fbpx

Riju Biswas: বাচ্চাকে খাওয়ানো থেকে বায়না মেটানো সব কাজে পারদর্শী ‘সিঙ্গেল ফাদার’ ঋজু! কী বললেন অভিনেতা?

একসময় ছিলেন ধারাবাহিকের জনপ্রিয় নায়ক। মানালির সঙ্গে প্রেমের রসায়ন আজও দর্শকের স্মৃতিতে উজ্জ্বল। তবে এখন আর নায়ক নয়, তিনি এখন সিঙ্গেল ফাদার অর্থাৎ বাবার ভূমিকায়। কার কথা বলছি? ‘বউ কথা কও’ বা ‘তোমায় আমায় মিলে’ ধারাবাহিক খ্যাত ঋজু বিশ্বাস। বাবা হয়েছেন তিনি সদ্য, কয়েকদিন বাচ্চার সঙ্গে কেমন কাটাচ্ছেন তাই ভাগ করে নিলেন সকলের সঙ্গে।

বাবা হওয়া কি যে সে কথা! তাও আবার সিঙ্গেল ফাদার। একেবারে নাজেহাল ঋজু। কখন ও বাচ্চাকে কোলে নিয়ে ঘোরাচ্ছেন তো কখনও বায়না মেটাচ্ছেন।মাঝে মাঝে পিঠ চাপড় দিয়ে ঘুম পাড়াতেও দেখা যাচ্ছে থাকে। বাচ্চার ঘুম, খাওয়া, থেকে মুড সুইংস সব সামলাচ্ছেন একা হাতে। আর এসবই তিনি করছেন অভিনয় করতে গিয়ে। তবে শুধু অভিনয় নয়, বাস্তবেও সেটের বাচ্চাদের একমাত্র সামাল তিনিই দিতে পারেন। সম্প্রতি স্বনামধন্য ব্যবসায়ী পবনের চরিত্রে অভিনয় করছেন তিনি। কোন ধারাবাহিক? ‘এই পথ যদি না শেষ হয়’। ছোট্ট চৈনিকা ওরফে নায়িকা উর্মির আদরের চৈ-এর বাবা পবন। আর সেই চৈনিকা আদতে এতোটাই ছোট যে সে অভিনয় তো দূর, কথাটাও বলেন জড়িয়ে জড়িয়ে। সকলেই এই ছোট্ট মেয়েটিকে বেশ ভালোবাসে।

পবন অর্থাৎ ঋজুর সঙ্গে চৈ-এর দরুণ মিষ্টি সম্পর্ক। বাস্তবেও যেন একেবারেই বাবা-মেয়ে। তাকে আইসক্রিম দিয়ে ভোলানো থেকে ঘন্টার পর ঘন্টা গল্প করে তবে শট দিতে রাজি করানো সমস্ত টাই ঋজু ভালোবেসে করেন। অভিনেতার বক্তব্য, এর আগেও তোমায় আমায় মিলে, রাজ যোটক, আরও অনেক ধারাবাহিকে তিনি শিশু শিল্পীদের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছেন। তাদের সঙ্গে কাজ করতে গিয়ে বাচ্চাদের সঙ্গে সহজে মিশে যাওয়ার এক অদ্ভুত ক্ষমতা অর্জন করেছেন তিনি। তাই বাচ্চারাও তাকে বরাবর ভালোবাসে। এজন্য সিরিয়ালের বাইরেও বাচ্চাদের নিয়ে একটি জোরদার পরিকল্পনা করতে চান। সেটা ক্রেজ খোলা হোক বা বিশেষ কিছু।

অভিনেতাকে প্রশ্ন করেন এক সাংবাদিক, তবে কি বাস্তবেও ‘সিঙ্গেল ফাদার’ হতে চান অভিনেতা ঋজু? তিনি বলেন একেবারে না। কারণ সিঙ্গেল ফাদারের অভিনয় করা সিঙ্গেল ফাদার হওয়া। দুটো সম্পূর্ণ আলাদা। অনেক দায়িত্ব বেড়ে যায়। তাই সেটেই তিনি বাচ্চাদের বাবা হয়ে উঠতে চান। অবশ্য বাড়িতে তার ভাইঝির কথা বলেন যে ভীষণ ভালোবাসে অভিনেতাকে। এমনকি অন্য বাচ্চাকে আদর করতে দেখলেই সে রেগে যায়। রোজ অভিনয় শেষে তার জন্য সময় বের করেন ঋজু। এভাবেই বাস্তবে বাবা না হয়েও পিতৃত্বের সমস্ত দায়িত্ব পালন করেছেন অভিনেতা রিজু।

google-news-icon

লেটেস্ট খবর