fbpx

ঠিক যেন শোভন-বৈশাখী! পার্থ ঘনিষ্ঠ অর্পিতাকে নিয়ে নেটমাধ্যমে চলছে মিমের ঝড়

অনীশ দে, কলকাতা: ২১শে জুলাইয়ের মঞ্চ থেকে বিরোধীদের উদ্দেশ্যে মমতা ব্যানার্জী ঝাঁঝালো আক্রমণের পরের দিনই রাজ্যের নানা প্রান্তে হানা দেয় ইডি। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) থেকে শুরু করে পরেশ অধিকারী সবার বাড়িতে একসঙ্গে তল্লাশি চালায় ইডি। দীর্ঘ ৬ ঘণ্টা জেরা ও তদন্তের পর পার্থ চট্টোপাধ্যায় থুড়ি অর্পিতা চট্টোপাধ্যায়ের দক্ষিণ কলকাতার আবাস থেকে মেলে প্রায় ২০ কোটি টাকা। অর্পিতা যে পার্থ ঘনিষ্ঠ তা জানিয়ে দেয় ইডি (ED)। আর তারপরেই সোশ্যাল মিডিয়াতে মিমের বন্যা বয়ে যায়।

p4

অর্পিতার বাড়িতে এত অর্থ এলো কথা থেকে? প্রাক্তন শিক্ষামন্ত্রীর সঙ্গে এই মডেল-অভিনেত্রীর কি সম্পর্ক? কতদিন একে অপরকে চেনেন তাঁরা? এই প্রশ্ন ঘুরপাক খেতে শুরু করে সমস্ত জায়গায়। এমনকি রাজ্যের মুখ্যমন্ত্রী স্বয়ং অর্পিতার প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন, সেই ভিডিও পর্যন্ত ভাইরাল হয় নেট মাধ্যমে। এমনকি এই নিয়ে তোলপাড় হচ্ছে তৃনমূলের অন্দরে। তবে সমস্ত প্রশ্নের উত্তর জলের মতই স্পষ্ট, এমনটাই জানাচ্ছেন বিরোধীরা। পূর্বেও এমন উদাহরণ দেখেছে রাজ্য রাজনীতি। কলকাতার প্রাক্তন মেয়রের নাম এক অজানা মহিলার সঙ্গে  জড়ানোর পর রাজনৈতিক দুনিয়া থেকে যেমন তিনি অবলুপ্ত হয়ে পড়েছেন, তারই পুনরাবৃত্তি ঘটবে বলে মনে করছেন নেটিজেনরা।

partha chatterjee (4)

 

শোভন-বৈশাখীর সঙ্গে  তুলনা করে নেটিজেনরা একের পর এক মিম বানাচ্ছে প্রাক্তন শিক্ষামন্ত্রী ও অর্পিতার। আর এই দেখেই চক্ষু চড়কগাছ বৈশাখীর (Baisakhi Banerjee)। নেট মাধ্যমের এই কুপ্রচার দেখে ক্ষিপ্ত তিনি। বৈশাখী জানান, শোভন এবং তিনি কখনই কোনও দুর্নীতিতে জড়াননি। এমনকি দুজনের বিরুদ্ধে কোনরকম আর্থিক নয়ছয়ের অভিযোগও নেই। তবু কেন পার্থ-অর্পিতার সঙ্গে নাম জড়ানো হচ্ছে তাঁর? বৈশাখী (Baisakhi Banerjee) এও বলেন, যে এই তুলনামূলক মিম যদি বন্ধ না হয় তবে তিনি সাইবার বিভাগের দ্বারস্থ হবেন। অবশ্য তাতে নেটিজেনরা কান দিতে নারাজ। শোভন-বৈশাখী এখন অতীত, নেটপাড়া এখন মজে আছেন পার্থ-অর্পিতায়।

partha chatterjee (5)

 

শুক্রবার রাজ্যের নানা প্রান্তে হাজির হয় ইডি। এসএসসি দুর্নীতিতে অভিযুক্তদের ম্যারাথন জেরা করে এই কেন্দ্রীয় সংস্থা। এমনকি এইদিনই প্রথম উপেন বিশ্বাসের উল্লেখ করা সেই রঞ্জনকেও দেখতে পায় রাজ্য রাজনীতি। ইতিমধ্যেই গ্রেফতার হয়েছেন পার্থ। খতিয়ে দেখা হচ্ছে তাঁর সম্পত্তির পরিমাণ এবং হিসেব। এরপর ইডির জালে কে ধরা পরে, সেটাই দেখার অপেক্ষা।

google-news-icon

লেটেস্ট খবর