fbpx

Mithun Chakraborty: আত্মহত্যার চেষ্টা করেছিলেন মিঠুন, কোন একাকিত্বে এমন সিদ্ধান্ত নিয়েছিলেন অভিনেতা?

মন্টি শীল, কলকাতা: সচরাচর দেখা যায় রূপোলি পর্দায়মুক্তি পাওয়া সিনেমার সঙ্গে সঙ্গে অনুরাগীরা তাঁর মধ্যে অভিনিত তারকাদের নিয়েও দিন রাত এক করে মেতে ওঠেন। যার এক ছোট্ট আভাস পাওয়া যায় নেটমাধ্যমেও। আর এই আলোচিত জনপ্রিয় অভিনেতাদের মধ্যে এক অন্যতম নাম হল, মিঠুন চক্রবর্তী ( Mithun Chakraborty )। বর্তমানে তিনি রূপোলি পর্দার একজন বিশিষ্ট জনপ্রিয় অভিনেতা। কিন্তু একটা সময় এই জনপ্রিয়তাকে নিজের দখলে আনার জন্য অনেক সংগ্রামের মধ্যে দিয়ে অতিবাহিত হতে হয়েছিল তাঁকে। যা একথায় বলতে গেলে অভিনেতার অনুরাগী মহলে এক নজির।

কিন্তু শোনা যায়, একদা এই সংগ্রামের মাঝেই এক অভূতপূর্ব পরিস্থিতির স্বীকার হয়ে তিনি আত্মহত্যার চেষ্টাও করেছিলেন সকলের প্রিয় মহাগুরু মিঠুন চক্রবর্তী ( Mithun Chakraborty )। কিন্তু কোন পরিস্থিতির স্বীকার হয়ে এমন সিদ্ধান্ত নিলেন অভিনেতা? সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেতা মিঠুন চক্রবর্তী ( Mithun Chakraborty ) তাঁর জীবনে ঘটে যাওয়া এই ভয়াবহ অভিজ্ঞতা নিয়ে অকপট স্বীকারোক্তি করেছেন। আপনার হয়তো সকলেই জেনে থাকবেন, অভিনেতা মিঠুন চক্রবর্তী ( Mithun Chakraborty ) ১৯৭৬ সালে পরিচালক মৃণাল সেনের সিনেমা মৃগয়া-র মধ্যে দিয়ে অভিনয়ের জগতে প্রবেশ করেছিলেন।

25c42

তাঁর কেরিয়ারের প্রথম সিনেমাতেই বিপুল সফলতা পান তিনি। এমনকী অসাধারণ অভিনয়ের জন্য অর্জন করেছিলেন জাতীয় পুরস্কারও। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি অভিনেতাকে। সূত্র অনুযায়ী, অভিনেতা ‘তাহাদের কথা’ এবং ‘স্বামী বিবেকানন্দ’-তে অসাধারণ অভিনয়ের জন্য আরও দুটি জাতীয় পুরস্কার অর্জন করেন। এরপর বলিউডের জনপ্রিয় সিনেমা ‘ডিস্কো ডান্সার’, ‘জল্লাদ’, ‘অগ্নিপথ’ সহ একাধিক সিনেমা মিঠুন চক্রবর্তীর কেরিয়ারের মোড় ঘুরিয়ে দেয়।

কিন্তু এক সাক্ষাৎকারে অভিনেতা বলেছেন, “তিনি সচরাচর তাঁর ব্যক্তিগত জীবন সম্পর্কে প্রকাশ্যে মন্তব্য করেন না। কিন্তু তাঁর মন্তব্য শোনার পর বিষন্নতায় ডুবতে পারেন বিনোদন জগতের একাধিক অভিনেতা। সাধারণত সফলতা অর্জন করতে হলে প্রতিটা মানুষকেই সংগ্রাম করতে হয়। কিন্তু একটা সময় তাঁর মনে গেঁথে থাকা স্বপ্নগুলি আর পুরণ হবেনা ভেবে আত্মহত্যার চেষ্টা করেন। কিন্তু আত্মহত্যাই শেষ পথ নয়। তাঁর মাথায় এমন ভাবনা এলেও পরবর্তী সময়ে তিনি একজন যোদ্ধা হিসেবে লড়াই চালিয়ে গিয়েছেন এবং জয়লাভ করেছেন।” অভিনেতার এই বক্তব্যে পর স্বাভাবিক ভাবেই আজকের যুব সমাজকে এক নতুন অনুপ্রেরণা জোগাবে তা বলাই যায়। বর্তমানে অভিনেতা মিঠুন চক্রবর্তী অভিনেতা দেব এর সঙ্গে ‘প্রজাপতি’-র শ্যুটিংয়ে ব্যস্ত রয়েছেন। তবে একজন দক্ষ্য অভিনেতার সঙ্গে সঙ্গে মিঠুন চক্রবর্তী বর্তমানে বাংলার একজন বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে জনসমক্ষে নিজের পরিচিতি গড়ে তুলেছেন।

google-news-icon

লেটেস্ট খবর