fbpx

Rupankar Bagchi: এবার একটু ভালবাসা! KK-এর গান গেয়ে গায়কে শ্রদ্ধার্ঘ্য রূপঙ্করের, তোপ দাগলেন নেটিজেনরা

গত মাসেই বঙ্গ জুড়ে যেন একটা উত্তাল ঢেউয়ের সৃষ্টি হয়েছিল। নজরুল মঞ্চে কেকে-এর ( KK ) আগমন শারীরিক ব্যাধির কারণে অকস্ম্যাৎ মৃত্যু যেন ভেঙে চুরমার করে দিয়েছিল বঙ্গের ( West Bengal ) ভূমিকে। আর ঠিক তাঁর মৃত্যুর আগে কাকতালীয় ভাবে গায়ককে নিয়ে রুপঙ্কর বাগচীর ( Rupankar Bagchi ) বিতর্কিত মন্তব্য যেন এক ধাক্কায় মাটির সঙ্গে মিশিয়ে দেয় তাঁর কেরিয়ারকে। তবে সেই সব বিতর্ক মিটেছে অনেকদিন। এখন পরিস্থিতি অনেকটাই শান্ত। বাংলার গানের জন্য লড়াই তো চলবেই সঙ্গে সাংবাদিক বৈঠক করে নিজের ভুলটাও শিকার করেছেন রুপঙ্কর। 

আবার আগের মতোই বিভিন্ন চ্যানেলে গান গাওয়া শুরু করেছেন রুপঙ্কর। সম্প্রতি, একটি বেসরকারি চ্যানেলের সকালের অনুষ্ঠানে দেখা যায় এই বাঙালি গায়ককে। সেখানে অনুষ্ঠানের শুরুতেই কেকে-কে ( KK ) শ্রদ্ধা জানিয়ে। তাঁর ‘মাই ব্রাদার নিখিল’ ছবির জনপ্রিয় গান ‘লে চলে’ গানটি গেয়ে শোনান রূপঙ্কর ( Rupankar Bagchi )। এই মুহূর্তে নেটপাড়ায় বেশ ছড়িয়ে পড়েছে সেই ভিডিওটি। 

rupankar 1

রূপঙ্করের এই গানের ভিডিও দেখে গায়ককে কটাক্ষ করতে পিছপা হননি নেটিজেনরা। কেউ লিখেছেন, ‘ড্যামেজ কন্ট্রোল করার চেষ্টা’, কেউ আবার লিখেছেন, ‘প্রায়শ্চিত্তের ব্যর্থ প্রচেষ্টা’, কেউ লিখেছেন, ‘উনি নাকি কেকে-কে চিনতেন না।’ উল্লেখ্য, কেকে’র মৃত্যুর যে আক্রোশের পড়েছিলেন রূপঙ্কর, সেই প্রসঙ্গ বলেন, “আমার একটি লাইভ ভিডিও  যে আমার পরিবারকে এতটা দুশ্চিন্তা, নিপীড়ন, আতঙ্কের মধ্যে ঠেলে দেবে তা ভাবতে পারেনি। আমার বাড়ি পাহারা দেবে টালা থানার পুলিশ। আমার স্ত্রী’র ফোনে নিয়মিত হুমকি। গায়ক হিসাবে দেশ-বিদেশে প্রচুর সম্মান পেয়েছি, মানুষের ভালবাসা পেয়েছি। কিন্তু মুহূর্তের অসতর্কতা এমন বেহাল পরিস্থিতি তৈরি করবে তা জানতাম না। এত ঘৃণা, এত আক্রোশ, এটা অনেকটাই হয়েছে আমি আমার বক্তব্য গুছিয়ে বলতে না পারায়। ” 

প্রসঙ্গত, ৩১ মে রাত  ১০টা নাগাদ প্রয়াত হন সঙ্গীতশিল্পী কেকে। তাঁর মৃত্যুর খবরে শিউরে ওঠে গোটা দেশ।  ভির জমে নজরুল মঞ্চে। শুধুই রুপঙ্কর নয়। কেকে মৃত্যুর ক্ষোভের বানে একই ভাবে বিদ্ধ হয় নজরুল মঞ্চ কর্তৃপক্ষ। জানা গিয়েছে, মাত্রাতিরিক্ত জনসমাগমের জেরে বন্ধ হয়েছিল নজরুল মঞ্চের সমস্ত এয়ারকন্ডিশনার। সীমার বাইরে বেরিয়ে বিক্রি হয়েছিল টিকিট। আর কর্তৃপক্ষের এহেন কাজের জেরেই আরও বিপদে পড়তে হয় গায়ককে। শরীরটা নাকি বেশ কয়েকদিন ধরেই খারাপ ছিল। আর মঞ্চের মধ্যে ওই রকম গরমের জেরে আরও অসুস্থতা বোধ করতে শুরু করেন তিনি।

google-news-icon

লেটেস্ট খবর