fbpx

Mahalaya 2022: আর নয় মিমি-শুভশ্রী! দক্ষতার জেরে এবার দূর্গতিনাশিনীর সাজে ভোরের আলোয় দেখা যাবে মিঠাইরানিকে

দুর্গাপূজা প্রায় এসেই গেছে। আর কেবল কয়েক মাসের অপেক্ষা মাত্র। বাঙালির কাছে দুর্গাপূজা মানে আলাদাই নস্টালজিয়া। দেশ বিদেশের সকল বাঙালিরা প্রতিবছর অধীর আগ্রহে অপেক্ষা করে থাকে এই দিনটির জন্য। শুধুমাত্র দুর্গাপূজাই নয়, মহালয়ার ( mahalaya 2022 ) সঙ্গেও বাঙালির এক আলাদাই আবেগ জড়িয়ে রয়েছে। মহালয়ার দিন ভোর চারটের সময় ঘুম থেকে উঠে সকলে মিলে রেডিওতে মহালয়া শোনার আনন্দই অন্যরকম, যা ভাষায় ব্যক্ত করা অসম্ভব। রেডিও ছাড়াও টিভিতেও চলত মহালয়ার সম্প্রচার।

জানা গেছে এবছর মহালয়া পড়বে ২৫ শে সেপ্টেম্বর। টিভিতে প্রতি বছরই বহু প্রসিদ্ধ চ্যানেলগুলিতে মহালয়ার সম্প্রচার করা হয়। বহু জনপ্রিয় টলিউড অভিনেতা অভিনেত্রীরা মহালয়ার বিশেষ চরিত্রগুলিতে অভিনয় করে থাকেন। পূর্বেও মহালয়ার সম্প্রচারে টলিউডের বহু জনপ্রিয় তারকাদের দেখা গেছে। আর প্রতিবারের মতো এবারও টিভিতে সম্প্রচারিত হবে মহালয়ার অনুষ্ঠান। তবে মহালয়ার মূল আকর্ষণ অর্থাৎ মহিষাসুরমর্দিনীর ভূমিকায় কে অভিনয় করবেন তা নিয়েই বাঙ্গালীদের মনে উঠছে প্রশ্ন।

img 20220714 132735

গত বছর টেলিভিশনের সম্প্রচারিত মহালয়ার অনুষ্ঠানে মহিষাসুরমর্দিনীর ভূমিকায় অভিনয় করেছিলেন টলিউড অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী। তবে এ বছরও কি দেবী দুর্গার ভূমিকায় অভিনয় করবেন শুভশ্রী? এই সম্বন্ধে সম্প্রতি একটি খবর সামনে এসেছে। বিভিন্ন সূত্রের মাধ্যমে জানা গিয়েছে যে, এ বছর দেবী দুর্গার ভূমিকায় শুভশ্রী নয়, বরং অভিনয় করতে চলেছেন সকল বাঙালির প্রিয় মিঠাইরানি ( mithai ) । এই খবর জানা মাত্রই আনন্দে আটখানা হয়েছে মিঠাই ফ্যানরা।

প্রসঙ্গত পূর্বেও জি বাংলার মহালয়া সম্প্রচার ‘ নানারূপে মহামায়া’ তে অভিনয় করেছিল মিঠাইরানি। সেখানে কমলে কামিনীর চরিত্রে দেখা গিয়েছিল সকলের প্রিয় মিঠাই তথা সৌমিতৃষা কুন্ডুকে। তবে গতবছর নিজের অভিনয়ের জন্য অনেক কটাক্ষে শিকার হতে হয়েছিল অভিনেত্রীকে। কিন্তু এবছর একেবারে মহিষাসুরমর্দিনীর ভূমিকায় অভিনয় করতে চলেছেন সৌমিতৃষা। নতুন চরিত্রে আদরের মিঠাইকে দেখার জন্য অপেক্ষা করে রয়েছে বহু অনুরাগীরা। এছাড়াও জানা গিয়েছে মহাদেবের ভূমিকায় অভিনয় করবেন ‘যমুনা ঢাকি’ খ্যাত রুবেল।

google-news-icon

লেটেস্ট খবর