fbpx

Raima Sen : সুচিত্রা সেন দিদা, মুনমুন মা- নেপোটিজম প্রসঙ্গে মুখ খুললেন রাইমা

সম্প্রতি নেপোটিজম প্রসঙ্গ নিয়ে উত্তেজনা তৈরি হয়েছিল। সেই উত্তেজনার স্রোতে ভেসেছে বলিউড তারকা থেকে সাধারণ মানুষ। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর এই প্রসঙ্গে মুখ খুলেছিলেন বাঘা থেকে যদু।কিন্তু আবার অনেকেই মুখে কুলু পেতে ছিলেন। আর এই দলেই পড়েন রাইমা সেন ( Raima Sen )। বাংলা সহ আরও নানা ভাষার চলচ্চিত্রে তাকে দেখা গেছে অভিনয়ের গ্ল্যামডল হিসাবে।  ঋতুপর্ণ ঘোষের সিনেমা দিয়ে নতুন করে পাওয়া যায় অভিনেত্রী রাইমা সেনকে। এরপর কৌশিক গাঙ্গুলি, অতনু ঘোষ, সৃজিত মুখোপাধ্যায়, কমলেশ্বর মুখোপাধ্যায়সহ পশ্চিমবঙ্গের প্রায় সব প্রথম সারির পরিচালকের সিনেমাতেই অভিনয় করেন রাইমা। তিনিই এবার কথা বললেন নেপটিজম নিয়ে।

raima sen 1

সম্প্রতি এক সাক্ষাৎকারে রাইমা ( Raima Sen ) বলেন, সুচিত্রা সেনের নাতনি এবং মুনমুন সেনের মেয়ে হওয়ায় তার প্রতি মানুষের প্রচুর আশা ছিল। ‘এমনকি অনেকে আমাকে জাজ করতে শুরু করেছিল। আমাকে নিয়ে সমালোচনা, উপহাসও করত। অনেকে মনে করত, আমাকে সবকিছু জানতে হবে।’ এদিকে ২০১২ থেকে ২০১৬ পর্যন্ত অনেকগুলো বাংলা সিনেমায় দেখা যায় তাঁকে। এরপর তিনি ধীরে ধীরে অভিনয় থেকে সরে আসেন। ওই সাক্ষাৎকারেই তিনি জানিয়েছেন, নিজেকে নতুনভাবে হাজির করতেই এই বিরতি। রাইমার এই বিরতি যে ছিল হিন্দি সিনেমা ও সিরিজে কাজের জন্যে, সেটা বোঝা যায় পরে। গত কয়েক বছরে বেশ কয়েকটি হিন্দি সিনেমা ও সিরিজে কাজ করেছেন তিনি।

আরও পড়ুন – Ashoknagar College: রাত নামতেই ভেসে আসে কান্নার শব্দ! অশরীরী শক্তির উপদ্রবে নাজেহাল অশোকনগর বাসী

raima sen

 

এছাড়াও রাইমা ( Raima Sen ) ছুঁয়ে গেছেন নেপোটিসম প্রসঙ্গ। তিনি জানিয়েছেন, ‘একজন তারকা সন্তানের শুরুটা অত্যন্ত কঠিন। চলচ্চিত্র পরিবারের বাইরের কেউ যখন অভিনয় শুরু করে, তখন তার ওপর কোনো বোঝা থাকে না। কিন্তু একজন তারকার সন্তান যখন ক্যারিয়ার শুরু করে, তখন তাকে নানাভাবে বিচার করা হয়। দিদিমা সুচিত্রা সেন এক বিশাল লেগ্যাসি রেখে গেছেন। আমার সঞ্জয় লীলা বনসালির ছবির দিয়ে অভিষেক হয়নি। তাই শুরুতে এটা ভাঙা কঠিন ছিল।’

raima sen 3

১৯৯৯ সালে শাবানা আজমির সঙ্গে ‘গডমাদার’ ছবির মাধ্যমে অভিষেক হয় রাইমার ( Raima Sen )। অভিষেক ছবির প্রসঙ্গে এই তারকা কন্যা বলেন, ‘ওই সিনেমা আমার অভিষেকের জন্য সঠিক ছবি ছিল না। পরে বেশ কিছু শৈল্পিক ঘরানার ছবিতে অভিনয় করেছিলাম। প্রচুর স্ক্রিন টেস্ট ও অডিশন দিয়েছি। একাধিকবার আমাকে ছবি থেকে বাদ দেওয়া হয়েছে।’ প্রসঙ্গগত কিছুদিন আগে নেটফ্লিক্সের ‘মাই’ সিরিজে এক ধূসর চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে। সম্প্রতি মারাঠি ছবির আঙিনায় পা রেখেছেন রাইমা। প্রস্তুতি নিচ্ছেন তামিল ছবিতে কাজ করারও। এ ছাড়া একাধিক হিন্দি প্রকল্প ঝুলিতে আছে।

আরও পড়ুন – ছেলের অভাব! একজন পুরুষকে নিয়েই টানাটানি শ্রীদেবীর দুই কন্যার মধ্যে, কে পাবেন শেষমেশ?

google-news-icon

লেটেস্ট খবর