fbpx

Ritabhari Chakraborty : বিগ বসের ঘরে এবার ঋতাভরী? বাঙালির নতুন অবতারে আগমন নিয়ে নেটপাড়ায় শুরু জল্পনা

নেহা চক্রবর্ত্তী, কলকাতা : বিগ বস হল একটি রিয়্যালিটি অনুষ্ঠান। যা অনুষ্ঠিত হয় বিভিন্ন রকম ওটিটি প্ল্যাটফর্ম সহ কালার্স টিভি চ্যানেলে। এই গেমের ধারণা মূলত জন দে মোল তৈরি করেছেন যা সর্বপ্রথম নেদারল্যান্ডসের বিগ ব্রাদার গেম শো’তে দেখা গিয়েছিল। যেখানে একটি নির্দিষ্ট সংখ্যক প্রতিযোগী একটি বিশেষভাবে নির্মিত ঘরে পৃথিবী থেকে সমস্ত যোগাযোগ বিচ্ছিন্ন করে আলাদা বসবাস করে। প্রত্যেক সপ্তাহে, ঘর হতে আউট হওয়ার জন্য তাদের মধ্য থেকে ২ জন বাসিন্দাদের নেওয়া হয়। এবং যে সবথেকে কম ভোট পায় সে বাড়ি থেকে তথা গেম থেকে আউট হয়ে যায়। বিগ ব্রাদারের ভারতীয় সংস্করণ হয়েছে বিগ বস। তবে এখানে সপ্তাহ শেষে মাত্র তিনজন প্রতিযোগী অবশিষ্ট থাকে। যাদের মধ্য হতে জনগণের ভোটে যে সবচেয়ে বেশি ভোট পায় সে বিজয়ী হয়। বিগ বসে সাধারণত সেলিব্রিটি প্রতিযোগী, অডিশনের মাধ্যমে নন-সেলিব্রিটি প্রতিযোগীদের নির্ধারণ করা হয়। ঘরের বাসিন্দাদের ওপর “বিগ বস” নামধারী একজন রহস্যময় ব্যক্তি নজর রাখেন, যার একটি চোখ দেখা যায় যিনি শুধুমাত্র তার কণ্ঠ নির্দেশের মাধ্যমে পুরো ঘরটি পরিচালনা করেন।

img 20220820 184022

টিভির পর্দায় ‘বিগ বস’ শুরু হয় প্রত্যেক বছর পুজোর ঠিক আগে । এবছরও ব্যতিক্রম নয় । খুব শীঘ্রই আসতে চলছে ‘বিগ বস ১৬’। প্রত্যেক বছর বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন সেলিব্রেটিদের আনা হয় এই রিয়েলিটি শো’তে। দেখানো হয় তারা কিভাবে বসবাস করছেন সেখানে। বিগ বস নিঃসন্দেহে ভারতের সবচেয়ে প্রিয় এবং পপুলার রিয়েলিটি শো। এই শোয়ের হাত ধরেই জনপ্রিয়তা পেয়েছেন অনেক তারকারা। এই শো এখনও অবধি সবথেকে বেশি টি আর পি ধরে রেখেছে প্রতি সিজনে।

‘বিগ বস ১৬’-এ কোন কোন প্রতিযোগীরা আসছেন সেই নিয়ে ইতিমধ্যে বিভিন্ন মহলে জল্পনা শুরু। তবে এসবের মধ্যে টলিপাড়ায় গুঞ্জন শোনা যাচ্ছে হিন্দি বিগ বস ১৬ -এর জন্য অফার করা হয়েছে বাঙালি অভিনেত্রী এবং বাংলার অন্যতম ক্রাশ ঋতাভরী চক্রবর্তী’কে। যদিও এখনও এটি কতটা সত্য সেটা জানা যায়নি।

জানা গিয়েছে, এ বারের ‘বিগ বস’-এর থিমই নাকি মহাসাগর। মোট ৫টি ধাপ উত্তীর্ণ হলে তবেই মূল শো-তে আসতে পারবেন প্রতিযোগীরা। সেই ধাপগুলি পেরিয়ে বিগ বস ১৬ তে যাঁদের উপস্থিতি এখনও অবধি নিশ্চিত বলে ধরা যাচ্ছে, সেই তালিকায় আছেন মুনাওয়ার ফারুকী, ফয়জল শেখ, শিভিন নারং এবং ভিভিয়ান সেনা।

 

google-news-icon

লেটেস্ট খবর