fbpx
Monday, October 3, 2022

Mithai Uchchebabu Fuchka: সন্দেশ-জিলিপি এখন অতীত! মিঠাইয়ের জনপ্রিয়তায় কলকাতা বাজারে উচ্ছেবাবু ফুচকা

প্রত্যুষা সরকার, কলকাতা: জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘মিঠাই’ ( Mithai )। বাংলার ধারাবাহিক প্রেমিদের কাছে এই সিরিয়াল যে কতটা জনপ্রিয় তা আর বলার অপেক্ষা রাখে না। ধারাবাহিকের প্রতিটা চরিত্র যেন নিজের পরিবারের মতো হয়ে উঠেছে তাঁদের কাছে। তাই ‘মিঠাই’ তে যাই হোক তৎক্ষনাৎ যেন ভাইরাল হয়ে ছড়িয়ে পরে গোটা বাংলায়। এর সূত্রপাত মিঠাইয়ের সেই উচ্ছেবাবু সন্দেশ। এরপর একাধিক রান্না ভাইরাল হয়েছে। এবার বাজারে এল এক নতুন জিনিস। যা দেখলে জিভে জল আসবে আপনারও।

ভোজন রসিক বাঙালি রান্না করতেও ভালবাসে তাই নতুনত্ব দেখে যায় সেটাই চট করে বানিয়ে ফেলে। আর যদি সেটা হয় ‘মিঠাই’-এর কিছু তাহলে তো কোনও কথায় নেই। মূহুর্তের মধ্যে সেই রান্না পৌঁছে যাবে বাঙালির প্রতিটা রান্না ঘরে। মিঠাইয়ের উচ্ছেবাবু সন্দেশ এখন প্রায়শই মিষ্টির দোকানেই দেখা যায়। শুধুমাত্র সন্দেশ নয়, এরপর একে একে ভাইরাল হয় উচ্ছেবাবু চিকেন, উচ্ছেবাবু জিলিপি, মিঠাইয়ের বানানো মিক্স ডিমের অমলেট ইত্যাদি। তবে এবার ভাইরাল হলো উচ্ছেবাবু ফুচকা ( Mithai Uchchebabu Fuchka )।

img 20220725 163456

ফুচকার রঙ একেবারে সবুজ। তবে বাকি সব সাধারণ ফুচকার মতোই। দেখতে কিন্তু খুব লভনীয়। তাই একবার তো খেয়ে দেখতেই হবে। চিন্তা নেই এই ফুচকার জন্য অনেক দূরে কোথাও যেতে হবে না। খোদ কলকাতার বুকেই পাওয়া যাচ্ছে এই ফুচকা। নিউ টাউনের আশেপাশের এলাকাতেই বিক্রি হচ্ছে উচ্ছেবাবু ফুচকা ( Mithai Uchchebabu Fuchka )। যার ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে ইনস্টাগ্রামে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে এক ব্যক্তি এবং তাঁর কয়েক জন সহকারীর সাথে নিজের হাতেই বানাচ্ছেন এই সবুজ রঙের ফুচকা ( Mithai Uchchebabu Fuchka )। আর তারপর সেই ফুচকাই ঘুরে ঘুরে কলকাতার রাস্তাঘাটে বিক্রি করে বেড়াচ্ছেন তিনি। আর ফুচকা খেতে ভালবাসে না এমন বাঙালি আছে বলে আমার মনে হয় না। তাই রাতারাতি যে এই ফুচকা জনপ্রিয় হয়ে উঠবে সে কথা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না।

google-news-icon

লেটেস্ট খবর