fbpx

Raju Srivastav: ছিল না প্রাণ ভয়! দাউদকে নিয়ে কৌতুক করে অনেক আগেই মৃত্যুর মুখে পড়েছিলেন রাজু শ্রীবাস্তব

ছিল না প্রাণের ভয়, প্রাণনাশের হুমকি-কেও কৌতুক হিসেবে গ্ৰহণ করেছিলেন রাজু!

জয়ীতা সাহা, কলকাতা: কৌতুক দুনিয়ায় ঘটল নক্ষত্র পতন। আজ ২১ সেপ্টেম্বর বুধবার সকলকে ছেড়ে তাঁরাদের দেশে চলে গেলেন সকলের প্রিয় কৌতুক অভিনেতা রাজু শ্রীবাস্তব। বিগত প্রায় ২ মাস যাবত হৃদ রোগে আক্রান্ত হয়ে হাসপাতালের লড়াইটা থেমে গেল আজই। হ্যাঁ তিনি আর নেই আমাদের মধ্যে। তবে রয়ে গিয়েছে তাঁর একের পর দর্শকদের দেওয়া উপহার। আজীবন সকলের মাঝে বেঁচে থাকবেন হাসির রাজা রাজু।

মূলত বলিউড জগতে ছোট ছোট চরিত্রে অভিনয় করেই শুরু হয় পথ চলা। দর্শকদের উপহার দিয়েছেন একের পর এক কৌতুক অভিনয়। ‘বিগ বস সিজন’  থ্রি-তেও অংশগ্রহণ করতে দেখা গিয়েছে এই অভিনেতাকে। রাজশ্রী প্রোডাকশনের সিনেমা ‘মেয়নে পেয়ার কিয়া’, ‘বাজিগর’, বম্বে টু গোয়ার মতো বিভিন্ন সিনেমায় ছোট ছোট চরিত্রে অভিনয় করেছেন রাজু। কপিল শর্মা-র শো’তেও ২০১৬-১৭ -তে কৌতুক অভিনয় করেন তিনি।

img 20220921 155144

সত্য প্রকাশ শ্রীবাস্তব যিনি পেশাগতভাবে রাজু শ্রীবাস্তব নামে পরিচিত ছিলেন। জনপ্রিয় এই কৌতুক অভিনেতা গজধর নামেও প্রায়শই পরিচিত ছিলেন। ‘দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জের ট্যালেন্ট’ শো দিয়ে স্ট্যান্ড-আপ কমেডিতে উদ্যোগী হন রাজু। এরপর দেশ থেকে বিদেশ রাজনীতি সহ নানা বিষয়েই কমেডিতে মেতেছেন অভিনেতা। একসময় তিনি রাজনৈতিক দলের হয়ে ভোটের টিকিট নিলেও পরবর্তীতে তার ফিরিয়ে দেন। ২০১৪ সালে অভিনেতা ভারতীয় জনতা পার্টি ওরফে বিজেপি-তে যোগ দেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজু শ্রীবাস্তব-কে স্বচ্ছ ভারত অভিযানের অংশ হিসেবে। মনোনীত করেন।img 20220921 155513 এ প্রসঙ্গে কৌতুক অভিনেতা রাজু শ্রীবাস্তব পরিষ্কার পরিচ্ছন্নতার প্রচারে বিভিন্ন মিউজিক ভিডিও তৈরি করেছিলেন। যেহেতু কৌতুক অভিনেতা রাজু বিভিন্ন রাজনৈতিক দল এবং চরিত্র নিয়েও কমেডি করতেন, ২০১০ সালে পাকিস্তানের আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমকে নিয়ে প্রচুর কটুক্তি এবং কমেডি করেছিলেন। এই কমেডি দাউদের কর্মীরা মোটেই পছন্দ করেননি। ফলস্বরূপ হুমকি পেতে হয়েছিল রাজুকে। হোয়্যাটসঅ্যাপ কলেও প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছিল রাজুকে। এই হুমকি থেকে বাদ পড়েননি রাজু শ্রীবাস্তবের পরিবারও। এ প্রসঙ্গে অভিনেতা রাজু জানিয়েছিলেন,” মুম্বাইতে এ বিষয়ে এফআইআর করা হয়েছে আমি নিরাপত্তাও পেয়েছি। তাঁদের এই হুমকিকে আমি কৌতুক হিসেবে নিয়েছি।” সকলের প্রিয় কৌতুক অভিনেতা ভালো থাকুন তাঁরাদের দেশে।

google-news-icon

লেটেস্ট খবর