fbpx

Prasenjit-Srabanti: বাবা-মেয়ে নয়! একে অপরকে স্বামী-স্ত্রী’র বাঁধনে বাঁধতে চলেছেন প্রসেনজি‍ৎ-শ্রাবন্তী

বাবা হয়ে গেলেন স্বামী! কার কথা বলছি? প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ( Prasenjit Chatterjee )।এক কথায় তিনি চিরসবুজ। যিনি নিজেকে বলেন আমিই “ইন্ড্রাস্ট্রি”। বলবেন নাই বা কেন? বয়সের সঙ্গে তাল মিলিয়ে নিজেকে মানানসই করে তুলতে প্রসেনজিৎ- এর জুড়ি মেলা ভার। যত বছর অভিনয় করছেন এতো বহুমুখী চরিত্র বোধহয় আর কেউই করেননি। অনায়াসেই যেমন নিজেকে বয়স্ক চরিত্রের জন্য উপযুক্ত করে নিতে পারেন, সুঠাম চেহারায় নায়ক চরিত্রে আজও তাঁর বিকল্প নেই। তাই প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ১৯৯৭ সালে স্বপন সাহার ‘মায়ার বাঁধন’ ছবিতে অভিনেত্রী শ্রাবন্তীর বাবার চরিত্রে অভিনয় করেছিলেন । তারপরেই একেবারে স্বামী- স্ত্রী’র জুটিতে পর্দায় আসছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও শ্রাবন্তী।

অভিনেত্রী শ্রাবন্তী ( Srabanti Chatterjee ) একেবারে শিশু শিল্পী হিসেবে ছোটপর্দায় কাজ শুরু করেন। মায়ার বাঁধন ছবিতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের মেয়ের চরিত্রে অভিনয় করেন। প্রসেনজিৎ রসিকতা করে জানিয়েছেন, ‌”তখন আমি শুধু ফর্মুলা ছবি করতাম। মনে আছে ‘‌মায়ার বাঁধন’‌ ছবির শুটিং-‌এর কথা। ফ্লোরে আমার প্রধান কাজ ছিল শ্রাবন্তীকে ঘুম পাড়ানো। আমার কোলেই ঘুমিয়ে পড়ত শ্রাবন্তী।” তারপর একই ইন্ড্রাস্ট্রিতে থাকলেও ছবি করা হয়ে ওঠেনি আর। প্রসেনজিৎ অনেক আগে থেকেই ইচ্ছা প্রকাশ করেছিলেন, সেসময় অভিনয় থেকে বিরতি নিয়ে ছিল শ্রাবন্তী তখন বুম্বাদা বলেছিলেন ,”সিনেমা ছেড়ে দিলি?‌ আমি তো তোর সঙ্গে জুটি বাঁধব ভেবেছিলাম।”অবশেষে মায়ার বাঁধন কেটে বিয়ের বন্ধনে আবদ্ধ হতে চলেছেন শ্রাবন্তী প্রসেনজিৎ।

img 20220728 113332

আগামী সেপ্টেম্বর মাসে শু্যটিং শুরু হতে চলেছে সায়ন্তন ঘোষালের নতুন ছবির।এখনও পর্যন্ত নাম ঠিক হয়নি। তবে লন্ডনবাসী স্বামী-স্ত্রী’র চরিত্রে অভিনয় করবেন দুই তারকা।কাহিনীতে স্বামী-স্ত্রীর বয়সের মধ্যে বিস্তর পার্থক্য রয়েছে। লন্ডনের দুর্যোগ তারা কীভাবে কাটিয়ে ওঠেন সেই নিয়ে গল্প। অল্প আভাস পাওয়া যাচ্ছে মাত্র। তবে লন্ডনেই যে শ্যুটিং শুরু হবে এতে সন্দেহ নেই।

গত মাসেই মুক্তি পেয়েছে প্রসেনজিৎ-এর ‘আয় খুকু আয়’। এই ছবিতে দিতিপ্রিয়ার বাবার চরিত্রে অভিনয় করেন প্রসেনজিৎ। অপর দিকে “অন্য উত্তম” ছবিতে শাশ্বত চট্টোপাধ্যায়ের বিপরীতে উত্তমের স্ত্রী গৌরি দেবীর চরিত্রে অভিনয় করেন শ্রাবন্তী। তবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে কৌশিক গঙ্গোপাধ্যায়ের আসন্ন ছবি ‘কাবেরী অন্তর্ধান’-এ দেখা যাবে তাঁদের। এখন ছুটিতে মলদ্বীপে সময় কাটাচ্ছেন অভিনেত্রী। ফিরেই হাত দেবেন একের পর এক চরিত্রে। ফলে জীবনের সমস্ত বিতর্ককে পিছনে ফেলে, নিজেকে নিয়েই ব্যস্ত হয়ে উঠেছেন অভিনেত্রী তা বলাই যায়।

google-news-icon

লেটেস্ট খবর