fbpx

Queen Elizabeth Death: একেই বলে কি দাদাগিরি? ভারত থেকে রানি দ্বিতীয় এলিজাবেথের আমন্ত্রণ প্রত্যাখ্যান করেছিলেন বিগ-বি

বিপূল রাজপাঠ পেয়েও একদা বলিউডের কাছাকাছি চলে আসেন রাণী দ্বিতীয় এলিজাবেথ! জেনে নিন কীভাবে

মন্টি শীল, কলকাতা: সমস্ত রাজপাঠকে দূরে সরিয়ে রেখে, গোটা বিশ্ববাসীকে বিদায় জানিয়ে চিরঘুমের দেশে প্রস্থান করেছেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ ( Queen Elizabeth )। তাঁর এই আকস্মিক প্রয়াণে শোকস্তব্ধ গোটা বিশ্ব। শোনা যায়, রানির যখন বয়স ছিল মাত্র ২৫ বছর সেই সময় ব্রিটেনের রাজমহলের সিংহাসন গ্রহণ করেন দ্বিতীয় এলিজাবেথ। এরপর প্রায় ৭০ বছর সেই সিংহাসনে বসে করেছেন রাজত্ব, সাক্ষী থেকেছেন একাধিক উত্থান পতনের। রানির প্রয়ানের পর শোকবার্তা আসতে শুরু করেছে বিশ্বের বিভিন্ন মহল থেকে। এমনকী এই তালিকায় বাদ যায়নি বিনোদন জগৎও। শোনা যায়, একসময় সিনেমার প্রতি বিশেষ আগ্রহী ছিলেন রানি দ্বিতীয় এলিজাবেথ ( Queen Elizabeth Death )।

আর এই আগ্রহ এতটাই ছিল যে তিনি একটা সময় বলিউডের সঙ্গে ঘনিষ্ঠতা তৈরি করার চেষ্টা করেছিলেন। আর এই বিষয় সম্পর্কিত একাধিক কাহিনী আজও বলিউডের প্রাচীরে জ্বলজ্বল করেছে। শোনা যায়, একদা ভারতীয় সিনেমার একজন বিশিষ্ট অভিনেতা কমল হাসানের ( Kamal Haasan )  সিনেমার সেটে পৌঁছে গিয়েছিলেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ।  সূত্র অনুযায়ী, সালটা ছিল ১৯৯৭। অভিনেতা কমল হাসান দেশের মুক্তিযোদ্ধার বাস্তব জীবনের উপর ভিত্তি করে নির্মিত সিনেমা মারুধনয়াগম এর শ্যুটিং করছিলেন।

9c42

সেই সময় এই সিনেমা কেন্দ্রিক এক অনুষ্ঠানে ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথকে বিশেষ ভাবে আমন্ত্রণ জানানো হয়। যা তিনি আগ্রহের সঙ্গে গ্রহণ করেন এবং ভারতীয় সিনেমার সেটে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেন।  শোনা যায়, সেদিন তিনি সেটে সময় মতো পৌঁছে গিয়েছিলেন এবং সেখানে উপস্থিত অভিনেতা কমল হাসান এবং তাঁর স্ত্রী সহ সেটের সকলেই রানিকে জমকালো অভ্যর্থনা দেন। সেদিন রানিকে সিনেমার সেটে বেশ কিছু সময় কাঁটাতে দেখা যায়। এমনকী সিনেমার একটি দৃশ্যেও দেখা গিয়েছিল রানি দ্বিতীয় এলিজাবেথকে।

9c43

ঠিক এমনই এক ঘটনা রয়েছে বলিউড বিগ-বি অমিতাভ বচ্চনকে কেন্দ্র করে। সূত্র অনুযায়ী, বিগত ২০১৭ সালের ফেব্রুয়ারি মাসে ব্রিটেনের বাকিংহাম প্যালেসে ‘ভারত-ইউকে সাংস্কৃতিক বর্ষ’ উপস্থাপন করেছিলেন। সেখানে আমন্ত্রিত বিশিষ্ট অতিথিদের তালিকায় নাম ছিল অভিনেতা অমিতাভ বচ্চনের ( Amitabh Bachchan )। কিন্তু সে সময় তিনি সেই আমন্ত্রণ প্রত্যাখ্যান করেন। যদিও এর কারণস্বরপ জানা গিয়েছে, সেই সময় অভিনেতার আসন্ন সিনেমা ‘সরকার থ্রি’ মুক্তি পেতে পাওয়ার অপেক্ষায় ছিল, এছাড়াও একাধিক সিনেমার প্রস্তাব ছিল অভিনেতার হাতে। কিন্তু অভিনেতার এই সিদ্ধান্ত যে তাকে আফসোস করতে বাধ্য করছে তা বলাই যায়।

google-news-icon

লেটেস্ট খবর