fbpx

নতুন বিশ্বরেকর্ড ইতালির, টানা ৩৭ ম্যাচে অপরাজিত আজুরি বাহিনী

টানা ৩৭ ম্যাচ অপরাজিত থেকে আন্তর্জাতিক ফুটবলে ইতিহাস গড়েছে ইতালি। গত ৬ সেপ্টেম্বর, বিশ্বকাপ যোগ্যতাপর্বের খেলায় সুইটজারল্যান্ডের বিরুদ্ধে গোলশূন্য ড্র করে এই রেকর্ড গড়ে রোবের্টো মানসিনির দল। এর আগে, ২০২১ ইউরো কাপের ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে দীর্ঘ ১৫ বছর পর আন্তর্জাতিক স্তরে প্রতিযোগিতা জেতে ইতালি। ২০২২ কাতার বিশ্বকাপের যোগ্যতাপর্বের খেলায় মেতে এখন গোটা বিশ্ব। গতকাল , লিথুয়ানিয়া কে ৫-০ গোলে পরাজিত করে ৬ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে, আপাতত গ্রুপ সি-এর শীর্ষে আজুরি বাহিনী।

প্রথমার্ধে, মাত্র ১১ মিনিটের মাথায় গোয়াল করে দল কে এগিয়ে নিয়ে যান তরুন স্ট্রাইকার মোইস কীন। ২৯ মিনিটের মাথায় এডগার্স উৎকুসের আত্মঘাতী গোলের দরুন ইতালি এগিয়ে যায় ২-০। ২৪ মিনিট ইতালির জন্যে প্রতিপক্ষের গোলে বল ঠেলে দিয়ে, জীবনের প্রথম আন্তর্জাতিক গোল করেন জিয়ানকোমো রাস্পদরি। ঠিক পাঁচ মিনিটের মাথায় আবার গোল করে হাফটাইমের আগেই ৪-০ এগিয়ে নিয়ে যান মোইস কীন। ম্যাচের প্রথম ৩০ মিনিটের মধ্যে ৪টে গোল করে ব্যক্তিগত রেকর্ড গড়ে ইতালি।

2022 FIFA World Cup,Qatar World Cup,Italy national football team,Football news,2020 Euro Cup,UEFA Champions league,Sports News,Sports News in Bengali,২০২২ ফিফা বিশ্বকাপ,কাতার বিশ্বকাপ,ইতালির রাষ্ট্রীয় ফুটবল দোল,ফুটবলের খবর,২০২০ ইউরো কাপ,খেলার খবর,বাংলায় খেলার খবর।

প্রথম ৩০ মিনিটেই ৪ গোলের ধাক্কা হজম করতে পারেনি লিথুয়ানিয়া। এরপর দ্বিতীয়ার্ধে ৫৪ মিনিটে শেষ গোল করে কবরে শেষ পেরেক পুঁতে দেয় জিওভানি ডি লোরেনজো। ৫-০ হেরে, একরকম নিঃস্ব হয়ে ফিরতে হয় লিথুয়ানিয়াকে। ২০১৮ সালের বিশ্বকাপে পৌঁছতে পারেনি ইতালি। তবে তার পর থেকে দলের হাল ধরেছেন ভূমিপুত্র রোবের্টো মানসিনি। এবং ওনার প্রশিক্ষনেই ইতালি গড়তে পেরেছে এই বিশ্বরেকর্ডয ৫২ বছর পর ঘরে তুলেছে ইউরো কাপ। বিশ্বজুড়ে ইতালির সকল সমর্থকেরা এখন দিন গুনছে বিশ্বকাপের। তাদের দৃঢ় ধারণা, মানসিনির দৌলতেই আবার বিশ্বসেরার শিরোপা পাবে ইতালি।

google-news-icon

লেটেস্ট খবর