fbpx

অপেক্ষার অবসান! ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে মাঠে নামছেন CR7

ম্যানচেস্টার ইউনাইটেডের রাজপুত্র ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) মাঠে নামার অপেক্ষায় সমগ্র বিশ্বব্যাপী ফুটবল সমর্থকরা। এটি ইউরোপীয় ফুটবল উইকেন্ডে সবচেয়ে বড় ম্যাচ হতে চলেছে। ২০০৩ থেকে ২০০৯ সাল পর্যন্ত ম্যানচেস্টার ইউনাইটেড এ খেলে বিশ্ব তারকা হয়ে ওঠেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Ronaldo)। প্রায় ১২ বছর পর আবার ম্যানচেস্টার ইউনাইটেড (Manchester United) জার্সিতে নিউক্যাসল ইউনাইটেড (Newcastle United) এর বিরুদ্ধে প্রত্যাবর্তন হতে চলেছে “CR7” এর।

গত দুই সপ্তাহ ধরে বিশ্বব্যাপী ম্যানচেস্টার ইউনাইটেড সমর্থকরা অধীর অপেক্ষায় আছেন তাদের প্রিয় খেলোয়াড় কে আবার ইউনাইটেড জার্সিতে মাঠে খেলতে দেখার জন্য। শুক্রবার ম্যানচেস্টার ইউনাইটেড ম্যানেজার ওলে গুনার সলস্কার  (Ole Gunnar Solskjaer)  জানান ৩৬ বছর বয়সী পর্তুগিজ কিংবদন্তি মাঠে নামতে প্রস্তুত। চলতি সপ্তাহে মাঠে নামবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তবে শুরু থেকেই মাঠে নামবেন অথবা বিকল্প হিসেবে বেঞ্চে বসবেন এটি নিশ্চিত করে বলেননি ওলে।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর প্রত্যাবর্তন,ম্যানচেস্টার ইউনাইটেড রোনাল্ডো,আন্তর্জাতিক ফুটবল,Cristiano Ronaldo return,Manchester United Ronaldo,International football

ম্যানচেস্টার ইউনাইটেড ম্যানেজার বলেন, “জুভেন্টাসের হয়ে ক্রিশ্চিয়ানো বরাবরই প্র্যাকটিস এর মধ্যে ছিলেন। পাশাপাশি জাতীয় দলের হয়ে ওকে খেলতে দেখা গেছে। আমাদের সঙ্গেও গত দুই সপ্তাহ যথেষ্ট ভালো প্র্যাকটিস করেছে। আশা করছি খুব তাড়াতাড়ি ওকে মাঠে খেলতে দেখা যাবে।” একসময়ের সতীর্থ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বিশ্ব তারকা ফুটবলার কি কিভাবে ম্যানেজ করবেন ওলে। জবাবে তিনি বলেন, ” রোনাল্ডোকে আমি কখন খেলাবো আর কখনো খাব না সেটা ওর সঙ্গে আমি আলোচনা করে নিয়েছি। সব ফুটবলারই চাই মাঠে নেমে সমর্থকদের সামনে নিজের প্রতিভা দেখাতে। রোনাল্ডো তার ব্যতিক্রম নয়।” শনিবারের ঐতিহাসিক ম্যাচে রোনাল্ডোর খেলা সম্পর্কে তিনি বলেন, “দলের সঙ্গে গোটা সপ্তাহ ক্রিশ্চিয়ানো ভালো অনুশীলন করেছে। তাই ও শনিবার খেললে অস্বাভাবিক কিছু নয়। তবে দলের বাকি ফুটবলাররাও আপাতত চোট মুক্ত। তাদেরও খেলার সুযোগ থাকছে।”

অগাস্টের শেষে ইতালিয়ান ক্লাব জুভেন্তাস থেকে ম্যানচেস্টার ইউনাইটেড এ সই করেন রোনাল্ডো। ট্রানস্ফার ফি ছিল 27 মিলিয়ন ডলার। সেপ্টেম্বরের শুরুতে বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ খেলতে পর্তুগাল শিবিরে যোগ দেন রোনাল্ডো। আয়ারল্যান্ডের বিপক্ষে পিছিয়ে থেকেও দুটি গোল করে রোমাঞ্চকর জয় ছিনিয়ে আনেন পর্তুগালের হয়ে। খেলার শেষ লগ্নে দুটি গোল করে পুরুষ ফুটবলে সর্বকালীন আন্তর্জাতিক স্কোরিং রেকর্ড ব্রেক করেন। পর্তুগিজ শিবির থেকে ফিরে তিনি ২৭ সেপ্টেম্বর ম্যানচেস্টার ইউনাইটেডের ট্রেনিং গ্রাউন্ড ক্যারিংটন এ প্রশিক্ষণে যোগ দেন।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর প্রত্যাবর্তন,ম্যানচেস্টার ইউনাইটেড রোনাল্ডো,আন্তর্জাতিক ফুটবল,Cristiano Ronaldo return,Manchester United Ronaldo,International football

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো 2009 সালে ম্যানচেস্টার ছেড়ে যাওয়ার পর রিয়েল মাদ্রিদ এবং জুভেন্তাস দুই ক্লাবেই ৭ নম্বর জার্সি বেছে নিয়েছিলেন। ২০২০ সালে উরুগুয়ের ফরওয়ার্ড এডিসন কাভানি ম্যানচেস্টার ইউনাইটেড এ যোগ দেওয়ার পর ৭ নম্বর জার্সিটা বেছে নেন। তাই জল্পনা ছিলই তিনি কি রোনাল্ডোকে তার সাত নম্বর জার্সি ছেড়ে দেবেন! তবে বিতর্ককে দূরে সরিয়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে আইকনিক ৭ নং জার্সি ছেড়ে দিয়ে উরুগুয়ের হয়ে আন্তর্জাতিক ফুটবলে পড়া 21 নম্বর জার্সি নিতে রাজি হলেন এডিনসন কাভানি। ভারতীয় সময় শনিবার সন্ধে ৭:৩০ এ, স্টার স্পোর্টস (star sports select HD1) এ দেখা যাবে এই ঐতিহাসিক ম্যাচটি।

google-news-icon

লেটেস্ট খবর