fbpx

Rekha: ‘কোনওদিন অভিনেত্রী হতে চাইনি..’, বলিউডে কাজ করা প্রসঙ্গে মুখ খুললেন রেখা

প্রেম ঘটিত কারণেই হোক কিংবা কাজের জন্য, জীবনে নানা ওঠাপড়ার মধ্য দিয়ে যেতে হয়েছে এই অভিনেত্রীকে।

অনীশ দে, কলকাতা: একসময়ের অন্যতম অভিনেত্রী ছিলেন ভানুরেখা গণেশন (Bhanu Rekha Ganeshan)। চলচ্চিত্র জগতে পদার্পণের পর এই নাম পাল্টে রেখা (Rekha) হন তিনি। সেই সময়ের এহেন কোনও অভিনেতা ছিলেন না যিনি রেখার সঙ্গে কাজ করেননি। এখন আর তিনি সেভাবে সক্রিয় নন বড় পর্দায়। তবে অভিনেত্রীর মর্যাদা কমেনি একটুও। চিরদিনই তাঁর সঙ্গে জড়িয়ে বিতর্ক, সে প্রেম ঘটিত কারণেই হোক কিংবা কাজের জন্য। জীবনে নানা ওঠাপড়ার মধ্য দিয়ে যেতে হয়েছে তাঁকে। তবে হার মানেননি কোনওদিন। সম্প্রতি তাঁর বিতর্কের মুকুটে আরও এক পলক যুক্ত হল। এবার এক বিস্ফোরক মন্তব্যে সবাইকে চমকে দিলেন এই বর্ষীয়ান অভিনেত্রী। কী বললেন তিনি?

rekha 3

রেখা জানান, তিনি নাকি কোনোদিন অভিনেত্রী হতেই চাননি। এমনকী তাঁকে রীতিমত জোর করা হয় অভিনেত্রী হওয়ার জন্য। কিন্তু কে জোর করেছিল অভিনেত্রীকে? তাঁর নিজেরই বাবা-মা। ১৯৮৬ সালে এক সাক্ষাৎকার চলাকালীন তিনি জানান, তাঁর কোনওদিনই ইচ্ছে ছিল না অভিনেত্রী হওয়ার। কিন্তু রেখার বাবা শিবাজী গনেশন এবং মা পুষ্পাভাল্লি তাঁকে জোর করেন চলচ্চিত্রে অভিনয় করার জন্য। তিনি বরাবরই এইসবের চেয়ে দূরে থাকতে চেয়েছিলেন। কিন্তু শেষমেশ বলিউডের অন্যতম অভিনেত্রীতে পরিনত হন তিনি।

rekha 1

রেখা আরও জানান, ক্যারিয়ারের শুরুতে তাঁর কিছুই যেন ভালো লাগত না। সব কিছুই খারাপ লাগত অভিনেত্রীর কিন্তু সময়ের সঙ্গে নিজেকে সম্পূর্ন পাল্টে ফেলেন অভিনেত্রী। পিতা মাতার জনপ্রিয়তার জন্য কখনও চেপে পড়তে হয়েছে রেখাকে? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘ আমার বাবা যে খুব চাইতেন যে আমি অভিনয় করি, তা নয়। কিন্তু মা সর্বদাই চাইতেন আমি যেন অভিনেত্রী হই। কিন্তু প্রথম দিকে চলচ্চিত্র জগৎ আমার একেবারেই ভালো লাগেনি। আমাকে রীতিমত টেনে নিয়ে যাওয়া হত শ্যুটিংয়ের জন্য। দিনে দুটো শিফটে কাজ করতে হত, যা একেবারেই অসহনীয়’। রেখা আরও জানান, তাঁকে নাকি মেরে মেরে অভিনেত্রী হওয়ার জন্য বাধ্য করা হয়।

rekha 4

অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) সঙ্গে প্রেম হোক কিংবা বিশ্বজিৎ চট্টোপাধ্যায়ের বলপূর্বক চুমু, বিতর্কের অবসান নেই রেখার জীবনে। তবে কখনও সত্য অস্বীকার করেননি রেখা। অমিতাভের সঙ্গে সম্পর্কের কথা পর্যন্ত স্বীকার করেছেন তিনি। এমনকী রাম বলরাম ছবির শ্যুটিংয়ের সময় জয়া বচ্চন রেখাকে চড় পর্যন্ত মারেন। তবুও নিজের ভালোবাসা কোনোদিন লুকোননি তিনি। এখন আর বড় পর্দায় তাঁর রূপের ঝলক না মিললেও রেখা যে এক গোটা প্রজন্মের প্রিয় অভিনেত্রী ছিলেন, তা বলাই বাহুল্য।

google-news-icon

লেটেস্ট খবর