকে এগোয়। ৫ দিন আগে নানা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন মাধবী। গতকাল হাসপাতাল থেকে বাড়ি ফেরায় উচ্ছসিত তার ভক্তকূল (Madhabi Mukherjee returned home)। হাসপাতালে ভর্তি হওয়ার পর মাধবীর চিকিৎসকরা জানিয়েছিলেন তার শারীরিক অবস্থা অতটা খারাপ নয়।

madhabi (4)

কিন্তু বয়স বেশি হওয়ায় চিন্তা পিছু ছাড়ছিল না আত্মীয় পরিজনদের। গত শুক্রবার আচমকাই অসুস্থ হয়ে পড়েন মাধবী মুখোপধ্যায় (Madhabi Mukherjee)। যার জেরে তাকে ভর্তি করা হয় হাসপাতালে। সেখানে নিয়ে যাওয়ার পর চলে নানান পরীক্ষা। এরপরে জানা যায় মাধবীর গলব্লাডারে পাথর জমেছে। ডাক্তাররা অপারেশন করার পরামর্শ দেন সাথে এও বলেন যে অপারেশন এই মুহূর্তে না করলেও চলবে (Madhabi Mukherjee returned home)।

এই মুহূর্তে সুস্থবোধ করছেন মাধবী। কিন্তু রয়ে গিয়েছে কিছু বার্ধক্যজনিত সমস্যা। এই কয়েকদিন চিকিৎসকদের কড়া নজরদারিতে ছিলেন মাধবী (Madhabi Mukherjee)। এই মুহূর্তে সাধারন খাওয়াদাওয়া করছেন বর্ষীয়ান এই অভিনেত্রী। কিন্তু রক্তাল্পতা একটি অন্যতম সমস্যা মাধবী দেবীর। এই মুহূর্তে আয়রন ইনজেকশনের মাধ্যমে তা সাধারন করার চেষ্টা করছেন ডাক্তাররা।

madhabi (1)

এই মুহূর্তে মাধবীর রক্তে শর্করার মাত্রা ৬.৫, যা ৭ শতাংশ ছড়িয়ে গেলে হৃদরোগের আশঙ্কা থাকে। শর্করার সাথে সাথে সোডিয়াম পটাশিয়াম মাত্রার তারতম্য ঘটছে যা ভাবিয়ে তুলছে ডাক্তারদের। অভিনেত্রীর করোনা পরীক্ষাও করা হয় যা এই মুহূর্তে নেগেটিভ বলে জানিয়েছে ডাক্তাররা। ডাক্তার বিশ্বজিত ঘোষ দস্তিদারের তত্ত্বাবধানে চলছে চিকিৎসা।

আরও পড়ুন:জন্মের আগেই হবু সন্তানের লিঙ্গ নির্ধারণের চেষ্টা! জনস্বার্থ মামলা দায়ের রণবীর সিংয়ের বিরুদ্ধে

ক্রিটিকাল কেয়ার ইউনিটের ডাক্তাররা তাকে পর্যবেক্ষণে রাখছেন সবসময়। মা লীলা দেবীর হাত ধরে অভিনয় হাতেখড়ি হয় বর্ষীয়ান এই অভিনেত্রীর। প্রথমে থিয়েটার ও পরবর্তীকালে রুপোলি পর্দায় সমান ভাবে মন কেড়েছেন সকলের। বাংলার অন্যতম পরিচালক সত্যজিৎ রায় (Satyajit Ray), মৃণাল সেন(Mrinal Sen) এবং ঋত্বিক ঘটকের(Ritwick Ghatak) সাথে কাজ করেছেন মাধবী।

google-news-icon

লেটেস্ট খবর