fbpx

বাবার চরিত্রের দোষ! মন ভেঙে মায়ের সঙ্গে বাড়ি ছাড়তে বাধ্য হয়েছিলেন ঋষি কাপুর

অনীশ দে, কলকাতা: বলিউডে বিবাহ বহির্ভূত সম্পর্ক যেন এক প্রথা। প্রায় প্রত্যেক অভিনেতার নাম কখনও না কখনও জড়িয়েছে অন্য মহিলার সাথে। এমনকি বলিউডের স্বর্ণযুগের নায়কদের নামও একাধিকবার জড়িয়েছে অন্য নায়িকাদের সাথে। এদের মধ্যে অন্যতম হচ্ছেন অভিনেতা ও প্রযোজক রাজ কাপুর। এমনকি তার পরকীয়ার জন্য বাড়ি ছেড়ে চলে যেতে বাধ্য হন ঋষি কাপুর, নিজের আত্মজীবনীতে এমনটাই জানিয়েছেন ঋষি (Rishi Kapoor)।

rishi 4

নিজের আত্মজীবনী ‘খুল্লাম খুল্লা’- তে এই বিষয়ে বিস্তর আলোচনা করেছেন একসময়ের চকলেট বয়। পরিবারের অভ্যন্তরীণ সমস্যা নিয়ে সত্যিই খুল্লাম খুল্লা কথা বলেছেন ঋষি। যে সময়ের কথা ঋষি বলেছেন সেই সময় রাজ কাপুর ইন্ডাস্ট্রির অন্যতম ব্যক্তিত্ব। অভিনয়ের পাশাপাশি প্রযোজক হিসেবে যথেষ্ট নাম করেছিলেন রাজ কাপুর। সুতরাং মেয়েরা তো তার প্রেমে পড়বেই। রাজ কাপুরও (Raj Kapoor) নিজের বিবাহিত স্ত্রী কৃষ্ণা রাজ কাপুর ও ছেলের কথা না ভেবেই বিবাহ বহির্ভূত সম্পর্কে লিপ্ত হন।

rishi 5

নিজের আত্মজীবনীতে ঋষি লিখেছেন, নার্গিস (Nargis) ও বৈজয়ন্তিমালার (Vyjayanthimala) সাথে এক সময় প্রেম করেছেন তার বাবা। নার্গিসের সাথে যখন রাজ সম্পর্কে যান, তখন তেমন সমস্যা হয়নি কৃষ্ণার, এমনটাই জানিয়েছেন ঋষি। কিন্তু বৈজয়ন্তিমালার (Vyjayanthimala) সাথে সম্পর্কে লিপ্ত হতেই তেলে বেগুনে জ্বলে ওঠেন ঋষির মা। এমনকি ছেলে ঋষিকে নিয়ে মারিন ড্রাইভের একটি পাঁচতারা হোটেলে গিয়ে ওঠেন কৃষ্ণা।

ঋষি (Rishi Kapoor) লিখেছেন, ‘হোটেল থেকে দু মাসের জন‍্য চিত্রকূটে একটি অ্যাপার্টমেন্টে চলে গেলাম আমরা। বাবাই ওই অ্যাপার্টমেন্টটা মা আর আমাদের জন‍্য কিনেছিলেন। মাকে ফেরত আনার জন‍্য যতটা সম্ভব সব করেছিলেন বাবা। কিন্তু যতদিন না বাবা ওই সম্পর্কটা থেকে বেরোচ্ছিলেন, মা ফিরবেন না বলে ঠিক করে নিয়েছিলেন।’ অবশ্য পরবর্তীকালে বৈজয়ন্তিমালা এই সম্পর্কের কথা অস্বীকার করেন। তিনি বলেন, রাজ কাপুর প্রচারের লোভে ভুয়ো খবর ছড়িয়েছিলেন।

raj kapoor family

এই নিয়ে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছিলেন ঋষি। তিনি (Rishi Kapoor) প্রশ্ন ছুঁড়ে দেন, বাবার অনুপস্থিতিতে কেন মিথ্যা কথা বলছেন অভিনেত্রী। প্রসঙ্গত ঋষি কাপুর এবং বৈজয়ন্তিমালা একসাথে দুটি ছবিতে অভিনয় করেছেন। প্রথম ছবি ‘নজরানা’ মুক্তি পায় ১৯৬১ সালে এবং দ্বিতীয় ছবি ‘সঙ্গম’ মুক্তি পায় ১৯৬৪ সালে। সঙ্গম ছবির পরিচালনা এবং প্রযোজনার ভারও সামলেছেন রাজ কাপুর।

google-news-icon

লেটেস্ট খবর