fbpx

ITC Royal Bengal: স্বাধীনতা ৭৫-এর প্রাক্কালে গেরুয়া সাদা সবুজ আলোয় সেজে উঠল বাংলার বিখ্যাত রেস্তোরাঁ, দেখুন ভিডিয়ো

স্বাধীনতার ৭৫-এর প্রাক্কালে দেশ জুড়ে চলছে শেষ মুহূর্তের তোড়জোর! বাদ গেল না নামি রেস্তোরাঁও।

জয়ীতা সাহা, কলকাতা: আজ রাত পোহালেই স্বাধীনতা দিবস। কার্যত একেবারে দোড়গোড়ায় স্বাধীনতার-৭৫। কাল স্বাধীনতা দিবস উপলক্ষে সেজে উঠেছে দেশ থেকে রাজ্য। সর্বত্রই ভারত বাসীর মনে একটাই ডাক ‘বন্দে মাতারম’। আর এই সাজ থেকে বাদ পড়েনি শহরের নামি রেস্তোরাঁ( ITC Royal Bengal ) গুলোও।

কলকাতার নামি রেস্তোরাঁ( ITC Royal Bengal )গুলোর মধ্যে একটি হল আইটিসি রয়্যাল বেঙ্গল। স্বাধীনতা দিবস উপলক্ষে সেজে উঠেছে এই নামি রেস্তোরাঁটিও। নেটমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, রেস্তোরাঁটি সেজে উঠেছে মূলত পতাকার তিনটি রঙে। গেরুয়া, সাদা, সবুজ তিনটি রঙের সমাবেশে অতুলনীয় সুন্দর লাগছে রেস্তোরাঁটির সামনের অংশ।img 20220814 142322

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া মাত্রই অনেকেই সেটি শেয়ারও করে ফেলেছেন ইতিমধ্যে( ITC Royal Bengal )। ৭৫-এর স্বাধীনতা দিবসে আমজনতা কতটা উতফুল্ল তার একটি বড়ো প্রমাণ এই ভিডিওটি। পতাকার তিনটি রঙের অর্থ হল-গেরুয়াকে বোঝানো হয় ত্যাগের প্রতীক, সাদার অর্থ সৌর্য এবং সবুজের অর্থ সেবার প্রতীক হিসেবে।

 

 

১৯০৬ সালে ভারতীয় ইউনিয়নের প্রথম পতাকা সামনে আসে। ১৯০৬ থেকে ১৯৪৭ সালের মধ্যে মোট পাঁচবার ভারতের পতাকার আদল বদল হয়েছে। শেষপর্যন্ত এরপরে ১৯৪৭ সালের ২২ জুলাই তেরঙা পতাকার বর্তমান আদলটিই চূড়ান্ত হয়। এই পতাকা আদল তৈরি করেন স্বাধীনতা সংগ্রামী পিঙ্গালি বেঙ্কাইয়া।

 

google-news-icon

লেটেস্ট খবর