fbpx

ঝাড়ুর বাতাসে গেরুয়া প্রতিক্রিয়া, কেজরিওয়ালের জয়ে খুশি মোদী

গতকাল পাঁচ রাজ্যের বিধানসভা নির্বচনের ফল ঘোষণার পর এটা প্রমাণিত ভারতীয় জনতা পার্টির সাংগঠনিক দক্ষতা অন্যান্য জাতীয় দলের তুলনায় কতটা বেশি। মনিপুর, গোয়া, উত্তরাখণ্ড ও দেশের সবচেয়ে বড় রাজ্য উত্তর প্রদেশে জয়ী হয়েছে বিজেপি এবং পাঞ্জাবে সাধারন মানুষ বেছে নিয়েছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টিকে (Punjab Assembly Elections)। এই নির্বাচনের পর বিজেপি শাসিত রাজ্য সংখ্যা- ১৮, যা তাক লাগিয়ে দিয়েছে রাজনৈতিক বিশ্লেষকদের।এর পাশাপাশি সর্বভারতীয় স্তরে কংগ্রেস প্রায় নিশ্চিন্হ হয়ে যাচ্ছে। বিজেপি শাসিত রাজ্যগুলিতে দেশের ৫০ শতাংশের চেয়ে বেশি জনসংখ্যা বাস করে আর কংগ্রেস শাসিত রাজ্যে মাত্র ২২ শতাংশ।

আরও পড়ুন: যুদ্ধ বিধ্বংসী মনোভাবের জেরে পড়ল কোপ, বিদেশী কোম্পানির ঝাঁপ বন্ধতে আর্থিক সঙ্কটে রাশিয়া

আম আদমি পার্টির এরকম ভাবে সরকারে আসার পর কংগ্রেসের ছাড়া একমাত্র তারাই সর্বভারতীয় দল হিসেবে গণ্য হবে(Punjab Assembly Elections)। এমনকি আপের এই বিপুল জয়ের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অরবিন্দ কেজরিওয়ালকে টুইটারে শুভেচ্ছা জানিয়েছেন। মোদী আম আদমি পার্টি-কে পাঞ্জাব নির্বাচনে তাদের জয়ের জন্য অভিনন্দন জানান(Punjab Assembly Elections) এবং আমি পাঞ্জাবের জনকল্যাণে কেন্দ্রীয় সরকারের থেকে সব ধরনের সহায়তার আশ্বাস দিয়েছেন।

আরও পড়ুন:গেরুয়াতেই মত্ত চার রাজ্য, নেপথ্যে কোন রাজনৈতিক সমীকরণ দেখছে বিশেষজ্ঞরা

এই টুইটের উত্তরে আম আদমি পার্টি সুপ্রিমো ও দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। পাঞ্জাব বিধানসভার ১১৭ টি আসনের মধ্যে ৯২টিতেই  জয়ী হয়েছে আম আদমি পার্টি(Punjab Assembly Elections)। কমেডিয়ান ভাগওয়ান্ত মান আগামী মুখ্যমন্ত্রী হবেন এই কথা কেজরিওয়াল আগেই জানিয়েছেন। পাঞ্জাবের পূর্ব মুখ্যমন্ত্রী চিরঞ্জিত সিং চান্নি  দুটি বিধানসভা থেকে দিয়েছিলেন সেই দুটিতেই পরাজয় হয় তার(Punjab Assembly Elections)। এইবারের নির্বাচনে কেজরিওয়ালের প্রচার মূলত ভগৎ সিং এবং বাবা সাহেব আম্বেদকর কেন্দ্রিক ছিল। বিশেষ করে নির্বাচনী প্রচারের কেন্দ্রবিন্দু ছিল শিক্ষার প্রসার। অরবিন্দ কেজরিওয়াল এমনও বলেন যে, বাবা সাহেব আম্বেদকরের সমাজের প্রত্যেকটি মানুষের মধ্যে শিক্ষার আলো প্রস্ফুটিত করার যে স্বপ্ন ছিল, তিনি তা পূরণের সংকল্প নিয়েছেন(Punjab Assembly Elections)।

google-news-icon

লেটেস্ট খবর