fbpx

Pratik Sen: মোটা টাকার সরকারি চাকরি ছেড়ে অভিনয়ে পা! বড় পর্দায় কদর না পেলেও সিরিয়ালে দাপুটে অভিনেতা প্রতীক

বড় পর্দায় মেলেনি সাফল্য! তবে অল্প সময়ের মধ্যেই নিজের অভিনয় দক্ষতার মাধ্যমে দর্শকমহলে জনপ্রিয় হন তিনি। তবে অভিনয়ে আসার আগে নাকি বক্সার হতে চেয়েছিলেন অভিনেতা…

জয়িতা চৌধুরি,কলকাতাঃ একসময় স্টারজলসার ( Star Jalsha ) জনপ্রিয় ধারাবাহিক ছিল ‘মোহর’ ( Mohor )। টিআরপি তালিকায় ( TRP list ) ১ থেকে ৫ মধ্যে ধরা বাঁধা স্থানাধিকারী এই ধারাবাহিকের অপেক্ষা থাকত সিরিয়াল প্রেমীদের বসার ঘরে ঘরে। রাত ৯টা বাজলেই টিভির সামনে জড়ো হতেন সিরিয়ালপ্রেমীরা। তাঁদের অন্যতম মূল আকর্ষণ ‘খোকাবাবু’ ওরফে প্রতীক সেন ( Pratik Sen )। অল্প সময়ের মধ্যেই নিজের অভিনয় দক্ষতার মাধ্যমে দর্শকমহলে জনপ্রিয় হন তিনি।

সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে অভিনেতা জানান,তাঁর অভিনয় জগতে পদার্পণ তাঁর জীবনে হটকারী ঘটনা মাত্র। আসলে তাঁর স্বপ্ন ছিল বক্সার হওয়ার। রাজ্যস্তরে চ্যাম্পিয়নশিপও খেলেছেন অভিনেতা। কিন্ত তাঁর ভাগ্য তাঁকে নিয়ে আসে অভিনয় জগতে। অভিনয় আসার আগে প্রতিক সেন কাজ করতেন ভারতীয় রেলে। তবে কেন সুখের সরকারি চাকরি ছেড়ে বেছে নিলেন অনিশ্চিত ভবিষ্যতের কেরিয়ার?

pratik roy 1

অভিনেতা এই প্রসঙ্গে জানান, তাঁর মায়ের ইচ্ছ তিনি অভিনয় জগতে আসেন। অভিনেতার মা অনুরাধা সেন ও পিতা প্রতিম সেন। ঠাকুরদা ছিলেন জলীবরণ টলিউডের জাতীয় পুরষ্কার প্রাপ্ত নামকরা প্রযোজক। বিখ্যাত অভিনেতা দেবীকিকুমার বসু ছিলেন অভিনেতার নিকট আত্মীয়।

pratik roy

প্রতীক সেনের অভিনয় জগতে অভিষেক হয় বড়পর্দায়। কিংবদন্তী অভিনেত্রী ঋতুপর্ণা চ্যাটার্জির ( Rituparna Chatterjee ) হাত ধরে। বেশ কিছু বাংলা ছবিতে কাজ করলেও বড় পর্দায় সাফল্য পাননি তিনি। তবে হাল ছাড়েননি অভিনেতা। ছোট পর্দার জন্য নিজেকে তৈরি করেন তিনি। প্রতীকের কেরিয়ারের অন্যতম মাইলস্টোন ‘মোহর’ ধারাবাহিক। খোকাবাবু এখনও রয়ে গেছে সিরিয়ালপ্রেমীদের মনে।

google-news-icon

লেটেস্ট খবর