fbpx

Nora Fatehi : এ দেশে এসে কোটি টাকার মালিক! পেটে খাবার দিতে ভিনদেশে হোটেলেও কাজ করতেন নোরা ফাতেহি

নেহা চক্রবর্ত্তী, কলকাতা : অন্য কোনও জায়গা থেকে উঠে এসে ভারতের বুকে বিশেষত বলিউড ইন্ডাস্ট্রিতে ছবির দুনিয়ায় পাকাপাকি নিজের জায়গা করে নেওয়াটা খুব সহজসাধ্য কাজ নয়। কিন্তু কিছুজন ব্যতিক্রমী তো থেকেই জন যারা সব বাধা বিপত্তি দূরে সরিয়ে নিজের লক্ষ্যে ঠিক পৌঁছে যান। নিজের স্বপ্ন সাফল্যমণ্ডিত করেন। সেরকমই ব্যতিক্রম হলেন নোরা ফাতেহি। সুদূর কানাডা থেকে বলিউডে পা রেখেছিলেন তিনি অভিনেত্রী হওয়ার জন্য। প্রচুর বাধা বিপত্তি ছিল মাঝে। তবে সবকিছু কাটিয়ে তিনি এখন সাফল্যর উচ্ছ শিরায়। বেড়ে ওঠা থেকে এখনকার সময় কী কী পরিবর্তন ঘটক অভিনেত্রীর জীবনে!

img 20220820 125747

অভিনেত্রীর বেড়ে ওঠা জীবন ছিল খুব সাধারণ আর পাঁচজনের মতই। দিন কাটত তাঁর খুব সাধারণ ভাবেই। স্কুলের পাশাপাশি বাড়তি কিছু পকেটমানির জন্য তিনি বিভিন্ন জায়গায় নানা ধরনের কাজ করতেন। যার মধ্যে তিনি করেছেন ওয়েটারের কাজও। গতবছর এক কুকিং-শোতে অংশগ্রহণ করেছিলেন তিনি। সেখানেই খোলাখুলি ভাবে নিজের জীবনের অভিজ্ঞতা শেয়ার করেছিলেন নোরা। তিনি জানান, যারা কানাডাবাসী তারা প্রায় সকলেই অতিরিক্ত আয়ের জন্য এমন পাশাপাশি অনেক কাজ করে থাকেন। নোরা ফাতেহিও তার ব্যতিক্রমী ছিলেন না। তিনিও কাজ করতেন বিভিন্ন। তবে এই কাজ করতে গিয়ে অনেক সমস্যার সম্মুখীন হতে হয় তাঁকে। তিনি জানান এই কাজ যে ঠিক কতটা ধৈর্যের, তাছাড়াও কতটা সহ্য করতে হয় এই কাজে তা তিনি নিজের জীবনে খুব ভালো ভাবে উপলব্ধি করেছেন। নোরা ছোট থেকে একাধিক কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছেন। এখন তিনি সেলিব্রেটি হলেও নিজের অতীতের দিনগুলোকে আজও স্মরণ করেন তিনি।

কিছুদিন আগেই একটি সংবাদমাধ্যমে দেখানো হয়েছে যে ঢাকায় আসবেন বলিউড অভিনেত্রী নোরা ফাতেহি। বিশেষ সূত্রে জানা গিয়েছে, ঢাকায় একটি পুরস্কার বিতরণী আয়োজনে নাচ পরিবেশন করবেন তিনি।ঢাকায় সেই অনুষ্ঠান আয়োজকদের একজন জানান, তিনি এই বিষয় প্রাথমিক আলোচনা করেছেন নোরা ফাতেহির সঙ্গে। চলতি বছরের ডিসেম্বরের মাঝামাঝির দিকে অভিনেত্রী ঢাকায় আসবেন। আশা করা হচ্ছে শিগগিরই তারিখ ঠিক করা হবে।

আইটেম গানের পাশাপাশি বলিউডের বেশ কিছু সিনেমায় নজর কেড়েছেন তিনি। এর মধ্যে উল্লেখ্য ‘বাহুবলী: দ্য বিগিনিং’, ‘কিক টু’, ‘শের’, ‘লোফার’, ‘সত্যমেভ জয়তে’, ‘স্ত্রী’, ‘ভারত’, ‘বাটলা হাউস’।

 

google-news-icon

লেটেস্ট খবর