fbpx

ক্ষমা না চাইলে চলবেনা সিনেমা ! জাভেদ আখতারকে হুঁশিয়ারি বিজেপি বিধায়কের

জাভেদ আখতারের সিনেমা দেখানো যাবে না আর।  এই কথাই সাফ জানিয়ে দিয়েছেন ,মহারাষ্ট্রের বিজেপি বিধায়ক তথা দলীয় মুখপাত্র রাম কদম। গত ৪ সেপ্টেম্বর, একটি ভিডিও বার্তায় স্বনামধন্য এই প্রবীণ কবি-গীতিকারকে তুলোধোনা করেন কদম। এই ভিডিও ভাইরাল হতেই আলোড়ন ছড়িয়ে পড়ে  নেটপাড়ায়। তার এই বক্তব্যের আসল কারণ এবার খোলসা করা যাক।

সম্প্রতি, এক সাক্ষাৎকারে জাভেদ আখতার জানান রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ , বিশ্ব হিন্দু পরিষদ , বজরং দল এবং তালিবান সমতুল্য। তার মতে , ধর্ম নির্বিশেষে সব দক্ষিনপন্থী গোষ্ঠীর প্রাথমিক ধারণা একই রকমের। আফগানিস্তানে তালিবানেরা মুসলিম রাজ্য চায়। এবং ভারতে অনেকেই সম্পূর্ণ হিন্দু রাষ্ট্রের দাবি তোলে। তিনি আরো জানান যে, তালিবানি বর্বরতার সমর্থন করা এক অত্যন্ত নিন্দনীয় ব্যাপার, ঠিক সেরম ভাবেই আরএসএস বা বিশ্ব হিন্দু পরিষদের সমর্থন করাও সমান নিন্দনীয়। তার এই বক্তব্যের জেরেই মাথাচাড়া দিয়েছে বিতর্ক।

National News,Ban Javed Akhtar,Maharasthra Politics,Shiv Sena,Mumbai News,দেশের খবরজাভেদ আখতার,মহারাষ্ট্রের রাজনীতির খবর,শিব সেনার খবর,মুম্বাইয়ের খবর,বাংলায় দেশের খবর।,Maharastra,Javed Akhtar,Taliban,BJP,Ban

আখতারের এই মন্তব্যে কার্যত ক্ষুন্ন  মহারাষ্ট্রের বিজেপি বিধায়ক কদম। এই বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে তিনি জানান , ” যতক্ষণ না হাতজোড় করে সংঘের কাছে ক্ষমা চাইছেন জাভেদ , ততদিন যেন তার কোনো সিনেমা দেখানো না হয়। এহেন মন্তব্য করার আগে আখতারের ভাবা উচিত ছিল। যে সমস্ত প্রতিষ্ঠানগুলিকে উনি তালিবানের মতো উগ্রবাদী গোষ্ঠীর সাথেও তুলনা করেছেন , তাদের বিশ্বজুড়ে খ্যাতি এবং সমর্থক যারা নিজেদের প্রাণের পরোয়া না করে সেবাকার্য চালিয়ে যায়। সেই সব মানুষেরা আখতারের এই বক্তব্যের জেরে আঘাত পেয়েছেন।”

National News,Ban Javed Akhtar,Maharasthra Politics,Shiv Sena,Mumbai News,দেশের খবরজাভেদ আখতার,মহারাষ্ট্রের রাজনীতির খবর,শিব সেনার খবর,মুম্বাইয়ের খবর,বাংলায় দেশের খবর।,Maharastra,Javed Akhtar,Taliban,BJP,Ban

তিনি আরও বলেন, যে দেশের মানুষেরাই গণতান্ত্রিক পদ্ধতিতে সরকারে এনেছেন এই ভাবধারায় বিশ্বাসী মানুষদের। সুতরাং আখতারবাবুর বক্তব্যের কোনো সারবত্তা খুঁজে পাচ্ছেন না এই বিজেপি বিধায়ক। এখনো অব্দি কদমের এই বক্ত্যবের কোনো প্রতিক্রিয়া জানান নি জাভেদ আখতার। তবে এই বিষয়ে নিয়ে আরো জলঘোলা বাকি, সেই ব্যাপারে নিশ্চিত নেটিজেন মহল।

google-news-icon

লেটেস্ট খবর