fbpx

Viral Video: আগমনীর ডাকে সেজে উঠেছে তিলোত্তমা, শহরে এবার ‘রক্তমাংসের দুর্গা’, ভাইরাল ভিডিয়ো

‘মাতৃরূপেন সংস্থিতা’, শিল্পীর তুলিতে ফুঁটে উঠল জ্যান্ত দূর্গা! সোশ্যাল মিডিয়াতে ভাইরাল ভিডিয়ো

মন্টি শীল, কলকাতা: বেজে উঠেছে আগমনীর সুর, বাংলার আকাশ বাতাস জুড়ে যেন একটাই ধ্বনি কেবল উচ্চারিত হচ্ছে। আর সেটি হল, মা দুর্গার ( Maa Durga) আসতে চলেছেন। কথায় আছে বাঙালির বারো মাসে তেরো পার্বণ। কিন্তু এই দুর্গা পুজো ( Durga Puja ) হল বাঙালির শ্রেষ্ঠ পুজোর মধ্যে এটি অন্যতম। এককথায়, দুর্গা পুজো বাঙালির আবেগ বলে সম্বোধন করলে ভুল হবে না। আর এই আবেগকে কেন্দ্র করে ইতিমধ্যেই ব্যাপক উৎসাহ নজরে এসেছে আপামোর বাঙালি জাতির মনে। শুরু হয়ে গিয়েছে পুজোর আয়োজন, কুমোর পাড়ায় দেখা দিয়েছে তুমুল ব্যস্ততা।

তবে এই ব্যস্ততা শুধুমাত্র কুমোর পাড়া অথবা পুজো আয়োজকদের মধ্যেই সীমাবদ্ধ নয়। অসংখ্য নেটনাগরিকরাও এই ব্যস্ততার মধ্যে সামিল হয়েছে। যারা সচরাচর সোশ্যাল মিডিয়ার প্রতি একটু বেশি নির্ভরশীল তাঁরা দেখে থাকবেন, এর আগে মা দুর্গার আবেগকে ধরে রেখে বিভিন্ন জন বিভিন্ন রকমের সাজ নিয়ে সোশ্যাল মিডিয়াতে উপস্থিত হয়েছেন। শুধু তাই নয়, সোশ্যাল মিডিয়ার ওই পোস্ট গুলিও রীতিমতো ভাইরাল হয়েছে। এসেছে নেটনাগরিকদের কাছ থেকে বিভিন্ন রকমের প্রতিক্রিয়া। সম্প্রতি এইরকমই একটি পোস্ট নেটদুনিয়াতে ভাইরাল হয়েছে যা দেখার পর রীতিমতো চক্ষু চড়কগাছ হয়েছে নেটিজেনদের।

6c32

আর নেটমাধ্যমে যিনি শোরগোল ফেলে দিয়েছেন, তিনি পেশায় একজন রূপসজ্জার শিল্পী। যার নাম সরসী ভট্টাচার্য ( Saroshi Bhattacharya )। রূপ সজ্জার এই বিশিষ্ট শিল্পী তাঁর কাজ দিয়ে অগণিত মানুষের মন জয় করেছেন। আর তাঁর উপর ভিত্তি করেন সরসী ভট্টাচার্য সৃষ্টি করলেন জ্যান্ত মা দুর্গা। ভাইরাল হওয়া ভিডিয়ো অনুযায়ী, ব্যাকগ্রাউন্ডে রয়েছে অসংখ্য দুর্গা মূর্তি এবং তাঁর সামনেই বসে রয়েছেন একজন মহিলা। যার সারা অঙ্গে রয়েছে মাটির প্রলেপ। শুধু তাই নয়, ধীরে ধীরে শিল্পীর অসাধারণ সৃষ্টি এবং তুলির টানে তিনি হয়ে উঠলেন আস্ত দুর্গা।


নেটমাধ্যমে ভিডিয়ো শেয়ার করার পর তাঁর ক্যাপশনে রূপসজ্জার শিল্পী সরসী ভট্টাচার্য লিখেছেন, ‘মাতৃরূপেন সংস্থিতা’। নেটমাধ্যমে এই ভিডিয়ো দেখার পর অনেকেই তাঁর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন। প্রসংশার সুরে অনেকেই বলেছেন, ‘অসাধারণ’, আবার অনেকেই তাঁর কাজের ভুয়োশি প্রশংসা করেছেন। সাধারণত প্রতিবছরই মা দুর্গার আগমনী সুর বেজে ওঠার সঙ্গে সঙ্গে সোশ্যাল মিডিয়াতে এমন অনেক শিল্পকার্য নজরে আসে। কিন্তু সম্প্রতি এই ভাইরাল হওয়া ভিডিয়ো যে এক নজির গড়তে চলেছে তা বলাই যায়।

google-news-icon

লেটেস্ট খবর