fbpx

Manasi sinha: জীবন জুড়ে ওঠা-পড়া! রাজনৈতিক মনোভাবাপন্ন সে, টলিউডে কাজ নিয়ে মুখ খুললেন মানসী সিনহা

অভিনয় জীবনের নানা অভিজ্ঞতা তো বটেই , রাজনৈতিক বিষয়েও চাঞ্চল্যকর বক্তব্য মানসীর! জেনে নিন বিশদে

জয়ীতা সাহা, কলকাতা: মিষ্টি মেয়ে মিষ্টু। মাত্র আড়াই বছর বয়সে থিয়েটারের হাত ধরে অভিনয় জগতে আত্মপ্রকাশ তাঁর। মা ছিলেন থিয়েটার অভিনেত্রী। প্রথম থিয়েটার মায়ের সঙ্গেই। বেশ দুষ্টু ছিলেন ছোট থেকেই। প্রথম থিয়েটার নিজেই ভেস্তে দিয়েছিলেন। তখন অবশ্য এত কিছু বুঝতেন না বয়সটা নিতান্তই কম ছিল কিনা তাই। বিভিন্ন কমেডি চরিত্রে অভিনয় দিয়ে দর্শকদের মন জিতেছেন যিনি তিনি হলেন অভিনেত্রী মিষ্টু ওরফে মানসী সিনহা।

বর্তমানে তিনি জি বাংলায় ‘এই পথ যদি না শেষ হয়’ সিরিয়ালে দেঁদার অভিনয় করে চলেছেন। অভিনয় জগতে তাঁর হাসি, কথা দিয়ে মন জিতেছেন সকলের তবে বাস্তব জীবনে তিনি কতটা স্পষ্টবাদী বা আদেও হাসিখুশি কিনা, চলুন তা জানা যাক। সূত্রের খবর, ছেলেবেলা থেকেই তাঁর জীবনে ছিল নানান ওঠাপড়া। সবকিছুর মধ্যেও নিজেকে সামলে একটা সময় সংসারের হালও কাঁধে তুলে নেন তিনি।img 20220816 142441

তখন মা-বাবার বিচ্ছেদ হয়ে গিয়েছে। বাবার থেকে কোনও সাহায্য না নিয়েই ক্লাস নাইনে পড়া মেয়েটি অভিনয় দিয়ে সংসারের দায়িত্ব পালন করেছেন। বর্তমানে বেশ কয়েকজন অভিনেত্রী তথা মডেলের অকাল মৃত্যু প্রসঙ্গে তিনি জানান, “জীবনের কথা শেয়ার করার মতো একজন জীবনে থাকা অত্যন্ত প্রয়োজন। আমার জীবনে কাজ টাই ছিল সবচেয়ে আপন। কখনও অবসাদ থাকলেও পালিয়ে যাওয়ার কথা মনে হয়নি, আজও হয়না”।

প্রসঙ্গত, রাজনৈতিক বিষয়ে কথা উঠতেই তিনি মন্তব্য করেছেন” আমি নিজে ‘সিপিআইএম বা বামপন্থী সাপোর্টার’ হলেও ‘তৃণমূল কংগ্রেসের’ জন্য কখনই আমার কাজে কোনও বাঁধা আসেনি। আমি অবিরাম কাজ করে চলেছি, যদি কখনও বাঁধার সৃষ্টি হয় তখন জানাব।” তিনি আরও জানান “যদি কোনও অভিনেতার সত্যিই এই দলের জন্য কাজে বাঁধা এসে থাকে, তবে তাঁকেই তার নিষ্পত্তি করতে হবে। যদি কোনও দল এমন অপরাধের সঙ্গে যুক্ত থাকে তবে তা অন্যায়।” কার্যত তাঁর যে কাজের বিষয়ে কখনই কোনও অসুবিধা হয়নি তা তিনি বারবারই উল্লেখ করেছেন।

এত বছরে কাজ করার অভিজ্ঞতায় পছন্দের প্রযোজক, পরিচালকের প্রসঙ্গে তিনি পরিচালক তরুণ মজুমদারের কথা বলেন। তিনি বলেন,” আমার মধ্যে যে কমেডি করার মতো প্রতিভা আছে, তা তরুণ দা-ই প্রথম বলেন। একেই হয়তো জহুরির চোখ বলে।” তাঁর দীর্ঘ অভিনয় জগতের অভিজ্ঞতা থেকে নতুন অভিনেতা অভিনেত্রীদের জন্য তিনি বলেন,” নিজের অভিনয় করার খিদে থাকতে হবে।কোন চরিত্রে আমাকে কীভাবে মানাত বা আমি ওই চরিত্রে থাকলে কেমন অভিনয় করতাম সেটা ভাবতে হবে।” এমনটাই জানিয়েছেন তিনি।

 

 

 

google-news-icon

লেটেস্ট খবর