fbpx

Rukmini Maitra: কপালে তিলক, গলায় মালা! ‘গৌরাঙ্গ’ রূপী রুক্মিণী ‘নটি বিনোদিনী’র ভূমিকায়

বাংলা সিনেমার ধারায় এসেছে বদলের হাওয়া। বানিজ্যিক ছবির তুলনায় জায়গা করে নিচ্ছে ভিন্ন ধারার মননশীল ছবি। সেই তালিকা ক্রমবর্ধমান। বাংলার সুপারস্টার দেব এখন নিজের প্রযোজনায় নতুনত্ব নিয়ে আসছেন। বাংলার সংস্কৃতি, লোককথা থেকে ভিন্ন মতের ছবি অনেকাংশ দখল করেছে বাংলা সিনেমা। চৈতন্য  অবতারে আবির্ভূত হয়েছিলেন রুক্মিণী মৈত্র। হ্যাঁ,টলিউডের গ্ল্যামারাস অভিনেত্রী রুক্মিণী।পরিচালক রামকমল মুখোপাধ্যায়ের উদ্যোগে সমস্ত জৌলুস ছেড়ে রুক্মিণী হয়েছিলেন চৈতন্য। এবার রামকমল মুখোপাধ্যায়ের সঙ্গে যুক্ত হলেন প্রযোজক অভিনেতা দেব।  দেবের প্রযোজনায় পরিচালক  রামকমলের নতুন চমক ‘নটী বিনোদিনী’।


আসছে দেবের নতুন ছবি ‘কাছের মানুষ’। দুই তারকার ঝলমলে উপস্থিতি ভরিয়ে রেখেছে দেব ও প্রসেনজিৎয়ের অভিনয়। তবে এর মাঝেও দেব জানালেন একটা দারুণ সুখবর। আগে থেকেই জল্পনা চলছিল কোন নতুন খবর আসবে। আসছে বাংলার নাট্যজগৎের দিশারী নটি বিনোদিনী।একসময় নাটক ছিল শুধু পুরুষ কেন্দ্রিক।মেয়েদের সর্বত্র জায়গা করে দিতে একেবারে প্রান্তীয় নারীরা উঠে এসেছিলেন।তাদের যন্ত্রনার কাঁটা বিছানো পথে বাকি মেয়েরা পেয়েছিলেন মঞ্চের আলো। সেই নটিনীর অব্যক্ত যন্ত্রণা ত্যাগ ও উৎসর্গের কাহিনী আসছে রূপোলি পর্দায় দেব রুক্মিণীর হাত ধরে।

‘গৌরাঙ্গ’ ছবির মূল আকর্ষণই হলেন রুক্মিণী। মহাপ্রভু চৈতন্যের অবতারে রুক্মিণী দেখেই হতচকিত হয়েছেন দর্শক। দুই হাত গৌরাঙ্গের ভঙ্গিতে ওপরে তোলা, কপালে লাগানো লম্বা তিলক,খোলা কোঁকড়া চুলে সকলের চোখ আটকাবেই চৈতন্য রূপী রুক্মিণীর দিকে। পরিচালক রামকমল মুখোপাধ্যায়ের ‘বিনোদিনী তাই রুক্মিণীর থেকে আকাঙ্ক্ষা আরও বেশি’। ছবিতে রুক্মিণী মৈত্রকে দেখে ভালবাসায় ভরিয়ে দিয়েছেন ভক্তরা। রামকমলের  বিনোদিনীর জন্য সেকালের আদব কায়দা আয়ত্ত করেছেন টলি পাড়ার হিরোইন রুক্মিণী মৈত্র।

google-news-icon

লেটেস্ট খবর