fbpx

পিচ না রাস্তা, পাক ক্রিকেটার রামিজ রাজাকে আক্রমন অসি মার্ক টেলরের

রাজকুমার মণ্ডল, কলকাতা  : ক্রিকেটের পিচ না রাস্তা!‌ রামিজ রাজাকে সরাসরি (‌ Pakistan vs Auatralia )‌ আক্রমন মার্ক টেলরের। প্রাক্তন পাকিস্তান অধিনায়ক এবং পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজাকে সরাসরি আক্রমন করলেন প্রাক্তন অসি অধিনায়ক মার্ক টেলরের। পাকিস্তান ক্রিকেট কোথায় আছে এখনও তা দেখায়, করাচির রাওয়ালপিন্ডিতে পিচ নিয়ে রমিজ রাজাকে তিরস্কার করলেন প্রাক্তন অসি অধিনায়ক। রাওয়ালপিন্ডির পিচের তীব্র সমালোচনা চলছেই।এমনকি করাচির পিচকে অনেক বিশেষজ্ঞ এবং প্রাক্তন ক্রিকেটাররা ‘রাস্তা’ হিসেবে চিহ্নিত করেছেন ইতিমধ্যেই। পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে তৈরি করা পিচের প্রকৃতির জন্য পিসিবি  (‌ Pakistan vs Auatralia )‌ প্রধান রমিজ রাজাকে আক্রমণ করেছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মার্ক টেলর। ‘রোডস’ অর্থাৎ রাস্তায় ক্রিকেট হচ্ছে বলে ব্যাঙ্গ করা হয়।Pakistan vs Auatralia

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ শুরু হওয়ার পর থেকে পাকিস্তানের পিচগুলোকে এভাবেই ব্র্যান্ডিং করা হয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড অর্থাৎ পিসিবি-‌র তৈরী করা পিচগুলির (‌ Pakistan vs Auatralia )‌  তীব্রতর সমালোচনা চলছে। প্রাক্তন অসি অধিনায়ক মার্ক টেলর তীব্র নিন্দা করে বোর্ডের সভাপতি রমিজ রাজাকে ব্যান্ড ওয়াগনের সাথে তুলনা করেনয যদিও পিসিবি প্রধান রমিজ রাজা স্বীকার করেন রাওয়ালপিন্ডির উইকেট টেস্ট ক্রিকেটের যথার্থ নয়। তবে এর অর্থ এই নয় যে পাকিস্তানের এমন পিচ তৈরি করা উচিত যা সফরকারী দলকে সহজে খেলতে আরও সাহায্য করে।

আরো পড়ুন‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌রোহিতের তিন শক্তি সেলে বিদ্ধ শ্রীলঙ্কা, অধিনায়ত্বের প্রথম সিরিজেই হোয়াইটায়াশ

খুব ভাল কিছু ফাস্ট বোলার থাকার সত্ত্বেও পাকিস্তান এরকম পিচ কেন তৈরী করে। দুর্ভাগ্যবশত, আমি মনে করি যে, পাকিস্তান ক্রিকেট এখনও কোথায় আছে। এই মুহুর্তে খুব ভালো কিছু ক্রিকেটার পেয়েছে, এবং আমি দেখতে চাই তাদের ক্রিকেটাররা একটু বেশি দুঃসাহসিক হবে, টেলর বলেন। রাওয়ালপিন্ডি এবং করাচিতে দুটি পিচেই খুব বেশি ঘাস নেই। পাকিস্তানের (‌ Pakistan vs Auatralia )‌  বোলিং খুব ভাল দ্রুতগতির বল করেছে। রাওয়ালপিন্ডির পিচের সমালোচনার প্রত্যুত্তরে রমিজ রাজা জানান পাকিস্তান অস্ট্রেলিয়ার কাছে নিজেদের সমর্পন করার জন্য মাঠে নামেনি। তাই এমন উইকেট তৈরি হয়েছে। টেলর আবার রামিজকে পাল্টা প্রতিক্রিয়ায় বলেন, সবুজ টপস তৈরি করতে হবে না তবে কিছুটা ঘাস তাদের নিজস্ব সীম বোলারদের জন্য রাখা উচিৎ।

google-news-icon

লেটেস্ট খবর