fbpx

Partha Chatterjee: আলমারির পাশে পড়ে টাকার পাহাড়! ইডির তল্লাশি যেন উস্কে দেয় অক্ষয় কুমারের ‛স্পেশাল ২৬’ সিনেমাকে

কখনও টাকা পড়ে ছাদ ফেটে, কখনও আবার আলমারি ভেঙে। না এমনটা অবশ্য কোনও সাধারণ আম আদমির ঘরে দেখা যায় না। আম আদমি অলিগ স্বপ্ন দেখে। ভাবে এমন যদি হতো, বাড়ির ফাটল ধরা ছাদ থেকে হটাৎ করে কিছু ৫০০ টাকার সবুজ ও ২০০০ টাকার গোলাপি নোট বেরিয়ে আসত, জীবনটা একেবারে আরামে কাটানো যেতে পারত। কিন্ত আসলেই তা অলিগ স্বপ্ন। আর যদি হটাৎ করে এমন ঘটনা ঘটেও যায় তা  হলে সে ব্যাক্তি মোটেই সাধারণ নয়। 

হয় তো নিজে কোনও দলের সঙ্গে যুক্ত কিংবা কোনও দলের মাথায় সঙ্গে ঘনিষ্ঠ। আম আদমির মতো ট্রাম-বাসে চড়া তার জীবন নয়। আপাতত, রাজ্য জুড়ে তৈরি হয়েছে বেশ চাপানউতোর পরিস্থিতি। প্রায় ২৬ ঘন্টা জিজ্ঞাসাবাদের পর সঠিক কোনও উত্তর না পাওয়ায় এবং তদন্তে অসহযোগিতার  অভিযোগ এনে ইডির হাতে গ্রেফতার রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী এবং বর্তমানের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। গত পরশু দিনই শহিদ দিবসের মঞ্চ থেকে কেন্দ্রীয় তদন্তকারী দুই সংস্থাকে নিশানা করেন মমতা বন্দোপাধ্যায় আর তারপরই এমন ঘটনা। 

partha chatterjee (1)

উল্লেখ্য, মোট ১৪টি বাড়ি তল্লাশি করে সিনেমার মতো নাটকীয় মোড় এনে পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে মেলে মোট ২০ কোটি টাকা ক্যাশ। নিজেদের টুইটার অ্যাকাউন্টের এই বৃৃহৎ অঙ্কের ছবি প্রকাশ করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টর। আলমারির পাশে শ’য়ে শ’য়ে প্যাকেট ছিড়ে উদ্ধার হয় এই টাকা। যা দেখে রীতিমতো চক্ষু চড়কগাছ রাজ্যবাসীর। ইডির তল্লাশিতে যেন ভেসে উঠল অক্ষয় কুমারের ‘স্পেশাল ২৬’-র স্মৃতি। আজকের তদন্তের মধ্যে দিয়েই যেন উঠে এসেছে সেই সিনেমার প্রতিটি দৃশ্যের স্মৃতি। যা রীতিমতো কাঁপিয়ে দিয়েছে রাজ্যবাসীকে। আলমারি পাশে পড়ে থাকার টাকার পাহাড় উস্কে দিয়েছে সেই সিনেমার দৃশ্যকেই। স্পেশাল ২৬-এর প্রতিটি পটের মধ্যে দিয়েই যেন এদিন গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়।সিনেমার মধ্যে দেখা গিয়েছিল, একটি বাড়িতে তল্লাশি করতে গিয়ে কখনও বাড়ির আলমারি, কখনও বাড়ির ছাদ ফেটে বেরিয়ে পড়ছে টাকার পাহাড়। আর বাস্তবের এই ‘স্পেশাল ২৬’এও যেন উঠে এল একই রকমের পট। মানুষ দেখতে পেল, আলমারির পাশেই পড়ে কোটি টাকা আর মানে প্রশ্ন, ‘কার এই টাকা?’ 

google-news-icon

লেটেস্ট খবর