fbpx

Rani Mukherji: স্টারকিড হয়েও চাই না লাইমলাইট, আড়ালে থেকে কেমন দেখতে হয়েছে রানি মুখার্জীর কন্যা কে?

যে কোন স্টার কিডকে হার মানানোর সৌন্দর্য আছে তার। কিন্তু মায়ের শিক্ষাকে মাথায় করে নিয়ে আজও ক্যামেরা বিমুখ ছোট্ট আদিরা। কে আদিরা? যে বঙ্গ তনয়া বলিউডে হয়ে উঠেছিল ‘মরদানি’। ৯০ দশকের তিন খানের সঙ্গে পাল্লা দিয়ে করতেন অভিনয়, সেই রানী মুখার্জীর কন্যা আদিরা। মুখের আদলে খুঁজে পাওয়া যায় ছোট্ট রাণীকে। কিন্তু আর পাঁচজন তারকা সন্তানের মতো প্রচার নেই কেন?

দর্শকের আড়ালেই রাখতে চান নিজ কন্যাকে। রানী মুখার্জী চিত্র পরিচালক আদিত্য চোপড়াকে বিবাহ করেন। তাঁদের একটি কন্যা সন্তান হয়। স্বামীর নামের প্রথম দু অক্ষর, নিজের নামের প্রথম মিলিয়ে তার নামও রাখেন ‘আদিরা’। কিন্তু নিজের একরত্তিকে ক্যামেরার সামনে আসতে দিতে চাননা। আদিরা তখন তিন। বছর দুই আগে বিমানবন্দরে রানী ও তাঁর কন্যাকে একত্রে দেখা যায়। ক্যামেরা ম্যানরা উৎসুক হয়ে পড়লে, তিনি অনুরোধ করেন, ক্যামেরায় যেন মেয়ের ছবি না আসে। নিজে পোজ দিলেও, মেয়েকে আড়ালে রাখেন রানী। কেন এত রাখ ঢাক মেয়েকে নিয়ে?
img 20220724 222510

আসলে রানী মুখার্জী চিন্তাধারায় একটু স্বাতন্ত্র্য বজায় রেখে চলেন। অনেকে অহংকার মনে করতে পারেন কিন্তু আসল সত্য তা নয়। ‘মা’ রানী মুখার্জী আর গ্ল্যামার কুইন রানী মুখার্জী একেবারেই আলাদা। তিনি মনে করেন, এখন থেকে সন্তান ক্যামেরার মুখোমুখি হলে তারকা-কন্যা হিসেবে তাঁর স্বাভাবিক বেড়ে ওঠায় বাধা পড়তে পারে। শিশুমনের ওপর কোনোরকম চাপ সৃষ্টি করতে চান না তিনি। স্টার কিড হিসেবে তার সন্তানকে কেউ বিশেষ ভাবুক, তাও চাননা রানী। নিজের প্রচেষ্টায় মেয়ে জীবনে কিছু করুক, এটাই একজন সফল মা হিসেবে তার চাওয়া। কোনোরকম বিশেষ সুযোগ সুবিধা করে দিতে চাননা কন্যাকে।

রানী আরও জানান,কোনও রকম ভয় থেকে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন, এমনটা নয়। মেয়ের ভবিষ্যত মেয়ে নিজে ঠিক করুক, মেয়ের শৈশবকে নষ্ট করতে চাননা বলে মনে করেন রানী। এমনকী তিনি এও বলেন, আদিরা বাড়িতে ক্যামেরার সামনে যথেষ্ট সাবলীল । কিন্তু লোক সম্মুখে সে ছবি তুলতে চায় না। রানী মেয়ের ইচ্ছাকে শ্রদ্ধা করেন।

google-news-icon

লেটেস্ট খবর