fbpx

Miss Universe 2021: ২১ বছর পর গর্বের দিন, মিস ইউনিভার্স হল ভারতের মেয়ে হারনাজ সান্ধু

দীর্ঘ ২১ বছরের প্রতীক্ষার অবসানের পর ফের আরো একবার ‘মিস ইউনিভার্স'(Miss Universe)-এর খেতাব পেল ভারতবর্ষ। তৃতীয় ভারতীয় হিসাবে পাঞ্জাব (Punjab) রাজ্যের চণ্ডীগড়ের (Chandigarh) মেয়ের মাথায় উঠলো ‘ব্রহ্মান্ড সুন্দরী’-র মুকুট। ৭০-তম ‘মিস ইউনিভার্স-এ ভারতের নাম বিশ্বের দরবারে সেরার শিরোপায় পৌঁছে দিল পাঞ্জাবের হারনাজ সাঁধু (Harnaaz Sandhu)। এর আগে ১৯৯৬ সালে অভিনেত্রী সুস্মিতা সেন (Susmita Sen) ও ২০০০ সালে অভিনেত্রী লারা দত্ত (Lara Dutta) এই খেতাব জিতেছিলেন।

২০২১ সালের ডিসেম্বর মাসে ‘মিস ইউনিভার্স’ জেতার আগেও চলতি বছরেরই সেপ্টেম্বর মাসে ‘মিস ইন্ডিয়া'(Miss India) -র খেতাব ও জিতেছিলেন হারনাজ। সেদিন ‘মিস ইন্ডিয়া’-র সেই মঞ্চে দাঁড়িয়েই হারনাজ জানিয়েছিলেন দেশের সেরা হওয়ার পর এবার তিনি বিশ্বসেরা হওয়ার আকাঙ্খা রাখেন এবং তিন মাসের মধ্যেই সেই স্বপ্নও বাস্তবে রূপান্তরিত হল পাঞ্জাবের মাত্র ২১ বছরের হারনাজ-এর। রবিবার ১১ ই ডিসেম্বর রাত্রে ইজরায়েলের (Israel) এইলাটে অনুষ্ঠিত হয়েছিল বিশ্বের সবচেয়ে বড়ো সৌন্দর্য্য প্রতিযোগীতা ‘মিস ইউনিভার্স’হওয়ার লড়াই এবং সেখানেই প্যারাগুয়ের নাদিয়া ফেরেইরা (Nadia Fereia) এবং দক্ষিণ আফ্রিকার লালেলা এমএসওয়ানেকে (Lalela Emesone) পেছনে ফেলে সেরার মুকুট ছিনিয়ে নেন ভারতীয় সুন্দরী হারনাজ সাঁধু।

হারনাজ সাঁধুর জীবনী,পাঞ্জাব কন্যা হারনাজ সাঁধুর পরিচয়,Miss Universe News,Models News,60th Miss Universe News,Biography of Harnaz Sandhu,Introduction of Punjab Girl Harnaz Sandhu,Miss Universe 2021,70th Miss Universe,হারনাজ সাঁধু,মিস ইউনিভার্স,মিস ইন্ডিয়া

বিশ্বসুন্দরী হিসাবে নিজের নাম ঘোষিত হতে শুনে নিজের কানকে বিশ্বাস করতে পারছিলেন না তিনি। ঐ প্রতিযোগীতার অন্য এক প্রতিযোগী মিস প্যারাগুয়ে নাদিয়াকে জড়িয়ে ধরে কেঁদে ফেলেছিলেন তিনি। এই প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অধিকার করেন প্যারাগুয়ের নাদিয়া ফেরেইয়া এবং তৃতীয় স্থান দখল করেন দক্ষিণ আফ্রিকার এমএসওয়ান। প্রথমে একটি ফুলের তোড়া দিয়ে অভিবাদন জানানো হয় হারনাজকে। এরপর গতবছরের মিস ইউনিভার্স বিজয়ী আন্দ্রে মেজা (Andrew Meja) এই বিশ্বসুন্দরীর মুকুট পরিয়ে দেন হারনাজকে।

হারনাজ সাঁধুর জীবনী,পাঞ্জাব কন্যা হারনাজ সাঁধুর পরিচয়,Miss Universe News,Models News,60th Miss Universe News,Biography of Harnaz Sandhu,Introduction of Punjab Girl Harnaz Sandhu,Miss Universe 2021,70th Miss Universe,হারনাজ সাঁধু,মিস ইউনিভার্স,মিস ইন্ডিয়া

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে মিস ইউনিভার্সের মুকুটধারী হারনাজের একটি ছবি। যেখানে লাল ঝলমলে গাউনে আরো বেশী সুন্দরী লাগছে হারনাজকে। সেদিন মঞ্চে নিজের নাম ঘোষনা হওয়ার পর নিজের আবেগকে প্রথমদিকে সামলাতে না পারলেও, পরে সারা বিশ্ববাসীর সামনে নিজের পরিবারের কাছে কৃতজ্ঞ জানিয়েছেন মিস ইউনিভার্স হারনাজ সাঁধু।

আরও পড়ুনঃ টলিউডের ছোট্ট ‘অরিত্র’ এখন গিয়েছে হ্যান্ডসাম সুপুরুষ, রইল অভিনেতার এখনকার ছবিগুলি

২০০৭ সালে প্রথম ‘মিস চণ্ডীগড়’ (Miss Chandigarh) হয়েছিলেন হারনাজ। এরপর ২০১৮ সালে ‘মিস ম্যাক্স এমার্জিং স্টার অফ ইন্ডিয়া’ (Miss Max Emerging Star Of India) এবং ২০১৯ সালে ‘মিস পাঞ্জাব'(Miss Punjab) হয়েছিলেন হারনাজ। তারপর ২০১৯ সালেই মিস ইন্ডিয়া টপ টুয়েলভে জায়গা করে নেন হারনাজ। এরপর চলতি বছরের সেপ্টেম্বরে ‘মিস ইন্ডিয়া’ এবং অবশেষে ডিসেম্বরে ‘মিস ইউনিভার্স’-এর খেতাব পেলেন হারনাজ সাঁধু।

google-news-icon

লেটেস্ট খবর