fbpx
Monday, September 26, 2022

দেবের সিনেমার কাজ বন্ধ করে দেব! প্রসেনজিতের মন্তব্য ঘিরে সরগরম টলিউড

অনীশ দে, কলকাতা: বাংলা সিনেমার যে অবস্থা দিন দিন শোচনীয় হয়ে উঠছে তা বলাই বাহুল্য। বাংলা সিনেমা দেখার জন্য খুব কম দর্শক হলমুখী হন (Prosenjit VS Dev)। এই মুহূর্তে বাংলা সিনেমাতে হাতে গোনা কয়েজন সুপারস্টার রয়েছেন।কয়েক দশক আগে পর্যন্ত দর্শক হৈ হৈ করে বাংলা ছবি দেখতে যেত কিন্তু আজকাল দক্ষিণী ছবি বাংলায় ১০ কোটি টাকার ব্যবসা করলেও মার খেতে হচ্ছে টলিউড অভিনেতাদের (Prosenjit VS Dev)।

bumba vs dev 4

বেশ কয়েকজন বলিউডের দিকে ঘেসছেন, যার মধ্যে অন্যতম হলেন পরমব্রত চট্টোপাধ্যায়, শাশ্বত চট্টোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায় এবং সৃজিত মুখোপাধ্যায়। সৃজিত মুখার্জী এই মুহূর্তে বলিউডে বেশ কিছু ছবির পরিচালনা করছেন। অন্যদিকে শাশ্বত চট্টোপাধ্যায়কে দেখা যাচ্ছে বলিউড সিনেমায় ও বাকিরা ওটিটি প্ল্যাটফর্মে নিজেদের অভিনয় দক্ষতা দিয়ে দর্শকদের মন জয় করছেন। কেউ কেউ বাংলায় থেকেও ভালো ভালো কাজ করে প্রমাণ করছেন ভালো সিনেমা বানাতে শুধু দৃষ্টিভঙ্গি লাগে।

bumba da 3

যাদের মধ্যে অন্যতম হলেন গোলন্দাজ খ্যাত ধ্রুব ব্যানার্জী, অভিরুপ ঘোষ, গৌতম ঘোষ প্রমুখ। কিন্তু দক্ষিণী ছবি পারলে আমরা কেনো পারবো না? এই প্রশ্ন নেটিজেনদের মনে অনেকদিন ধরেই ঘুরপাক খাচ্ছে। এর জন্য বেশিরভাগ মানুষই দায়ী করেন প্রসেনজিৎকে (Prosenjit Chatterjee)। অনেকে বলেন তিনি একা তিরিশ বছর ধরে ইন্ডাস্ট্রিকে টেনে নিয়ে গেছেন। কিন্তু তার পাল্টা আবার কয়েকজন বলে তবে অভিষেক চট্টোপাধ্যায়, তাপস পাল, চিরঞ্জিত, ভিক্টর ব্যানার্জি- এরা কিছুই করেনি? এই বিষয়ে বারংবার নিজের ক্ষোভ উগ্রে দিয়েছেন প্রযোজক রানা সরকার।

bumba vs dev 2

প্রসেনজিৎ যে ইন্ডাস্ট্রিতে নানান রকমের কলকাঠি নাড়েন তা অকপটে স্বীকার করেছেন তার সমসাময়িক অভিনেতারা। দেশজুড়ে যখন নেপটিসম নিয়ে চর্চা তুঙ্গে ওঠে তখন অভিষেক চট্টোপাধ্যায় ও শ্রীলেখা মিত্র বলেন প্রসেনজিৎ ও ঋতুপর্ণার জন্য বারংবার কাজ হারাতে হয়েছে তাদের। সম্প্রতি একটি কনক্লেভে যোগ দেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও দেব, পরিচালক গৌতম ঘোষ। এই কনক্লেভের বিষয়বস্তু ছিল সিনেমা কিভাবে পর্যটন শিল্পের উন্নতি ঘটাতে পারে।

আরও পড়ুন:পান মশলার বিজ্ঞাপন বিতর্কের মাঝে অক্ষয়, ভন্ড অভিনেতা বলে তোপ দাগলেন অনুরাগীরা

এই অনুষ্ঠানে ইন্ডাস্ট্রির গডফাদার রূপে পরিচিত প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বলেন ভালো বাংলা ছবি যে একেবারেই তৈরি হচ্ছে না তা নয়, কিন্তু বাংলা ছবি মূলত মার খাচ্ছে তাদের মার্কেটিং বা প্রচারের অভাবে। আর এই মার্কেটিংয়ে ইন্ডাস্ট্রির অন্দরের কেউ না কেউ বাঁধার সৃষ্টি করে (Prosenjit VS Dev)। তিনি বলেন যে দেব যদি আজকে একটা ছবি বানায় তাহলে আমিই প্রথমে গিয়ে বাঁধা দেবো (Prosenjit VS Dev)। দেব যে বাংলা ছবির প্রচারের মাত্রা এক অন্য জায়গায় নিয়ে গেছে তা আর বলার অপেক্ষা রাখে না। কাছের মানুষ ছবিতে একসাথে দেখা যাবে এই দুই সুপারস্টারকে।

google-news-icon

লেটেস্ট খবর