fbpx
Saturday, October 1, 2022

কখনও মৃত্যুর হাতছানি, কখনও বিষধর সাপের ছোবল! ঘুমের দেশে দেখা স্বপ্নের চাবিকাঠি বাস্তব জীবনেই

কোনও স্বপ্নে ডানা মেলে ওড়া, আবার কোনও স্বপ্নে দাঁত পড়ে যাওয়া, আবার কখনও পরীক্ষায় ফেল। ঘুমের সময় আমরা সকলেই কোনও না কোনও স্বপ্ন দেখি। বিশেষজ্ঞরা ব্যাখ্যা দিয়েছেন কোন ধরনের স্বপ্ন সবচেয়ে বেশি দেখে মানুষ। সেগুলির অর্থও বলেছেন তাঁরা। ( Most Common Dream ) কথিত আছে প্রতিটি স্বপ্নের নিজস্ব কিছু ব্যাখ্যা থাকে। স্বপ্নশাস্ত্রে বলা হয়, প্রতিটি স্বপ্নের কোনও না কোনও ব্যখ্যা থাকে। তাছাড়া সব স্বপ্নই যে শুভ হয় তা নয়, কিছু স্বপ্ন অশুভও হয়ে থাকে। এমন কিছু স্বপ্ন ( Most Common Dream ) আছে যেগুলি দেখলে মানুষকে আগে থেকেই সতর্ক থাকতে হয়। আবার এবার অনেক স্বপ্ন আছে যেগুলি দেখেলে ভবিষ্যৎ সম্পর্কে ইঙ্গিত পাওয়া যায়। জেনে নিন ঘুমের মধ্যে কোন কোন স্বপ্ন দেখা ভবিষ্যতের ইঙ্গিত দেয়।

dreamবিশ্ব বিখ্যাত মনোরোগ বিশেষঞ্জ ড. সালমান আখতার একটি সাক্ষাতকারে বলেছেন, “”স্বপ্ন সাধারণত সাত রকমের। পড়ে যাওয়া, দৌড়ান, পরীক্ষায় লিখতে না পারা, প্রীয়জনের মৃত্যু, দাঁত পড়ে যাওয়া, উলঙ্গ হয়ে জনসমক্ষে আসা। তিনি আরও জানিয়েছেন, পৃথিবীর যেকোন ব্যক্তির এই স্বপ্ন আসে। এবার এর মধ্যে রয়েছে শুভ- অশুভ স্বপ্ন ( Most Common Dream )”।

dream 2যদি কোনও ব্যক্তি ঘুমের মধ্যে কাউকে মরতে দেখেন, বা কোনও মৃতদেহ দেখেন তখন সেই ব্যক্তির দ্রুত জীবনে শুভ সময় আসতে পারে। তখন তিনি যে কাজেই হাত দেবেন সেই কাজেই সফলতা পাবেন। জীবনে সমস্ত সমস্যা থেকে বেরোতে পারবেন। আবার, গুগলে খুঁজে বিশেষজ্ঞরা জানিয়েছেন, সবচেয়ে বেশি খোঁজ হয়েছে সাপের স্বপ্ন দেখার অর্থ ও কারণ। অর্থাৎ এই খোঁজার ধরন অনুযায়ী বিশ্বের সবচেয়ে বেশি মানুষ সাপের স্বপ্ন দেখেন। তাঁরা জানাচ্ছেন, প্রতি বছরই প্রায় মানুষ সাপের স্বপ্ন নিয়ে সবচেয়ে বেশি খোঁজাখুঁজি করেন গুগলে। ( Most Common Dream ) এছাড়াও অন্তঃসত্ত্বা হয়ে পড়ার স্বপ্ন। বেশিরভাগ মেয়েই এই স্বপ্ন দেখেন। তৃতীয় স্থানে রয়েছে কুকুর ও বিড়ালের স্বপ্ন। প্রধানত নিজের পোষ্যকেই সবচেয়ে বেশি স্বপ্নে দেখতে পায় মানুষ। অনেক সময় প্রয়াত পোষ্যও স্বপ্নে আসে।dream 1যদি কোন ব্যক্তি স্বপ্নে দেখেন জলে পড়ে যাচ্ছেন বা পরিবারের কোনোও সদস্য জলে পড়ে যাচ্ছে সেটিও কিন্তু খুব শুভ বলে মনে করা হয়। এর অর্থ হল আপনি ব্যবসায় খুব উন্নতি করবেন। নতুন ব্যবসায় যদি বিনিয়োগ করতে চান সেখানে আপনি সাফল্য পাবেন এবং জীবনে এগিয়ে যাবার সময় আপনার উপস্থিত। ( Most Common Dream ) কোনও ব্যক্তি যদি স্বপ্নে নতুন পোশাক পরতে দেখেন বা নতুন পোশাক কিনতে দেখেন সেটি তাঁর জন্য খুব ভাল। কারণ এটি দেখা মানে উজ্জ্বল ভবিষ্যতের আভাস পাওয়া। বা যদি কোনও ব্যক্তি স্বপ্নে কাপড় শুকাতে দেন সেটি দেখেন, তাহলে ব্যক্তির শুভ সময় উপস্থিত। এটি দেখলে আপনার খুব তাড়াতাড়ি ভাল চাকরি আসার সম্ভাবনা রয়েছে।

google-news-icon

লেটেস্ট খবর