fbpx

Arpita Mukherjee: রামকৃষ্ণ পরমহংসের শিষ্য পরিবার, শিক্ষা মাথায় তুলে কোটি টাকার জালে ‛পার্থ ঘনিষ্ঠ’ অর্পিতা

জয়িতা চৌধুরি,কলকাতাঃ রামকৃষ্ণ দেব বলেছিলেন ‘টাকা মাটি, মাটি টাকা।‘ এক বিশেষ সূত্রে জানা গেছে শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের ( Arpita Mukherjee ) বেলঘরিয়ার পৈতৃক বাড়িতে চরণধুলি পড়েছিল স্বয়ং শ্রীরামকৃষ্ণ পরমহংস দেবের। তাঁর প্রতিবেশীরা জানিয়েছেন, এককালে দেওয়ান পাড়ার এই বাড়িতে এসেছিলেন রামকৃষ্ণ পরমহংস দেব ( Ramkrishna Paramhansa Dev )। তারপর থেকেই সেই চত্বরে মুখার্জি পরিবারকে সকলে এক ডাকে চেনেন।

শুক্রবার রাতে ইডির অফিসাররা অর্পিতা মুখোপাধ্যায়ের দক্ষিন কলকাতার একটি ফ্ল্যাট থেকে উদ্ধার করেন নগদ ২১ কোটি ৪৮ লক্ষটাকা, বিপুল সোনাদানা, বৈদেশিক মুদ্রা ও সম্পত্তির দলিল। মেঝেতে টাকার স্তূপের ভাইরাল ছবি দেখেই নেটনাগরিকরা মিমের বন্যা বইয়ে দেন সোশ্যাল মাধ্যমগুলিতে। অনেকেই রসিকতা করে পরমহংস দেবের বানী বিকৃত করে লিখেছেন “টাকা ফ্ল্যাট, ফ্ল্যাট টাকা।“ এদিন রাতে পার্থ ঘনিষ্ঠ মডেল- অভিনেত্রী গ্রেফতার হওয়ার পরে তাঁর ফ্ল্যাট থেকে উদ্ধার হয় উচ্চশিক্ষা দপ্তরের একটি খামও।

ssc scam 2

সূত্রের খবর, এই খাম থেকে পাওয়া গিয়েছে কিছু বিশেষ কাগজপত্র। কিন্ত কি করে অর্পিতার কাছে সেই খাম পৌঁছল তা খতিয়ে দেখছেন ইডি। মন্ত্রী-ঘনিষ্ঠ অর্পিতা পেশায় একজন অভিনেত্রী ছিলেন। বাংলার পাশাপাশি অনেক ওড়িয়া ছবিতেও কাজ করেছেন তিনি। রাজ্যের অনেক হেভিওয়েট নেতা-মন্ত্রীদের সাথে ওঠাবসা প্রসঙ্গে তাঁর প্রতিবেশিদের অনেকেই জানতেন না। অর্পিতার ডায়মণ্ড সিটি সাউথের ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া সম্পত্তির কথা শুনে স্বভাবতই হতবাগ পড়শিরা।

ssc scam 3

অর্পিতার বাড়ি থেকে যে বিদেশি মুদ্রা পাওয়া গেছে তার পরিমান প্রায় ৫৪ লক্ষ টাকা। এছারাও যে গয়না উদ্ধার হয়েছে তার বাজার দর ৭৯ লক্ষ টাকা। সোনার সাথে সাথে হীরেও হয়েছে সেই লক্ষ্মী ভাণ্ডারে। বিশেষ সূত্র থেকে পাওয়া খবরে জানা যাচ্ছে, অর্পিতার সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের পরিচয় পার্থবাবুর শিক্ষামন্ত্রী থাকার সময় থেকে। সেই সম্য সময় বারুইপুর হাইস্কুলে সরস্বতী পুজো দেখতে গিয়েছিলেন পার্থ। সঙ্গে ছিলেন অর্পিতাও। দুজনে একসঙ্গে ভোগও খেয়েছিলেন দুজন।

ইতিমধ্যেই এসএসসি দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রী ও বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়কে। দেখার বিষয় তদন্ত কতটা গভীরে যায় ও তার পরিপ্রেক্ষিতে কি কি বিষয় উঠে আসে। ইডির সূত্রে খবর, অর্পিতার এরকম আরও কটা ফ্ল্যাট আছে তা খতিয়ে দেখছে পুলিশ। তাঁদের নজরে অর্পিতার বেলঘরিয়ার বাকি দুটি ফ্ল্যাটও রয়েছে।

google-news-icon

লেটেস্ট খবর