বিদেশ সফরে বাংলার রয়্যাল বেঙ্গল টাইগার! সুন্দরবন নয় বাংলার বাঘের দেখা মিলল সুদূর আমেরিকায়

কথায় আছে যেখানে বাঘের ভয় সেখানে সন্ধ্যে হয়। কিন্তু একি!সন্ধ্যে নয় বরং একেবারে ঝাঁ চকচকে দিনের আলোয় শহরের রাস্তায় হেঁটে বেড়াচ্ছে রয়েল বেঙ্গল টাইগার (Royal bengal tiger) । বাংলার বাঘের মেজাজই আলাদা, তাই বিদেশের মাটিতেও কখনও হেঁটে, কখনও জিরিয়ে, অথবা কখনও এর ওর বাড়িতে একটু উঁকিঝুঁকি দিয়ে একটু পরখ করে নিচ্ছে শহরের হালচাল। কি অবাক হলেন তো! ঠিকই শুনেছেন, সুন্দরবন বা গোসাবা নয়,মেক্সিকো শহরের রাস্তায় রাজকীয় চালে রোড শো করছে বাংলার বাঘ। না এটা কোনও সিনেমার দৃশ্য নয়, একেবারে সত্যি ঘটনা। ভিডিও ভাইরাল(Viral Video) হতেই চমকে গিয়েছেন নেটিজেনরা। কিন্তু হঠাৎ কেন বাংলা ছেড়ে বিদেশ পাড়ি দিল বাঘ?

royal bengal tiger 3

মেক্সিকোর (Mexico) নয়ারিত রাজ্যের টেকুয়ালা শহরের একটি ফুটপাথে দেখা মিলেছে রয়্যাল বেঙ্গল টাইগারের। রাস্তায় হঠাৎ বাঘের সাথে মুলাকাত হতেই আতঙ্কে ঘুম উড়েছে শহরবাসীর। ভিডিওটিতে প্রাপ্ত বয়স্ক বাঘটিকে রাস্তায় হাঁটতে দেখা যাচ্ছে এবং সেই দৃশ্য ক্যামেরা বন্দি করছেন এক মহিলা। একজন আবার বলছেন, বাঘের সামনে গিয়ে ছবি তোলা বিপজ্জনক।তবে আসল ঘটনা কি জানেন?দেখা যাচ্ছে এক ব্যক্তি বাঘের গলায় দড়ি পড়িয়ে মর্নিং ওয়াকে বেড়িয়েছেন। বাঘের সাথে দোস্তি! বিদেশে গিয়ে বাঘ যে শিকার ছেড়ে পোষ মেনেছেন , সেই দেখে বেজায় হাসছেন নেট নাগরিকরা।

তবে মেক্সিকোতে বাড়ির ছাদ, গ্যারেজে এমনকি পথ ঘাটে বাঘ, সিংহ,প্যান্থার ঘুরে বেড়ালে কেউ বিশেষ মাথা ঘামান না কারণ সেই দেশ এই ধরণের প্রাণী আইনত ভাবে পোষা যায়। তবে, মেক্সিকান পার্লামেন্টে বন্যপ্রাণী পোষার ওপর কঠোর আইনি নিষেধাজ্ঞা আনতে চলেছে। ভবিষ্যতে বন্য প্রানী পুষতে হলে দিতে হবে জরিমানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button