fbpx

খরায় জ্বলছে চারিধার ! বৃষ্টির দেবতাকে খুশি করতে নগ্ন মিছিল নাবালিকাদের

বৃষ্টির জন্য নগ্ন হয়ে মিছিল করল ৬ নাবালিকা। নাবালিকাদের বেশিরভাগেরই বয়স ৫ বছর। এমন ঘটনা ঘটেছে প্রচন্ড খরায় জ্বলতে থাকা মধ্যপ্রদেশের দামোহ জেলার বানিয়া গ্রামে। বৃষ্টির দেবতা কে খুশি করার জন্য এবং খরা পরিস্থিতি থেকে স্বস্তি পেতে গোটা গ্রাম ঘুরানো হয় তাদের। ঘটনাটি গুরুত্বসহকারে গ্রহণ করেছে ন্যাশনাল কমিশন ফর প্রটেকশন অফ চাইল্ড রাইটস। ঘটনার তাৎক্ষণিক রিপোর্ট চাওয়া হয়েছে দামোহ জেলা প্রশাসনের কাছে।

দামোহ পুলিশ সুপার বলেন, পুলিশ খবর পেয়েছে যে স্থানীয় কিছু ধার্মিক মানুষ কুসংস্কারের বশবর্তী হয়েই  কিছু নাবালিকাদের নগ্ন করে গোটা গ্রাম ঘোরায়। তাদের বিশ্বাস এতে রুষ্ট বৃষ্টি দেবতা খুশি হবেন। ইতিমধ্যেই এই ঘটনার তদন্তে নেমেছে স্থানীয় পুলিশ। পুলিশ সূত্রে খবর , যদি ওই মেয়েদের নগ্ন হতে বাধ্য করার প্রমাণ পাওয়া যায়, তবে তাদের বিরুদ্ধে কঠিন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

এই প্রসঙ্গে ,দামোহ কালেক্টর এস কৃষ্ণ চৈতন্য জানান, স্থানীয় প্রশাসন এনসিপিসিআর – এর কাছে এই বিষয়ে একটি রিপোর্ট জমা দেওয়া হবে।এই ঘটনার সঙ্গে জড়িত নাবালিকাদের পরিবারকে বিভিন্ন কুসংস্কার চর্চা সম্পর্কে সচেতন করা হবে। জেলাশাসক বলেন, “গ্রামবাসীদের কেউই এই “আচার” সম্পর্কে অভিযোগ করেননি। কিন্তু এ ধরনের ঘটনার ক্ষেত্রে প্রশাসনই পারে গ্রামবাসীদের বোঝাতে যে সমস্ত কুসংস্কারে কোনো ফল পাওয়া যায় না।”

Madhya Pradesh,viral,naked,TBC,viral video,Naked girls,মদ্যপ্রদেশ,কুসংস্কার,বৃষ্টি,খরা,নিপিগন মিছিল,নাবালিকা

ইতিমধ্যেই এই নক্কারজনক ঘটনার দুটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।যেখানে দেখা যাচ্ছে, নাবালিকাদের নগ্ন করে তাদের কাঁধে একটি করে কাঠের লাঠি তুলে দেওয়া হয়, যে লাঠির অন্য প্রান্তে একটি ব্যাং বাঁধা আছে। এই অবস্থায় তাদের গ্রামের রাস্তায় মিছিল করানো হয়। ওই নাবালিকাদের পাশে গ্রামের কিছু মহিলাদেরও দেখতে পাওয়া যায়।

জানা যাচ্ছে , বহু বছর ধরেই বানিয়া গ্রামে প্রচলিত আছে এই কুসংস্কার। গ্রামবাসীদের বিশ্বাস, এই ভাবে বৃষ্টির দেবতাকে সন্তুষ্ট করলে তাদের গ্রাম খরার হাত থেকে রক্ষা পাবে। গ্রামের মধ্যে দিয়ে মিছিল করে যাওয়ার সময় ওই নাবালিকারা গ্রামের মানুষের কাছ থেকে খাদ্যশস্য সংগ্রহ করে। তারপরে একটি স্থানীয় মন্দিরে গিয়ে গ্রামবাসীদের জন্য ভোজন আয়োজন করে।

google-news-icon

লেটেস্ট খবর