fbpx

Mamata In Darjeeling: পাহাড়ে গিয়ে শিল্পে জোর মমতার! নিজের হাতেই তৈরি করলেন ফুচকা

গিয়েছে ফেলুদার সময়। দার্জিলিংয়ে এখন মমতা ( Mamata Banerjee ) কারণ, পাখির চোখ যে জিটিএ নির্বাচন আর সেই চোখকেই লক্ষ্যভেদ করতে আপাতত উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। চলছে প্রচার, জনসংযোগ ও শপথ। জিটিএ শপথ অনুষ্ঠানে দাঁড়িয়ে তাঁর রূপরেখা তৈরি করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তুলে ধরলেন একাধিক প্রসঙ্গ। জানালেন, শুধুই পর্যটন নয় পাহাড়ে এবার গড়ে উঠবে কর্মসংস্থানও। আর যেখানে সর্বপ্রথম অগ্রাধিকার পাবেন মহিলারা। সিলিকন ভ্যালির মতোই তৈরি হবে তথ্য প্রযুক্তি হাব। ২০০ একর জমিকে ঘিরে তৈরি হবে শিল্পনগরী। তাছাড়াও তুলে দেওয়া হবে ফুটপাতের সমস্ত দোকানপাট এবং দোকানিদের দেওয়া হবে নতুন দোকান ঘর। শুধু তাই নয়! পাহাড় জুড়ে যেন একেবারে উন্নতির জোয়ার। 

উল্লেখ্য, পাহাড়ে এবারে অনীত থাপার দলকে জিটিএ ( GTA Election ) চালাতে সাহায্য করবে তৃণমূল। এমনিতেই বিধানসভা নির্বাচনকালীন উত্তরে বয়ে যায় পদ্মের হাওয়া। এবার সেই হাওয়ার সামনেই যেন ঘাসফুলের ( TMC ) ঘূর্ণিঝড় তুলতে মরিয়া তৃণমূল। পাহাড়ে বিজেপিকে একেবারে কোণঠাসা করতে সরব হয়েছে তাঁরা। জোর কদমে চলছে জনসংযোগ। এমনিতেও নির্বাচনী আবহে রাজনৈতিক নেতা কিংবা নেত্রীদের জনসংযোগ চিরকালই নজর কাড়া। বিধানসভা নির্বাচনে বিজেপির কেন্দ্রীয় নেতাদের গ্রাম গ্রাম ঘুরে খাওয়া হোক কিংবা মমতা বন্দোপাধ্যায়ের ( Mamata in Darjeeling ) রান্নায় হাত লাগানো। তাঁদের এই জনসংযোগ যেন চিরকালই নজর কাড়া। 

mamata in darjeeling (1)

প্রসঙ্গত উল্লেখ্য, জনসংযোগের এই পন্থাকে এবারেও হাত ছাড়া করেননি তিনি। একেবারে মানুষের মধ্যে মিশে গেলেন তিনি। পশ্চিমবঙ্গের কোনও গ্রামে দাঁড়িয়ে রান্না কাজে সাহায্য করার মতোই দার্জিলিংয়ের পথের একটি ফুচকার দোকানে কাজে হাত লাগালেন তিনি। তবে পাহাড়ে গিয়ে মুখ্যমন্ত্রী এমন রূপ প্রথম নয়। গত ২ এপ্রিল পাহাড় সফরে গিয়ে জলাপাহাড় এলাকায় স্বনির্ভর মহিলার গোষ্ঠীর মোমোর দোকান দেখে দাঁড়িয়ে পড়েন তিনি। সেদিন নিজের হাতে মোমো তৈরি করেছিলেন তিনি। তাঁদের জন্য ব্যবস্থা করে দিয়েছিলেন একটি পাকা দোকানের। আজ তিন মাস পর পাহাড় গিয়েও যেন সেই আগের মতোই স্বচ্ছল ভাবে মানুষের মধ্যে মিশে গেলেন তিনি। শুধুই ফুচকা বিক্রি নয়, পাহাড়ের মানুষদের কাছে তুলে ধরলেন একাধিক আশা।

google-news-icon

লেটেস্ট খবর