fbpx

Manchester Test cancelled: ম্যানচেস্টার টেস্ট বাতিল, আশঙ্কার মেঘ দেখা দিচ্ছে আইপিএলকে ঘিরেও

শুক্রবার ম্যানচেস্টারে (Manchester) হওয়া পঞ্চম এবং শেষ টেস্ট হঠাৎ করে বাতিল হয়ে যায়। ভারতীয় দলে কিছু সদস্য কোভিড- ১৯ আক্রান্ত হওয়ায় খেলা বন্ধ করার সিদ্ধান্ত সম্মিলিতভাবে ঘোষণা করে বিসিসিআই এবং ইসিবি। গত কয়েকদিনে ভারতীয় দলের চারজন সদস্যের কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ এসেছে।

ভারতের কোচ রবি শাস্ত্রী, বোলিং কোচ বরন এবং ফিল্ডিং কোচ আর শ্রীধর এর পরেই এই তালিকায় নতুন সংযোজন জুনিয়র ফিজিও যোগেশ পরমার। ভারতীয় ক্যাম্পে ক্রমবর্ধমান Covid -19 কেসের কারণে পঞ্চম টেস্টের ভারতীয় দল মাঠে নামতে পারল না। টেস্ট বাতিল হয়ে গেলেও ফের কবে এই টেস্ট খেলা হবে তার কোনো উত্তর পাওয়া যায়নি। তবে এক বা দুই দিন পিছিয়ে এই ম্যাচ খেলাই যেত যদি আইপিএল না থাকত। এমনটাই মতামত ব্রিটিশ দৈনিক সংবাদপত্র টেলিগ্রাফ ইউকে এর।

Manchester test cancelled

আগামী 14 ই সেপ্টেম্বর শেষ হওয়ার কথা ছিল পঞ্চম টেস্ট। পরেরদিনই ভারতীয় শিবিরের বেশিরভাগ সদস্যের উড়ে যাওয়ার কথা ছিল দুবাইয়ে। সেখানে আইপিএলের দ্বিতীয় পর্বে অংশ নেবেন তারা। কিন্তু ম্যানচেস্টার টেস্ট এক বা দুই দিন পিছিয়ে গেলে আইপিএল (IPL) আয়োজনে তীব্র সমস্যার সম্মুখীন হতে হত বিসিসিআইকে (BCCI)। সম্প্রচারকারী এবং নিরাপত্তা জাতীয় ব্যবস্থাও শেষের পথে, এই অবস্থায় পঞ্চম টেস্ট পিছিয়ে গেলে প্রভাব পড়তো আইপিএলে।

তাছাড়া আইপিএল পিছনোরও কোনো উপায় ছিল না। কারণ আইপিএল শেষ হওয়ার পরেই শুরু হয়ে যাবে T-20 বিশ্বকাপ। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত দেশের ক্রিকেট প্রশাসনিক কর্তাদের আলোচনা চলে। ইসিবি (ECB) চাইছিল ম্যাচ 21 দিন পিছিয়ে দিতে বাতিল করতে। কিন্তু বিরাট কোহলিরা জানান, ম্যাচ কোনোভাবেই ছাড়তে রাজি নন তারা। বরং পরে কোন এক সময় এই টেস্ট খেলতে হলেও তারা রাজি।

Manchester test cancelled

তবে পঞ্চম টেস্ট বাতিল হলেও চিন্তার ভাঁজ থেকে যাচ্ছে না। কারণ রিপোর্ট পজিটিভ হলেও কারো শরীরে এখনো কোনো উপসর্গ দেখা যায়নি। কোচিং টিম ছাড়াও ভারতীয় টিমের অন্যান্য সদস্যরাও রয়েছেন আইসোলেশনে।

google-news-icon

লেটেস্ট খবর