fbpx

বিশ্বের সবচেয়ে দামি গাড়ির তালিকায় নতুন নাম, রয়েছে চোখ ধাঁধানো ফিচার

রোলস রয়েস! এই নামটার সাথে আমরা অনেকেই বেশ অতপ্রোতভাবে জড়িত। কেনার সামর্থ্য থাকুক বা না থাকুক মনে কেনার স্বপ্ন প্রায় অধিকাংশেরই আছে। এর আগেও বহু নামিদামি গাড়ি বাজারে নিয়ে এসেছে এই কোম্পানি। সুতরাং এইবারও পিছিয়ে যাওয়ার কোনো সুযোগ নেই।

বিলাসবহুল এই গাড়ি তৈরির কোম্পানিটি বাজারে নিয়ে এসেছে তাঁদের নতুন মডেল। সেটির নাম বোট টেল। সংস্থার অন্য মডেল সোয়েপ টেলের অনুকরণেই তৈরি এই নতুন মডেল। সোয়েপ টেল সংস্থার তৈরি সবচেয়ে দামি মডেল ছিল। ২০১৭ সালে এই মডেল ১৩০ কোটি টাকায় বিক্রি হয়েছিল। গাড়িটির একটিই মডেল তৈরি করেছিল সংস্থা। ইউরোপের এক ব্যবসায়ীর আবেদনে সাড়া দিয়ে ওই গাড়ি তৈরি করেছিল রোলস রয়েস কতৃপক্ষ।

Automobiles,cars,Rolls Royce,taxis,Ola,Uber,অটোমোবাইল,গাড়ি,রোলস রয়েস,ট্যাক্সি,ওলা,উবার

এবার সেই মডেলকেও দামের ও বিলাসিতার দিকে থেকে এক ধাপ পিছনে ফেলে বাজারে চলে এলো বোট টেল। এই গাড়ির তিনটি মডেল এনেছে কোম্পানি। দাম ২৮ মিলিয়ন মার্কিন ডলার বা ভারতীয় মুদ্রায় বলতে গেলে ২০৬ কোটি টাকা। গাড়িতে এক সঙ্গে চারজন বসতে পারবে। গাড়ি দৈর্ঘ্যে ১৯ ফুট, চওড়ায় সাড়ে ৬ ফুটের বেশি এবং উচ্চতা ৫.২ ফুট। এই গাড়িতে কোচ ফিল্ড প্রোগ্রাম ব্যবহার করা হয়েছে। ৫ সেকেন্ডে ০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টায় গতিবেগ ওঠে। গাড়ির পিছনের প্রজাপতির পাখনা মেলার মতো নিজে থেকেই খুলে যায়।

google-news-icon

লেটেস্ট খবর